Copa America : এবছর দেখা যাবে না যে তারকাদের ঝলক

লাতিন ফুটবলের বেশ কিছু তারকা থাকছে না কোপা আমেরিকায়

ক্লাব স্তরে অত্যন্ত হতাশাজনক প্রদর্শনীর পর পাওলা দিবালাকে জাতীয় দলে জায়গা দেননি আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনী। ফুটবলার হিসেবে আধুনিক প্রজন্মের অন্যতম সেরা ধরা হয় তাঁকে

  • Share this:

    #রিও ডি জেনিরো: কোপা আমেরিকা এবছর হওয়ার কথা ছিল আর্জেন্টিনা কলম্বিয়া মিলিয়ে। কিন্ত মহামারীর জন্য আয়োজন করার দায়িত্ব একাই নিয়েছে ব্রাজিল। উদ্বোধনী ম্যাচ, ব্রাজিল কলম্বিয়ার বিরুদ্ধে হবে রাজধানী ব্রাসিলিয়া শহরে। কিন্তু যেভাবে কোপা আমেরিকা নিয়ে ব্রাজিল ফুটবল দল বিদ্রোহের পথে হাঁটতে শুরু করেছে তাতে টুর্নামেন্ট কত দূর করা সম্ভব এখনও পরিষ্কার নয়। ফুটবলাররা নিজেদের প্রাণের বিনিময়ে খেলতে রাজি নন। লিওনেল মেসি, নেইমারদের মত তারকাদের দাপিয়ে বেড়াতে দেখা যাবে কোপা আমেরিকা জুড়ে। কিন্ত কিছু তারকার জাদু প্রদর্শনী থেকে এবার বঞ্চিত হবে সমর্থকরা।

    আর্থার মেলো ব্রাজিলের তরুণ মিডফিল্ডার আর্থার মেলো। প্রতিভায় ভরপুর মেলো বার্সেলোনার মাঝমাঠে খেলত। কিন্ত গত বছর জুভেন্টাসের মিরালেম পিয়া নিকের সাথে বিনিময় করা হয় মেলোকে। ব্লাউগ্রনা ও বিয়াঙ্কনেরির মধ্যে এই চুক্তিতে লাভ হয়নি কোনো দলেরই। ভুল জায়গায় খেলানোর জন্য যুভের হয়ে বেশি দাগ কাটতে পারেনি মেলো, এবং এই হতাশাজনক প্রদর্শনের জন্য ব্রাজিলের জাতীয় দল থেকে নাম বাদ যায় তাঁর। ২০২১ এর কোপা আমেরিকা তাঁর খেলা হবে না।

    ফার্নানদিনহো

    ব্রাজিলের জাতীয় দল থেকে বাদ পড়েছে ম্যানচেস্টার সিটির অধিনায়ক ফার্নানদিনহো। সম্ভবত চোটের কারণে এবং এই মরশুমে কম সময় মাঠে থাকার জন্য দলে জায়গা দেননি ব্রাজিল কোচ তিতে। তবে অভিজ্ঞ ফুটবলার টির বাদ যাওয়া নিয়ে প্রশ্ন তুলেছেন ব্রাজিলের সংবাদমাধ্যম। মিডফিল্ডার হিসেবে বিপক্ষ আক্রমণ থামানোর যে কাজ তিনি করেন, সেটা সহজ নয়।

    মউরো ইকারদি

    আর্জেন্টিনার মউরো ইকারদিকে দলে নেওয়া নিয়ে প্রতি বছরই বিতর্ক সৃষ্টি হয়। স্ট্রাইকার হিসেবে খুবই দক্ষ। মেসির কাছের বন্ধু তথা আর্জেন্টিনার জাতীয় দলের ফুটবলার ম্যাক্সি রদ্রিগেজের স্ত্রীর সঙ্গে সম্পর্কে জড়িয়ে গিয়ে আর্জেন্টিনার বোর্ড এবং মেসির সঙ্গে সম্পর্কে খারাপ করে ফেলে। ফলস্বরুপ এবারও ডাক পাননি ইকারদি।

    পাওলা দিবালা

    ক্লাব স্তরে অত্যন্ত হতাশাজনক প্রদর্শনীর পর পাওলা দিবালাকে জাতীয় দলে জায়গা দেননি আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনী। ফুটবলার হিসেবে আধুনিক প্রজন্মের অন্যতম সেরা ধরা হয় তাঁকে। অতীতে আর্জেন্টিনার জার্সি গায়ে কোপা আমেরিকাতে গোল করেছেন তিনি। কিন্তু চোট সমস্যায় ছন্দ হারিয়েছেন।

    হামেস রদ্রিগেজ

    ২০১৪ ব্রাজিল বিশ্বকাপে সোনার বল জেতা ফুটবলার হামেস রদ্রিগেজ ইংলিশ প্রিমিয়ার লিগ ক্লাব এভারটনে খেলেন। কলম্বিয়ান ফুটবলের পোস্টার বয় ধরা হত তাঁকে। কিন্তু ফিটনেস সমস্যা নিয়ে প্রশ্ন তুলেছেন কলম্বিয়ার কোচ। ফুটবলারটিকে জানানো হয়েছে তাঁকে ছাড়াই কোপা আমেরিকা খেলবে কলম্বিয়া। যদিও হামেস নিজে মানতে চাইছে না ফিটনেস সমস্যার কথা। দল থেকে বাদ পড়ে মন ভেঙে গিয়েছে তাঁর।

    Published by:Rohan Chowdhury
    First published: