৬ গোলে জয় ! ভ্যালেন্টাইন সন্ধ্যায় ঝলমলে মোহনবাগান

৬ গোলে জয় ! ভ্যালেন্টাইন সন্ধ্যায় ঝলমলে মোহনবাগান

প্রেম দিবসের সন্ধ্যায় সবুজ মেরুন জার্সির ঝলমলানি-তে ছারখার নেরোকা। কল্যাণীর সবুজ গালিচায় ফুল ফোটালেন গঞ্জালেজ, বেইতিয়া, মোরান্তেরা।

  • Share this:

#কলকাতা : ফ্রাঙ্ক গঞ্জালেজের হ্যাটট্রিক। হাফ ডজন গোলে জয় বাগানের। ফুল ফুটুক বা না-ফুটুক বাগানে আজ বসন্ত। প্রেম দিবসের সন্ধ্যায় সবুজ মেরুন জার্সির ঝলমলানি-তে ছারখার নেরোকা। কল্যাণীর সবুজ গালিচায় ফুল ফোটালেন গঞ্জালেজ, বেইতিয়া, মোরান্তেরা। এই মোহনবাগান-কে ধরে রাখা মুশকিল। আত্মতুষ্টির কারণে দুটো গোল হজম করতে হলো বটে কিন্তু তার আগেই প্রতিপক্ষের ওপর রোলার কোস্টার চালিয়ে দিয়েছে কিবু  ভিকুনার ছেলেরা। স্কোরলাইন, মোহনবাগান ৬, নেরোকা ২। ম্যাচের প্রথম ত্রিশ মিনিটে ৩-০ গোলের ব্যবধান। জোড়া গোল গঞ্জালেজের, অন্যটা মোরান্তের। কমলা জার্সির নেরোকা এফসি-কে নিয়ে তখন ঘরের মাঠে ছেলে খেলা করছেন নাওরেম, বেইতিয়ারা। ৩৭ মিনিটে আরও একটা গোল। এবার পাপা বাবাকর দিওয়ারা। ৪১ মিনিটে সান্তনা গোল ফিলিপ আদজার। ৪৫ মিনিটে নিজের হ্যাটট্রিক ও দলের পঞ্চম গোল সেরে ফেললেন গঞ্জালেজ। প্রথমার্ধের অতিরিক্ত সময়ে ব্যবধান কমান সুভাষ সিং। স্কোরলাইন   ৫-২। টেনিস বা বাস্কেটবলের স্কোর বলে মনে হতে পারে। এরমধ্যে গঞ্জালেজ পেনাল্টি নষ্ট না করলে স্কোরলাইন বাড়তেও পারত।

বিরতির পর আবার পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ নেরোকার ফিলিপ। বলে হাত লাগিয়ে লাল কার্ড দেখলেন ধনচন্দ্র। কিন্তু দিনটা যে মোহনবাগানের। চ্যাম্পিয়নস লাক জুড়ে গেছে যে দলটার সঙ্গে তাদের থামায় কার সাধ্য! ৩০ মিনিট দশজনে খেলেই আরও একটা গোল। এবার জেসুরাজ। স্কোরলাইন মোহনবাগান ৬, নেরোকা ২। ১২ ম‍্যাচে ২৯ পয়েন্ট। লিগ খেতাব গঙ্গাপাড়ের ক্লাবে এখন স্রেফ সময়ের অপেক্ষা। অশ্বমেধের ঘোড়ার মতই দুর্বার গতিতে আই লিগে ছুটছেন নাওরেম, তুরসভ, শঙ্কর রায়রা। ১২ এপ্রিল কোঝিকড় অবধি অপেক্ষা নয়, হিসেব বলছে তিন ম্যাচ বাকি থাকতেই খেতাব উঠবে বাগানে। আই লিগ চ্যাম্পিয়ন হয়েই আইএসএল খেলতৈ যাবে সৃঞ্জয় বোস, দেবাশিস দত্তদের মোহনবাগান। স্প্যানিশ তিকিতাকার সঙ্গে সামঞ্জস্য রেখে মিশেছে ভারসাম্যের ফুটবল। আর তাতেই ঠাসবুনোট টিম ভিকুনা। ভ্যালেন্টাইন ডে-র সন্ধ্যায় ফুটবল জাদুতে কল্যাণী-কে আলোয় ভাসালেন কিবুর ছেলেরা। ছয় গোলের ঝলমলানিতে প্রেম দিবসে সৌন্দর্যের ঝিকিমিকি বাগানে। ফুল ফুটুক বা না-ফুটুক বাগানে আজ বসন্ত। বাগানে বসন্ত এসে গেছে।

PARADIP GHOSH

First published: February 14, 2020, 10:31 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर