India vs Qatar: কাজটা কঠিন হলেও দোহায় আজ ফের একবার চমক দিতে প্রস্তুত সুনীলরা

Photo Source: Twitter

গত বছর বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের প্রথম ম্যাচে কাতারের সঙ্গে ড্র করে চমকে দিয়েছিল ভারত ৷

  • Share this:

    #দোহা: ২০২২ কাতার বিশ্বকাপ এবং ২০২৩ এশিয়ান কাপের যোগ্যতা অর্জন পর্বে আজ, বৃহস্পতিবার এশিয়ার অন্যতম সেরা দল কাতারের বিরুদ্ধে গুরুত্বপূর্ণ ম্যাচে খেলতে নামছে ভারত ৷ ভারতীয় সময় রাত সাড়ে ১০টায় শুরু হবে এই ম্যাচ ৷ দোহার জাসিম বিন হামাদ স্টেডিয়ামে আজ ফের একটা কঠিন পরীক্ষার সামনে সুনীলরা ৷ গত বছর বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের প্রথম ম্যাচে কাতারের সঙ্গে ড্র করে চমকে দিয়েছিল ভারত ৷ একের পর এক গোল আটকে গোটা বিশ্বকে চমকে দিয়েছিলেন টিম ইন্ডিয়ার গোলরক্ষক গুরপ্রীত সিংহ সান্ধু ৷ দোহার মাঠে আজ ফের একবার চমক দিতে প্রস্তুত টিম ইন্ডিয়া ৷

    ভারত অধিনায়ক সুনীল ছেত্রী জানান, ‘‘ ম্যাচে প্রথম থেকেই আমাদের চাপ সামলাতে হবে। আমরা জানি, আমরা কী পারি। সেটাই করার চেষ্টা করে যাব। আমাদের পরিকল্পনা অনুযায়ী খেলতে হবে।”

    কাতারের মতো শক্তিশালী দলকে বারবার আটকে দেওয়া যে মোটেই সহজ কাজ নয়, তা বিলক্ষণ জানেন ভারতীয় দলের কোচ ইগর স্তিমাচ ৷ আজকের ম্যাচ থেকে খুব বেশি কিছু আশাও করছেন না তিনি ৷ স্তিমাচ জানান, প্রথম ম্যাচে কাতারকে আটকে দেওয়াটা দারুণ ব্যাপার ছিল ৷ সেই ম্যাচের স্মৃতি মনে করিয়ে ছেলেদের উজ্জীবিত করার চেষ্টা করছি।

    ভারতীয় সময় বৃহস্পতিবার ৩ জুন রাত ১০:৩০ মিনিটে ম্যাচ শুরু হবে ৷ লাইভ সম্প্রচার স্টার স্পোর্টসে ৷

    India squad:

    Goalkeepers: Gurpreet Singh Sandhu, Amrinder Singh, Dheeraj Singh.

    Defenders: Pritam Kotal, Rahul Bheke, Narender Gehlot, Chinglensana Singh, Sandesh Jhingan, Adil Khan, Akash Mishra, Subhashish Bose.

    Midfielders: Udanta Singh, Brandon Fernandes, Liston Colaco, Rowllin Borges, Glan Martins, Anirudh Thapa, Pronoy Halder, Suresh Singh, Apuia, Abdul Sahal, Yasir Mohammad, Lallianzuala Chhangte, Bipin Singh, Ashique Kuruniyan.

    Forwards: Manvir Singh, Sunil Chhetri, Ishan Pandita.

    Published by:Siddhartha Sarkar
    First published: