নির্লজ্জ ভন ! বিরাটকে খোঁচা প্রাক্তন ইংলিশ অধিনায়কের

বিরাট কোহলিকে নিয়ে চিমটি ভনের

ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক ঘুরিয়ে কটাক্ষ করলেন কোহলিকে। বিরাট এবং উইলিয়ামসনের তুলনা করতে গিয়ে এক সাক্ষাৎকারে তিনি বলেছেন, “যদি উইলিয়ামসন ভারতীয় হত তাহলে ওকেই বিশ্বের সেরা ক্রিকেটার বলা হত। কিন্তু ও যেহেতু ভারতীয় নয়, তাই প্রকাশ্যে একথা বলার অধিকারও আপনার নেই "

  • Share this:

    #লন্ডন: ভারত বিরোধিতা করার জন্য তাঁর নামডাক রয়েছে। মাঠে হোক বা মাঠের বাইরে। ভারতের ভাল কিছু দেখলে গায়ে অ্যালার্জি হয় মাইকেল ভনের। সেই প্রাক্তন ইংলিশ অধিনায়ক আবার আলটপকা মন্তব্য করে প্রচুর গালাগালি খাচ্ছেন নেট মাধ্যমে। মাস দুয়েক পরেই ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ খেলতে নামবে ভারত। তারও আগে রয়েছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল, যেখানে মুখোমুখি হতে দেখা যাবে বিরাট কোহলি এবং কেন উইলিয়ামসনকে। তার আগেই বাজার গরম করতে শুরু করে দিলেন মাইকেল ভন।

    ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক ঘুরিয়ে কটাক্ষ করলেন কোহলিকে। বিরাট এবং উইলিয়ামসনের তুলনা করতে গিয়ে এক সাক্ষাৎকারে তিনি বলেছেন, “যদি উইলিয়ামসন ভারতীয় হত তাহলে ওকেই বিশ্বের সেরা ক্রিকেটার বলা হত। কিন্তু ও যেহেতু ভারতীয় নয়, তাই প্রকাশ্যে একথা বলার অধিকারও আপনার নেই। না হলে নেটমাধ্যমে আপনার তুমুল সমালোচনা হবে। বিরাটকেই সেরা বলতে হবে। তাহলে বেশি লাইক পাবেন, আরও বেশি লোক আপনাকে অনুসরণ করবে। তবে আমি বলব, সব ফরম্যাট মিলিয়ে কেন উইলিয়ামসনই সেরা। যেভাবে ও খেলে, ঠান্ডা মাথা, ভদ্র ব্যবহার, নিজের কৃতিত্ব নিয়ে ওকে বরাবর চুপই থাকতে দেখা যায়।”

    তাঁর আরও সংযোজন, “ উইলিয়ামসন শুধুই সাফল্যের মুখ দেখেছে। নিউজিল্যান্ডের সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলছি বলে এটা বলিনি। কিন্তু আমার মতে, তিন ফরম্যাট মিলিয়ে সেরা ক্রিকেটারদের তালিকায় উইলিয়ামসন থাকবেই এবং কোহলির সমকক্ষও বটে। কিন্তু বিরাটের মতো ইনস্টাগ্রামে ওর ১ কোটি ফলোয়ারও নেই বা স্পনসরদের থেকে ৩০-৪০ মিলিয়ন ডলার আয়ও করে না।”

    তবে মাইকেল ভনের এমন বক্তব্যের পাল্টা কিছু বলার প্রয়োজন মনে করছে না ভারতের কেউ। প্রাক্তন ইংলিশ অধিনায়ক রীতিমতো হাসির খোরাক প্রমাণিত হয়েছিলেন এর আগে। অস্ট্রেলিয়ার মাটিতে ভারত হোয়াইটওয়াশ হবে ভবিষ্যদ্বাণী করেছিলেন তিনি। কিন্তু শেষপর্যন্ত সিরিজ জয় করে ফেরে ভারত। মুখ পুড়েছিল ভনের। কিন্তু তাঁর কোনও লজ্জা নেই। যদি ইংল্যান্ডে গিয়ে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ জিততে পারে ভারত এবং পরে টেস্ট সিরিজে ইংল্যান্ডকে হারাতে পারে, তাহলে ভনের এত বড় গলা তখন শোনা যাবে কিনা প্রশ্ন করতেই পারেন ভারতীয় ক্রিকেটপ্রেমীরা।

    Published by:Rohan Chowdhury
    First published: