Home /News /sports /
GT vs SRH match : রশিদের ব্যাটে নাটকীয় জয় গুজরাতের! কাজে এল না উমরানের ৫ উইকেট

GT vs SRH match : রশিদের ব্যাটে নাটকীয় জয় গুজরাতের! কাজে এল না উমরানের ৫ উইকেট

পাঁচটি উইকেট নিয়েও সানরাইজার্সকে জেতাতে পারলেন না উমরান

পাঁচটি উইকেট নিয়েও সানরাইজার্সকে জেতাতে পারলেন না উমরান

Gujarat Titans beat SRH as Umran Malik 5 wickets in vain. রশিদের ব্যাটে নাটকীয় জয় গুজরাতের! কাজে এল না উমরানের ৫ উইকেট

  • Share this:

    #মুম্বই: ধারাবাহিক ভাবে ১৫০ কিমি প্রতি ঘণ্টা বেগে বোলারকে নিয়ে ভারতীয় ক্রিকেট মহলে যে উত্তেজনা দেখা দিয়েছে, তা স্পষ্ট। সতীর্থ ভূবনেশ্বর কুমার, মেন্টর ডেল স্টেন থেকে প্রাক্তন হরভজন সিং, সবাই মুগ্ধ উমরানে। আজ আবার সানরাইজার্স হায়দারাবাদ জার্সিতে জ্বলে উঠলেন উমরান। পাঁচটি উইকেট নিলেন। ঋদ্ধিমান, শুভমন গিল, হার্দিক পান্ডিয়া, ডেভিড মিলার, অভিনব। পাঁচটা উইকেটের মধ্যে চারটে বোল্ড।

    ব্যাট নামানোর সময় পাননি ব্যাটসম্যানরা। প্রতিদিন নিজেকে অন্য উচ্চতায় নিয়ে যাচ্ছেন উমরান সেটা স্পষ্ট। কিন্তু যতক্ষণ রাহুল তেওয়াতিয়া ছিলেন, ততক্ষণ আশা ছিল গুজরাতের। রশিদ খান ছক্কা হাঁকান। শেষ দুই ওভারে প্রয়োজন ছিল ৩৫। শেষ ওভারে প্রয়োজন ছিল ২২। মার্কো জনসেনকে প্রথম বলেই ছয় মারলেন তেওয়াতিয়া।

    তৃতীয় বলে ছয় মারলেন রশিদ। পঞ্চম বলে আবার ছয় মারলেন রশিদ খান। শেষ বলে আবার ছয় আফগান তারকার। ম্যাচটা ৫ উইকেটে জিতে গেল গুজরাত টাইটান্স।  লিগ তালিকার শীর্ষ স্থান দখল করার লড়াইয়ে বুধবার মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিল সানরাইজার্স হায়দরাবাদ এবং গুজরাত টাইটানস। যে দল এই ম্যাচে জিতবে সেই দলই শীর্ষ স্থানে পৌঁছে যাবে।

    তবে, ম্যাচের শুরুটা ভাল করলেও আরও ভাল করালেও আরও ভাল করতে পারত হায়দরাবাদ। এ দিন টসে জিতে অরেঞ্জ আর্মিকে ব্যাটিং করতে আহ্বান জানান গুজরাত টাইটানসের অধিনায়ক হার্দিক পান্ডিয়া। ওয়াংখেড়ের মাঠ এমনিতেই ব্যাটিং সহায়ক। এই পিচে গড় রান ১৮০-১৯০। তার উপর নতুন উইকেটে এই ম্যাচ আয়োজিত হয়েছে। ফলে ব্যাট হাতে সানরাইজার্সের ব্যাটসম্যানকরা রানের ঝড় তুলবেন এমনটা আশা করা হয়েছিল।

    ঘটলও তেমনটাই, প্রথমে ব্যাটিং করে নির্ধারিত ২০ ওভারে এসআইএচ-এর রান ১৯৫/৬। অধিনায়ক কেন উইলিয়ামসনের অফ ফর্ম এই ম্যাচেও বজায় ছিল। মাত্র পাঁচ রানে প্যাভিলিয়নে ফেরেন বর্তমান বিশ্ব ক্রিকেটের অন্যতম সেরা নক্ষত্র। তবে, প্রতিবারের মতো এ বারও নজর কেড়েছেন তরুণ অভিষেক শর্মা। এই বাম হাতি ওপেনার ৪২ বলে ৬৫ রানের ইনিংস খেলেছেন।

    রান পেয়েছেন দক্ষিণ আফ্রিকার এইডেন মার্করামও। দু'টি চার এবং তিনটি ছয়ের সৌজন্যে ৪০ বলে ৫৬ রান করেছেন মার্করাম। ৬ বলের ঝোড়ো ২৫ রানের অপরাজিত ইনিংস খেলেন শশাঙ্ক। তাঁর সংক্ষিপ্ত ইনিংসে ছিল ৩টি ছয় এবং ১টি চার। গুজরাত টাইটানসের হয়ে ম্যাচে সর্বাধিক তিনটি উইকেট পেয়েছেন মহম্মদ শামি।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: IPL 2022, SRH, Umran Malik

    পরবর্তী খবর