Home /News /sports /
লিনেকারদের কীর্তি ছুঁলেন হ্যারি কেনরা, ২৮ বছর পর বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ড

লিনেকারদের কীর্তি ছুঁলেন হ্যারি কেনরা, ২৮ বছর পর বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ড

Photo Source: Twitter

Photo Source: Twitter

ইংল্যান্ড: ২ (ম্যাগুইর-৩০', আলি-৫৮') , সুইডেন: ০

  • Share this:

    ইংল্যান্ড: ২ (ম্যাগুইর-৩০', আলি-৫৮') ,  সুইডেন: ০

    #সামারা এরিনা: রাশিয়া বিশ্বকাপে ব্রিটিশদের স্বপ্নের দৌড় অব্যাহত ৷ থামানো যাচ্ছে না হ্যারি কেনদের ৷ গত ২৮ বছরে যেটা হয়নি, শনিবার সামারা এরিনায় সেটাই ঘটল ৷ লিনেকার-গ্যাসকোয়েনদের ছুঁলেন  গ্যারেথ সাউথগেটের ইংল্যান্ড ৷ ম্যাগুয়ের, ডেলে আলির জোড়া গোলে সুইডেনকে উড়িয়ে দিয়ে  সেমিফাইনালে পৌঁছে গেল থ্রি লায়ন্সরা ৷

    হ্যারি কেনের ম্যাচে আর এক হ্যারির উত্থান। তিনি হ্যারি ম্যাগুয়ের। তাঁর পায়ে ম্যাচের ৩০ মিনিটেই এগিয়ে যায় ইংল্যান্ড। সামনে সুইডেন। তার উপর বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালের মতো হাইভোল্টেজ ম্যাচ। অনেক বড় দলের পতন দেখেছে রাশিয়া। তাই চাপা টেনশনেই শুরু হয়েছিল এই ম্যাচ। তবে এই বিশ্বকাপে একেবারে ভিন্ন। উড়িয়ে দাও এই দর্শনে আর বিশ্বাস করেন না লিনগার্ড, রহিম স্টারলিংরা। হেডস্যার সাউথগেট তাঁদের শিখিয়েছেন জমিতে খেললেই ফল মিলবে। তাই সুইডেনের মতো টাফ টিমের বিরুদ্ধেও বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে ৫০১টা পাস খেলার সাহস দেখান ইংলিশ ফুটবলাররা।

    36783654_1821421854584802_3266249614163968000_n

    সামারায় ইংল্যান্ডের জয় আরও সহজ হল ডেলে আলির গোলে। ম্যাচের বয়স তখন ৫৮ মিনিট। ৯০ মিনিট পর অবশেষে স্বস্তি। আঠাশ বছর পর বিশ্বকাপের শেষ চারে ইংল্যান্ড। গ্যারি লিনেকার, ডেভিড প্ল্যাটদের ব্যর্থতা নয়, মস্কো থেকে সাউথগেটের পাখির চোখ ৫২ বছর পর বিশ্বজয়।

    Dhg5G5HXcAEpdYe
    First published:

    Tags: 2018 FIFA World Cup, Dele Alli, England, FIFA 2018, Gareth Southgate, Harry Maguire, Sweden

    পরবর্তী খবর