• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • FOOTBALL SC EAST BENGAL TARGETS ADIL KHAN AND ISHAN PANDITA BEFORE TRANSFER WINDOW ENDS RRC

East Bengal Target : কোন ফুটবলারদের টার্গেট করছে ইস্টবেঙ্গল? জানুন

আদিল এবং ঈশানকে চাইছে ইস্টবেঙ্গল

SC East Bengal targets Adil Khan and Ishan Pandita. ভারতীয় ফুটবলারদের মধ্যে আদিল খান, ঈশান পন্ডিতা, হিতেশ শর্মাকে দলে নিতে চায় লাল হলুদ। আদিল খান হয়তো আসতে পারেন। ঈশান ফ্রি ফুটবলার হলেও তিনি কলকাতায় খেলার চাপ নেবেন কিনা প্রশ্ন আছে

  • Share this:

    #কলকাতা: হাতে সময় প্রায় নেই। ৩১ আগস্টের মধ্যে যা করার করতে হবে। দল গঠনে শ্রী সিমেন্ট সংস্থাকে ক্লাবের পক্ষ থেকে যতটা সম্ভব সাহায্য করা হবে আশ্বাস দেওয়া হয়েছে। কিন্তু ইতিমধ্যেই বিদেশি ফুটবলার দলে নেওয়ার ক্ষেত্রে কাজ শুরু করে দিয়েছে টিম ম্যানেজমেন্ট। গত বছর লাল হলুদ জনতার মন জয় করা ব্রাইট এনোবাখারে দীর্ঘদিন অপেক্ষা করে সই করে দিয়েছেন কভেন্ট্রি সিটিতে। ২০২৩ সাল পর্যন্ত চুক্তি। তাঁকে ফিরিয়ে আনতে চাইলেও উপায় নেই।

    আইএসএল শুরু নভেম্বরে। জানুয়ারি ট্রানস্ফার উইন্ডো কাজে লাগিয়ে তাঁকে লোন ডিলে ফেরাতে চান লাল হলুদ রিক্রুট্ররা। স্বয়ং কোচ রবি ফাওলার এই ব্যাপারটা দেখবেন। জার্মান ফুটবলার স্টেইনম্যান এবং ইংলিশ পিলকিংটনও লাল-হলুদ ছেড়ে দিয়েছেন। এঁদের জায়গায় ইংল্যান্ড এবং স্কটল্যান্ড থেকেই নতুন ফুটবলার আনার সম্ভাবনা। তবে ভারতীয় ফুটবলারদের মধ্যে আদিল খান, ঈশান পন্ডিতা, হিতেশ শর্মাকে দলে নিতে চায় লাল হলুদ।

    আদিল খান হয়তো আসতে পারেন। ঈশান ফ্রি ফুটবলার হলেও তিনি কলকাতায় খেলার চাপ নেবেন কিনা প্রশ্ন আছে। পাশাপাশি হীতেশ হায়দরাবাদ এফসির হয়ে এখনও চুক্তিবদ্ধ। তাঁকে পেতে গেলে বিরাট পরিমাণ ট্রান্সফার ফি, নয়তো লোন ডিল করতে হবে। কিন্তু এছাড়া উপায় নেই। ভাল মানের ভারতীয় ফুটবলার খুঁজে পাওয়া এই মুহূর্তে কষ্টকর।

    তবে শোনা যাচ্ছে মহম্মদ রফিক, বিকাশ জাইরু, বিনিথ, বলবন্তদের মত ফুটবলাররা ফিরতে পারেন। জেজেও আসতে পারেন। গতবছর ড্যানি ফক্স লাল হলুদ ডিফেন্স সামলেছিলেন। কিন্তু ফিটনেস সমস্যায় ভুগতে হয়েছিল প্রচন্ড। এবার তাই নতুন বিদেশি ডিফেন্ডার আসার সম্ভাবনা।

    কিছু মহল মনে করছে ভারতীয় বংশোদ্ভূত ইরানি উমেইদ সিং আসতে পারেন। লাল হলুদ ক্লাবের ভাগ্য নির্ভর করছে বিদেশীদের হাতে। কারণ যথেষ্ট দক্ষ ভারতীয় ফুটবলার এই মুহূর্তে ইস্টবেঙ্গলের পক্ষে পাওয়া সম্ভব নয়, সেটা দিনের আলোর মত পরিষ্কার।কিন্তু ক্লাব কর্মকর্তারা মুখে যতই বলুন, দল গড়ার ব্যাপারে নিজেদের ম্যানেজমেন্ট ছাড়া অন্য কারও ওপর ভরসা করতে রাজি নয় শ্রী সিমেন্ট।

    Published by:Rohan Chowdhury
    First published: