Home /News /sports /
East Bengal Manolo Diaz : গোয়ায় পৌঁছে গেলেন ইস্টবেঙ্গল কোচ ডিয়াজ

East Bengal Manolo Diaz : গোয়ায় পৌঁছে গেলেন ইস্টবেঙ্গল কোচ ডিয়াজ

লাল হলুদের হেডস্যার পৌঁছে গেলেন গোয়ায়

লাল হলুদের হেডস্যার পৌঁছে গেলেন গোয়ায়

SC East Bengal coach Manolo Diaz arrives with support staff in Goa. গোয়ায় পৌঁছে গেলেন ইস্টবেঙ্গলের নতুন স্প্যানিশ কোচ মানলো ডিয়াজ। সঙ্গে এসেছেন সহকারি অ্যাঞ্জেল গার্সিয়া। আছেন মৃদুল বন্দ্যোপাধ্যায়

  • Share this:

    #পানাজি: গোয়ায় পৌঁছে গেলেন ইস্টবেঙ্গলের নতুন স্প্যানিশ কোচ মানলো ডিয়াজ। সঙ্গে এসেছেন সহকারি অ্যাঞ্জেল গার্সিয়া। আছেন মৃদুল বন্দ্যোপাধ্যায়। ইনভেস্টর ইস্যুতে শুরুতে দল গোছাতে না পারলেও পরবর্তীতে সমস্যা মেটার পর দ্রুতগতিতে দল গুছিয়ে নিয়েছে এসসি ইস্টবেঙ্গল। রবি ফাউলারের জায়গায় কোচ হিসেবে নিয়ে আসা হয়েছে রিয়াল মাদ্রিদ কাস্টিয়ার দায়িত্ব সামলানো ম্যানুয়েল ‘মানোলো’ দিয়াজকে। এরপর একে একে ছ’জন বিদেশি ফুটবলারকেও সই করায় লাল-হলুদ।

    স্লোভানিয়ান মিডিও আমির ডার্ভিসেভিচ, অজি ডিফেন্ডার টমিস্লাভ মার্সেলা, ক্রোয়েশিয়ার সেন্টার-ব্যাক ফ্র্যাঞ্জো পারচে, নাইজেরীয় ফরোয়ার্ড ড্যানিয়েল চিমা, ডাচ ড্যারেন সিডোয়েল এবং ক্রোয়েশিয়ান পেরোসেভিচকে সই করিয়ে বিদেশির তালিকা পূর্ণ করে ফেলে লাল-হলুদ। এরপর সহকারী কোচ এবং গোলকিপার কোচেরও নাম জানিয়ে দেয় লাল-হলুদ। আর এবার টিম ম্যানেজার হিসেবে এলেন মৃদুল। তবে ভারতীয় সহকারী হিসেবে রেনেডি সিং দলের সঙ্গেই যুক্ত থাকছেন।

    এই প্রথম নয়, এর আগেও ২০১৭ সালে লাল-হলুদের কোচের দায়িত্ব পেয়েছিলেন মৃদুল বন্দ্যোপাধ্যায়। এমনকী প্রথম দিন অনুশীলনেও নেমে পড়েছিলেন তিনি। কিন্তু সেদিনই গোড়ালি মচকে যায় তাঁর। ইতি টানতে হয় লাল-হলুদের কোচিংয়ে। তবে এবার একেবারে নতুন ভূমিকায় দেখা যাবে মৃদুল বন্দ্যোপাধ্যায়কে। এর আগেও অবশ্য আইএসএলে কাজ করেছেন তিনি। দিল্লি ডায়নামোজের পরে এবার ইস্টবেঙ্গলে মৃদুল।

    আক্রমনাত্মক ফুটবলে তিনি বিশ্বাসী নন। আবার ডিফেন্সিভ ফুটবল সব সময় সাফল্য দেয়, মানতে রাজি নন। স্প্যানিশ কোচ ম্যানুয়াল ডিয়াজ বিশ্বাস করেন আক্রমণ এবং রক্ষণের মধ্যে ভারসাম্য বজায় রেখে খেলার। অতীত ট্র্যাকরেকর্ড সে কথাই বলে। রিয়াল মাদ্রিদ বি দল এবং হারকিউলিস দলের হয়ে তার ফুটবল স্টাইল একথাই প্রমাণ করে। ইস্টবেঙ্গলের প্রাক্তন স্প্যানিশ কোচ আলেসান্দ্রো গার্সিয়ার থেকে সবকিছু শুনেই তিনি শতাব্দীপ্রাচীন ক্লাবের দায়িত্ব নিয়েছেন।

    শেষ পর্যন্ত ভারতে পৌঁছে কাজ শুরু করার পথে তিনি। ক্রোয়েশিয়ান ফুটবলার ফ্র্যাঞ্জো ইতিমধ্যেই পৌঁছে গিয়েছেন। বাকি ফুটবলাররা তাড়াতাড়ি এসে পড়বেন। সব মিলিয়ে গতবারের ব্যর্থতা এবার ইস্টবেঙ্গল কতটা কাটিয়ে উঠতে পারে সেটাই দেখার। ভারতীয় ফুটবলাররা বিদেশিদের সঙ্গে কত তাড়াতাড়ি মানিয়ে নিতে পারেন তার ওপর নির্ভর করছে লাল হলুদের ভাগ্য। লাল হলুদ কোচ সমর্থকদের অভয় দিয়েছেন দল তাদের গর্বিত হওয়ার সুযোগ দেবে।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: SC East Bengal

    পরবর্তী খবর