শারীরিক অবস্থার আরও অবনতি, ভেন্টিলেশনেই রয়েছেন পিকে বন্দ্যোপাধ্যায়

শারীরিক অবস্থার আরও অবনতি, ভেন্টিলেশনেই রয়েছেন পিকে বন্দ্যোপাধ্যায়
File Photo

গত ৭ ফেব্রুয়ারি থেকে বাইপাসের ধারের এক বেসরকারি হাসপাতালে ভর্তি রয়েছেন তিনি ৷

  • Share this:

#কলকাতা: মাঝে কিছুটা উন্নতি হলেও ফের শারীরিক অবস্থার অবনতি কিংবদন্তী ভারতীয় ফুটবলার পিকে বন্দ্যোপাধ্যায়ের ৷ গত ৭ ফেব্রুয়ারি থেকে বাইপাসের ধারের এক বেসরকারি হাসপাতালে ভর্তি রয়েছেন তিনি ৷ তাঁকে ভেন্টিলেটরে রাখা হয়েছে। অবস্থা আশঙ্কাজনক বলেই জানিয়েছেন চিকিৎসকরা ।

গত এক মাস ধরেই বুকের সংক্রমণে ভুগছেন ভারতের সর্বকালের অন্যতম সেরা ফুটবলার পিকে বন্দ্যোপাধ্যায়। তাঁর হার্টের সমস্যা এং ডিমেনশিয়াও রয়েছে ৷ এর জন্য হাসপাতালের ইন্টেনসিভ কেয়ার ইউনিটে ভেন্টিলেটরি সাপোর্টে রাখা হয়েছে পিকে-কে ৷ চিকিৎসকরা তাঁকে পরীক্ষা করে দেখেছেন ৷ এবং আগামী ৩-৪ দিন পিকে-র শারীরিক অবস্থার কতটা উন্নতি বা অবনতি হয়, সেদিকেই লক্ষ্য রাখছেন চিকিৎসকরা ৷ ফুসফুসের অবস্থা কিছুটা উন্নতি না হওয়া পর্যন্ত কিছু বলতে পারছেন না ডাক্তাররা ৷ হৃদপিণ্ডে অতিরিক্ত সাপোর্ট দেওয়ার ব্যবস্থা করা হয়েছে আজ, শুক্রবার বিকেল থেকেই ৷

১৯৬২ সালে এশিয়ান গেমসের সোনার পদকজয়ী দলের সদস্য পিকে-র চিকিৎসা করছেন বিশেষজ্ঞ চিকিৎসকদের দল। ১৯৬০ রোম অলিম্পিকের ভারতীয় দলের অধিনায়ক ছিলেন পিকে বন্দ্যোপাধ্যায়। সেবার ফ্রান্সের বিরুদ্ধে তাঁরই গোলে ১-১ ড্র করে ভারত। তারও আগে ১৯৫৬ মেলবোর্ন অলিম্পিকেও খেলেন পিকে। সেবার তাঁর জন্যই ভারত কোয়ার্টার ফাইনালে ৪-২ গোলে হারায় অস্ট্রেলিয়াকে। ২০০৪ সালে তাঁকে অর্ডার অফ মেরিট প্রদান করে ফিফা।

First published: March 6, 2020, 10:15 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर