Home /News /sports /
Joe Root, England : সচিনের কোন রেকর্ড ভেঙে দেবেন জো রুট? বিরাট ভবিষ্যৎবাণী অস্ট্রেলিয়ান তারকার

Joe Root, England : সচিনের কোন রেকর্ড ভেঙে দেবেন জো রুট? বিরাট ভবিষ্যৎবাণী অস্ট্রেলিয়ান তারকার

Mark Taylor hopes Joe Root can break Sachin Tendulkar record in test cricket. সচিনের কোন রেকর্ড ভেঙে দেবেন জো রুট? বিরাট ভবিষ্যৎবাণী অস্ট্রেলিয়ান তারকার

  • Share this:

    #লন্ডন: বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় নিজে সোশ্যাল মিডিয়ায় মন খুলে প্রশংসা করেছেন জো রুটের। আধুনিক সময়ের অন্যতম সেরা ব্যাটসম্যান রুট সেটা মেনে নিয়েছেন সৌরভ। অধিনায়কত্বের দায়িত্ব ছাড়াতেই কী পুরনো ফর্ম ফিরে পেলেন জো রুট। এই নিয়ে চর্চা চলতেই পারে। যেভাবে অধিনায়কত্ব ছাড়ার পর নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে অপরাজিত শতরান করে দলকে জেতালেন তা এক কথায় অনবদ্য।

    এই পুরো রুটকেই তো দেখা যাচ্ছিল না। অধিনায়কত্বের চাপেই কি ছন্দ হারাচ্ছিলেন, দায়িত্ব কাঁধ থেকে নামাতেই ফেরস সোনালি টাচ! রুটের দুর্ধর্ষ পারফরম্যান্সের উপর ভর করে সিরিজের প্রথম টেস্টে লর্ডসে নিউজিল্যান্ডকে পাঁচ উইকেটে হারায় ইংল্যান্ড। দ্বিতীয় ইনিংসে ১১৫ রানের অপরাজিত ইনিংস খেলেন রুট।

    Mark Taylor hopes Joe Root can break Sachin Tendulkar record in test cricketম্যাচের সেরা নির্বাচিত হয়েছেন তিনি। তিন ম্যাচের সিরিজে দলকে এগিয়ে দেওয়ার পাশাপাশি এ দিন টেস্ট ব্যক্তিগত আরও একটি নজির গড়েন জো রুট। ক্রিকেটের আদি ফরম্যাটে দশ হাজার রান স্পর্শ করেন তিনি। যাঁরা টেস্ট ক্রিকেটে দশ হাজার বা তার বেশি রান করেছেন তাদের মধ্যে সব থেকে কম বয়সে এই কৃতিত্ব অর্জন করেছেন রুট।

    তবে একক ভাবে নয়, যৌথ ভাবে। রুটের বয়সেই ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক অ্যালেস্টার কুক টেস্ট ক্রিকেটে দশ হাজার রান পূর্ণ করেছিলেন। লর্ডসের এই ব্রিটিশ ক্রিকেটারের দুর্দান্ত ইনিংসের প্রশংসা করেছে গোটা বিশ্ব। তবে, এক ধাপ উপরে উঠে একটু বেশিই প্রশংসা করে ফেলেছেন অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক মার্ক টেলর।

    তিনি মন্তব্য করেছেন, টেস্ট ক্রিকেটে সর্বকালের সর্বোচ্চ রান অধিকারী সচিন টেন্ডুলকরের ১৫,৯২১ রানের রেকর্ড অতি সহজেই ভেঙে দেবেন জো রুট। স্কাই স্পোর্টসকে মার্ক টেলর বলেন, এখনও পাঁচ বছর ক্রিকেট রয়েছে রুটের মধ্যে। আমি মনে করি তেন্ডুলকরের রেকর্ড ছুঁয়ে ফেলতে পারবে। নিজের কেরিয়ারে ফর্মের শীর্ষে রয়েছে ও।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Joe Root, Sachin Tendulkar

    পরবর্তী খবর