Home /News /sports /
রাশিয়া বিশ্বকাপ যেন ‘গেম অফ থ্রোনস’, নায়কদের ‘রক্তাক্ত’ বিদায়, অঘটন, অনিশ্চয়তার দোলাচল

রাশিয়া বিশ্বকাপ যেন ‘গেম অফ থ্রোনস’, নায়কদের ‘রক্তাক্ত’ বিদায়, অঘটন, অনিশ্চয়তার দোলাচল

সুপারহিট ওয়েব সিরিজ ‘গেম অফ থ্রোনস’-র সঙ্গে অনেকে মিল খুঁজে পাচ্ছেন বিশ্বকাপের।

  • Share this:

    #মস্কো: প্রতি মুহূর্তে রোমাঞ্চ। টানটান উত্তেজনায় রোম খাড়া। পরের মুহূর্তে কী হতে চলেছে, তার আন্দাজ পাওয়া যাচ্ছে না আগের থেকে। রাশিয়ায় বিশ্বযুদ্ধের চিত্রনাট্য যেন হার মানাচ্ছে যে কোনও ডেইলি সোপকেও। সুপারহিট ওয়েব সিরিজ ‘গেম অফ থ্রোনস’-র সঙ্গে অনেকে মিল খুঁজে পাচ্ছেন বিশ্বকাপের।

    এই বিশ্বকাপের লেখকও কি জর্জ আর আর মার্টিন ? গেম অফ থ্রোনসের মূল উপন্যাস লিখে সাড়া ফেলে দিয়েছিলেন জর্জ। এবারের বিশ্বকাপেও যেন সেই গেম অফ থ্রোনসেরই ছায়া। গ্রুপ স্টেজেই তার ইঙ্গিত দিয়েছিলেন অদৃশ্য চিত্রনাট্যকার। বিশ্বকাপের মঞ্চে দেখা গিয়েছিল গেম অফ থ্রোনসের নায়ক জেমি ল্যানস্টারকে। মরক্কোর কোচের মধ্যে দিয়ে যেন পর্দার ল্যানস্টারকে ফিরিয়ে এনেছিলেন লেখক।

    আরও পড়ুন-টাইব্রেকারে বাজিমাত ইংল্যান্ডের, শেষ ৮-এ হ্যারি কেনরা

    গেম অফ থ্রোনস পরিচিত তার অনিশ্চয়তার জন্য।  এবারের বিশ্বকাপও যেন তাই। এত অঘটন আর কোনও বিশ্বকাপে হয়নি। অনিশ্চয়তার বিশ্বকাপ। প্রথমে জার্মানি। একে একে স্পেন, পর্তুগাল, আর্জেন্টিনা সব বড় দলগুলির বিদায়। যেন হুবহু গেম অফ থ্রোনসেরই চিত্রনাট্য। রোনাল্ডো, মেসি, মুলারদের মত গুরুত্বপূর্ণ চরিত্রগুলির দ্রুত মৃত্যুই যেন লিখে গিয়েছিলেন বিশ্বকাপের লেখক। নায়কদের রক্তাক্ত বিদায়ে মন ভার হয়েছে ভক্তদের। ডেইলি সোপের মতই প্রতি মুহূর্তে চমক দিয়েছে রাশিয়া, ক্রোয়েশিয়াও। কে ভেবেছিল কোয়ার্টার ফাইনালে উঠবে র‍্যাঙ্কিংয়ে ৭০-এ থাকা আয়োজক দেশ ?

    Photo Courtesy: AP Photo Courtesy: AP

    ভাল মানেই ভাল। আর খারাপ মানেই খারাপ। এই ভাবনা থেকে আমজনতাকে বের করেছিল গেম অফ থ্রোনসই। সাদা কালোর জগতে ধূসরের অস্তিত্ব চিনিয়েছিল বিশ্ববাসীকে। এবারের বিশ্বকাপেই যেমন ব্যাড বয় ইমেজ ভেঙে বেরিয়ে এসেছেন সুয়ারেজরা। বরাবরই মারকুটে খেলার জন্য পরিচিত উরুগুয়ে। সেই ট্র্যাডিশন বদলে চার ম্যাাচে এখনও পর্যন্ত মাত্র একবার কার্ড দেখেছেন কাভানিরা। স্কিল, আক্রমণের জন্য পরিচিত ব্রাজিলকে এবারের বিশ্বকাপ নতুন করে চিনেছে ডিফেন্সের জন্য। জনপ্রিয়তাতেও বিশ্বকাপ টেক্কা দিয়েছে গেম অফ থ্রোনসকে। গ্রেটেস্ট অফ অল টাইম থেকে গেম অফ থ্রোনস। শর্ট টার্মে দুটোই পরিচিত ‘গোট’ নামে। আর প্রথম গোটদের বিদায়েও যেন দ্বিতীয় গোটেরই হাত। সোশ্যাল মিডিয়াও তাই মনে করছে রাশিয়ার প্লট লিখেছেন কোনও এক জর্জ মার্টিনই।

    First published:

    Tags: 2018 FIFA World Cup, FIFA 2018, Game Of Thrones, Russia World Cup

    পরবর্তী খবর