Euro 2020: কয়েক ঘণ্টা বাকি টুর্নামেন্ট শুরু হতে, করোনার হানা স্প্যানিশ ক্যাপ্টেনের শরীরে

আর মাত্র কয়েক ঘণ্টা বাদেই শুরু হবে ইউরোপ সেরার লড়াই। কিন্তু তার আগেই খারাপ খবর।

আর মাত্র কয়েক ঘণ্টা বাদেই শুরু হবে ইউরোপ সেরার লড়াই। কিন্তু তার আগেই খারাপ খবর।

  • Share this:

    #লাস রোজাস: একের পর এক মেগা টুর্নামেন্ট বন্ধ হয়েছে গত এক বছর ধরে। প্রতিটি ক্ষেত্রের সঙ্গে খেলাধুলারও ব্যাপক ক্ষতি করেছে করোনা। খেলাধুলার সঙ্গে জড়িত প্রত্যেকেই করোনা পরিস্থিতিতে কম বেশি ক্ষতিগ্রস্ত হয়েছেন। খেলোয়াড়রা তো বটেই, মাঠকর্মী থেকে শুরু করে কোচ, প্রত্যেকেই আর্থিক ও মানসিকভাবে বিধ্বস্ত। এমন পরিস্থিতিতে ইউরো কাপ নিয়ে আশার আলো দেখা গিয়েছিল। আর মাত্র কয়েক ঘণ্টা বাদেই শুরু হবে ইউরোপ সেরার লড়াই। কিন্তু তার আগেই খারাপ খবর। স্পেনের অধিনায়ক সার্জিও বুস্কেটস করোনা আক্রান্ত হয়েছেন। স্পেনের জাতীয় দলের তরফে বুস্কেটস-এর করোনা আক্রান্ত হওয়ার খবর ঘোষণা করা হয়েছে। তবে তাঁর শরীরে করোনার কোনো উপসর্গ নেই। এতদিন পর্যন্ত স্কোয়াডের সঙ্গে প্রাক্টিস করলেও এবার তাঁকে কোয়ারেন্টাইন করা হয়েছে। স্পেন শিবিরের প্রতিটি ফুটবলারের করোনা টেস্ট হয়েছে। বুস্কেটস ছাড়া বাকি সবার রিপোর্ট নেগেটিভ এসেছে। তবুও স্পেনের প্রতিটি ফুটবলারকে আপাতত আইসোলেশনে রাখা হয়েছে। আরো একবার টেস্ট হবে প্রত্যেকের। সেই রিপোর্ট অনুযায়ী পরবর্তী ব্যবস্থা নেবে কর্তৃপক্ষ।

    আগামীকাল অর্থাৎ মঙ্গলবার লিথুয়ানিয়ার বিরুদ্ধে একটি ফ্রেন্ডলি ম্যাচ খেলার কথা স্পেনের। তার আগে দলের অধিনায়কের শরীরে করোনা হানা। ফলে কোনও ঝুঁকি নিতে চাইছে না টিম ম্যানেজমেন্ট। আর তাই লিথুয়ানিয়ার বিরুদ্ধে অনূর্ধ্ব-২১ দল নামানোর পরিকল্পনা করেছে স্পেন। যাতে করোনা সংক্রমনের কোনওরকম ঝুঁকি না থাকে! স্পেন শিবিরের পক্ষ থেকে জানানো হয়েছে, পিসিআর টেস্টে সার্জিও বুস্কেটসের রিপোর্ট পজিটিভ আসে। আপাতত তিনি কোয়ারেন্টাইনে রয়েছেন। দলের সঙ্গে থাকা মেডিকেল টিম তাঁর শারীরিক অবস্থার দিকে নজর রেখেছে। এমনকী উয়েফা কর্তৃপক্ষও বুস্কেটস-এর জন্য নিজেদের মতো ব্যবস্থা করেছে। গত কয়েকদিনে যাঁরা বুস্কেটস-এর কাছাকাছি গিয়েছিলেন, তাঁদের প্রত্যেককে আইসোলেশনে রাখা হয়েছে।

    স্পেনের অন্যতম অভিজ্ঞ ফুটবলার বুস্কেটস। গত এক দশকের বেশি সময় ধরে আন্তর্জাতিক ফুটবলে তিনি দাপিয়ে বেড়াচ্ছেন। মনে করা হচ্ছে, ইউরোতে প্রথম থেকেই সব ম্যাচে খেলতে পারবেন বুস্কেটস। তবে এখনই এই নিয়ে পাকাপাকি কিছু বলা হয়তো ঠিক হবে না। কারণ তাঁর এখনো আরেকটি রিপোর্ট আসা বাকি রয়েছে। স্পেনের তরফে যাবতীয় সাবধানতা অবলম্বন করা হচ্ছে, যাতে ইউরো কাপ খেলতে এসে কোনও ফুটবলার নতুন করে করোনা সংক্রমনের শিকার না হয়। টুর্নামেন্ট সুষ্ঠুভাবে আয়োজন করার ব্যাপারে উয়েফা কর্তৃপক্ষ সবরকম ব্যবস্থা নিচ্ছে।

    Published by:Suman Majumder
    First published: