• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • FOOTBALL SPAIN WONDERKID PEDRI WILLING TO GIVE HIS BEST AGAINST ITALY IN SEMI FINAL TONIGHT RRC

জার্সি নম্বর ২৬, নাম পেদ্রি ।নজর রাখুন স্পেনের বিস্ময় বালকের ওপর

আজুরিদের বিরুদ্ধে স্পেনের ভরসা পেদ্রি

জার্সি নম্বর ২৬। রোগা চেহারা, উচ্চতা খুব বেশি নয়। ইউরোপের মত কঠিন শারীরিক ফুটবলের ধকল কী করে সে নেবে দেখে প্রশ্ন উঠতেই পারে ?

  • Share this:

    #লন্ডন: জার্সি নম্বর ২৬।  রোগা চেহারা, উচ্চতা খুব বেশি নয়। ইউরোপের মত কঠিন শারীরিক ফুটবলের ধকল কী করে সে নেবে দেখে প্রশ্ন উঠতেই পারে ? কিন্তু সবে আঠারো বছরে পা দেওয়া ছেলেটা যেন ভবিষ্যতের মহাতারকা হওয়ার জন্য প্রস্তুত হচ্ছে। পেড্রি। বার্সেলোনা একাডেমির এই ছেলে এখন স্প্যানিশ মিডফিল্ড কন্ট্রোল করছেন। যেন রিং মাস্টার।স্প্যানিশ ফুটবলের অন্যতম শ্রেষ্ঠ প্লেয়ার হয়ে উঠতে পারেন পেদ্রি, মনে করছেন মোরাতা।

    ইউরো ২০২০ তে স্পেনের দল তারুণ্যে পূর্ণ। ফেরান তোরেস, পাউ তোরেস, এরিক গার্সিয়া, পেদ্রি এদের সবারই বয়স ১৮ থেকে ২৪ এর মধ্যে। তবে এদের মধ্যে কনিষ্ঠতম, বার্সেলোনার মিডফিল্ডার পেদ্রি সবার নজর কেড়ে নিচ্ছে। সুইজারল্যান্ডের বিরুদ্ধে কোয়ার্টার ফাইনালে অসাধারণ প্রদর্শন দেখা গিয়েছে এই তরুণ। পাশে বুস্কেটস এবং কোকেকে নিয়ে মাঝমাঠ দাপিয়ে বেড়াচ্ছে এবং এক একটি অভূতপূর্ব গোলের সুযোগ তৈরি করতে সফল হয়েছে।

    স্পেনের স্ট্রাইকার আলভারো মোরাতা পেদ্রির ভবিষ্যত নিয়ে ভীষণ ভাবে আশাবাদী। সুইসদের হারানোর পর তাকে নিয়ে মুখ খুললেন মোরাতা, ''পেদ্রি আমায় হতবাক করেছে। বছরটা তার নিরাশজনক ছিল, কিন্তু এখন তাকে দেখছি তার সবকিছু দিয়ে জাতীয় দলের হয়ে লড়ছে। আর আপনি যখন পেদ্রিকে দেখবেন আপনার তাকে একজন ৪০ বছর বয়সী বলে মনে হবে।'' মোরাতা বলেছেন যে এই গুন সবার থাকে না, বহুদিন পরিশ্রমের পর তা অর্জন করা যায়।  মাঠে পেদ্রির প্রাপ্তবয়স্ক মনোভাব তার সবথেকে বড় শক্তি।

    অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপে অসাধারণ প্রদর্শন সত্ত্বেও বার্সেলোনার প্রথম দলের হয়ে সেপ্টেম্বর ২০২০ এর আগে নামেনি। প্রথমে ক্লাব বোর্ড ভাবছিল তাকে ছোটো কোনো ক্লাবে বিক্রি করে দেবে অথবা বার্সেলোনা বি তে পাঠিয়ে দেবে। কিন্ত স্বাভাবিকভাবেই এই প্রতিভা তার কয়েকটা শুরুর ম্যাচেই কোচ কোম্যানকে খুশি করে এবং ফলস্বরূপ লা লিগায় ৩৭ টি ম্যাচে তাকে মাঠে নামায় ক্লাব এবং মার্চ মাসে জাতীয় দিলেও তার ডেবিউ হয়ে যায়। এখন আশা করা যায় স্পেনকে ইউরোপ সেরা করার লড়াইয়ে পেদ্রি সফল হবে। ইতালির শক্তিশালী মাঝমাঠের বিপক্ষে এই তরুণ কতটা সফল হয় বোঝা যাবে আজ রাতে।

    Published by:Rohan Chowdhury
    First published: