Home /News /sports /
Messi vs Man City : প্রাক্তন গুরুর বিরুদ্ধে আজ নতুন লড়াই লিও মেসির

Messi vs Man City : প্রাক্তন গুরুর বিরুদ্ধে আজ নতুন লড়াই লিও মেসির

অনুশীলনে হাসি ঠাট্টায় মেসি এবং নেইমার

অনুশীলনে হাসি ঠাট্টায় মেসি এবং নেইমার

PSG Lionel Messi ready for selection against Manchester City tonight in Champions League match . পেপ গুয়ার্দিওলার স্ট্র্যাটেজি ভেদ করে নিশ্চয়ই জাল কাঁপাতে চাইবেন পিএসজি -র লিও মেসি। একইরকমভাবে, আর্জেন্তাইন মহাতারকাকে নিষ্প্রভ করে তুলতে চেষ্টার কসুর করবেন না ম্যান সিটির স্প্যানিশ কোচ

আরও পড়ুন...
  • Share this:

    প্যারিস: সবুজ মাঠে জাদু দেখাচ্ছেন লিওনেল মেসি। ডাগ আউটে দাঁড়িয়ে দলকে নির্দেশ দিচ্ছেন পেপ গুয়ার্দিওলা। একটা সময় বার্সেলোনা ফুটবল ক্লাবে এটাই ছিল চেনা দৃশ্য। তখন বার্সেলোনা ছিল অন্য গ্রহের দল। সেই বার্সেলোনা এখন আর নেই, পেপ এবং লিওনেল মেসিও নেই। দেখতে দেখতে কেটে গেল ন-ন’টা বছর। জুটি ভাঙার দুঃখ এখনও নিশ্চয়ই রয়েছে দু’জনের। তবে পেশাদার সার্কিটে কেউই এই ব্যাপারে মুখ খোলেননি। একে অপরের প্রতি এখনও শ্রদ্ধাশীল।

    মঙ্গলবার পার্ক দ্য প্রিন্সেসে বিপক্ষ কোচ পেপ গুয়ার্দিওলার স্ট্র্যাটেজি ভেদ করে নিশ্চয়ই জাল কাঁপাতে চাইবেন লায়োনেল মেসি। একইরকমভাবে, আর্জেন্তাইন মহাতারকাকে নিষ্প্রভ করে তুলতে চেষ্টার কসুর করবেন না ম্যান সিটির স্প্যানিশ কোচ। তবে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ-এ’র এই গুরুত্বপূর্ণ ম্যাচে লিওর খেলা নিয়ে কিঞ্চিৎ সংশয় রয়েছে। প্যারিসের সংবাদমাধ্যমগুলি অবশ্য জানাচ্ছে, স্টার্টিং লাইন-আপেই থাকবেন তিনি। উল্লেখ্য, সোমবার দলের সঙ্গে পুরোদমে অনুশীলন করতে দেখা গিয়েছে মেসিকে।

    ২০০৮ থেকে ২০১২ পর্যন্ত বার্সেলোনায় পেপের অধীনে খেলেছেন মেসি। এই পর্বে টানা চারবার ব্যালন ডি’ওর জিতে নজির গড়েন আর্জেন্তাইন মহাতারকা। পক্ষান্তরে প্রতিপক্ষ হিসেবে চ্যাম্পিয়ন্স লিগে গত আট বছরে গুয়ার্দিওয়াল দলের বিরুদ্ধে চারটি ম্যাচ খেলেছেন মেসি। বায়ার্ন মিউনিখের বিরুদ্ধে ২০১৪-১৫ সেমি-ফাইনালে দুই লেগ মিলিয়ে দু’টি গোল করেছিলেন লিও। আর ম্যান সিটির বিরুদ্ধে ২০১৬-১৭ মরশুমে তাঁর ঝুলিতে রয়েছে হ্যাটট্রিক সহ চারটি গোল।

    গতবার চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালে নেইমারদের ছিটকে দিয়েছিল ম্যাঞ্চেস্টার সিটি। মঙ্গলবার সেই হারের জ্বালা মেটাতে মুখিয়ে মরিসিও পোচেত্তিনোর দল। গ্রুপ-এ’র প্রথম ম্যাচে ক্লাব ব্রাগের বিরুদ্ধে কষ্টার্জিত ড্র করেছে প্যারিসের দলটি। সেদিন প্রথমবার মেসি-নেইমার-এমবাপে একসঙ্গে মাঠে নেমেছিলেন। কিন্তু সেভাবে দাগ কাটতে পারেননি। নতুন ক্লাবে মেসিকে এখনও পর্যন্ত স্বমহিমায় দেখা যায়নি। তার উপর আর্জেন্তাইন তারকার হাঁটুতে চোট।

    পাশাপাশি কার্ড সমস্যায় এই ম্যাচে অ্যাঞ্জেল ডি মারিয়াকে পাচ্ছে না পিএসজি। তবে নেইমার ও এমবাপে গোলের মধ্যে রয়েছেন। অন্যদিকে, দারুণ ছন্দে রয়েছে ম্যাঞ্চেস্টার সিটি। চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বের প্রথম ম্যাচে লিপজিগকে ৬-৩ ব্যবধানে হারিয়েছে তারা। সব মিলিয়ে গুরু বনাম শিষ্যর লড়াই এই ম্যাচের প্রধান আকর্ষণ হতে চলেছে। পেপ মেসিকে থামাতে কী পদ্ধতি অবলম্বন করেন সেটাই দেখার। তবে শক্তির বিচারে দুই দল প্রায় সমান সমান।

    পিএসজি বনাম সিটি রাত -১২:৩০

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Champions League, Lionel Messi, PSG

    পরবর্তী খবর