খেলা

corona virus btn
corona virus btn
Loading

মেসি-রোনাল্ডোকে টপকে ফুটবলের অস্কারে ফেভারিট লেওয়ানডস্কি

মেসি-রোনাল্ডোকে টপকে ফুটবলের অস্কারে ফেভারিট লেওয়ানডস্কি
মেসি- রোনাল্ডোকে টপকে ফুটবলের অস্কার অনুষ্ঠানে ফেভারিট লেওয়ানডস্কি
  • Share this:

#জুরিখ: বৃহস্পতিবার রাতে সুইজারল্যান্ডের জুরিখে হবে ফিফার দ্য বেস্ট পুরস্কার বিতরণী অনুষ্ঠান। করোনারর জন্য ব্যালন ডি'ওর বাতিল হলেও ফিফা তাঁদের সেরা ফুটবলার এবং কোচ বেছে নেওয়ার অনুষ্ঠান বাতিল করেনি। যদিও অনুষ্ঠান হবে ভার্চুয়ালি। প্রধান তিন মনোনীত লিওনেল মেসি, ক্রিশ্চিয়ানো রোনাল্ডো এবং রবার্ট লেওয়ানডস্কি।

বায়ার্ন মিউনিখের পোলিশ তারকা লেওয়ানডস্কি চ্যাম্পিয়ন্স লিগ সহ পাঁচটি ট্রফি জিতেছেন। সব প্রতিযোগিতা মিলিয়ে ৫৫ টি গোল করেন। বহু ম্যাচে একাই ভাগ্য গড়ে দিয়েছেন। এক কথায় তিনি ছিলেন অপ্রতিরোধ্য। তাই এবার ফিফার বর্ষসেরা পুরস্কার জেতার তালিকায় ফেভারিট লেওয়ানডস্কি। রোনাল্ডো জুভেন্তাসের হয়ে ইতালিয়ান লিগ জিতেছেন। ৩১ গোল করেছেন। মেসির বার্সেলোনার বিরুদ্ধে জোড়া গোল করেছেন। ৬৫০ গোল রয়েছে মোট৷

অন্যদিকে মেসি বলার মত এবার কিছু করতে পারেননি। বার্সেলোনা এবং দেশের জার্সি গায়ে আর্জেন্টাইন মহাতারকা বছরটা ছিল অনুজ্জ্বল। লিগে পঁচিশ গোল করেছেন তিনি। অর্ধেক সময় ক্লাবের সঙ্গে ঝামেলা লেগেছিল তাঁর। সেই প্রভাব খেলাতেও পড়েছে। প্রাক্তন ফুটবলারদের বেশিরভাগ ভোট দিয়েছেন লেওয়ানডস্কির দিকে।

নতুন ফুটবলার এই পুরস্কার পেলে তাঁর যেমন ভালো খেলার অনুপ্রেরণা বাড়বে, তেমনই পাশাপাশি ফিফার বিশ্বাসযোগ্যতা বাড়বে। এই মুহূর্তে বিশ্বের সেরা বক্স স্ট্রাইকার লেওয়ান্ডোস্কি। মেসি ব্যালন ডি'অর পেয়েছেন ছয়বার, রোনাল্ডো পাঁচটি। গত বছর বায়ার্ন মিউনিখ ফরওয়ার্ড সবদিক থেকেই আধুনিক প্রজন্মের দুই সেরাকে ছাপিয়ে গিয়েছেন তা নিয়ে সন্দেহ নেই কারও। দল হিসেবেও জার্মান চ্যাম্পিয়নরা দুরন্ত ফুটবল উপহার দিয়েছিল। শেষ পর্যন্ত যদি লেওয়ান্ডোস্কি পুরস্কার জেতেন তাহলে নতুন যুগের সূচনা হবে বিশ্ব ফুটবলে।

Published by: Subhapam Saha
First published: December 17, 2020, 7:43 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर