• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • যুদ্ধবিধ্বস্ত প্যালেস্টাইনকে কী বার্তা সুপারস্টার পগবার ?

যুদ্ধবিধ্বস্ত প্যালেস্টাইনকে কী বার্তা সুপারস্টার পগবার ?

প্যালেস্টাইনের সমর্থনে অভিনব বার্তা পগবার

প্যালেস্টাইনের সমর্থনে অভিনব বার্তা পগবার

এবার খেলা শেষে মাঠে প্যালেস্টাইনের পতাকা ওড়ালেন ম্যানচেস্টার ইউনাইটেডের তারকা ফুটবলার পল পগবা ও আমাদ দায়ালো। মরশুমের শেষ হোম ম্যাচের খেলা শেষে খেলোয়াররা মাঠ প্রদক্ষিণ করার সময় ম্যানচেস্টারের এক ভক্ত পগবাকে এই পতাকাটি দেন

  • Share this:

    #ম্যানচেস্টার: শুরুটা করেছিলেন লেস্টার সিটি ক্লাবের বাংলাদেশজাত ফুটবলার হামজা চৌধুরি। চেলসিকে হারিয়ে মাঠেই উড়িয়েছিলেন প্যালেস্টাইনের পতাকা। এই কঠিন সময়ে প্যালেস্টাইনের পাশে থাকার বার্তা দিয়েছিলেন। জাত বা ধর্ম নয়, হামজার বক্তব্য ছিল সবকিছু ভুলে মানবিক মুখ দেখান। অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করুন।প্যালেস্টাইনে চলতি ইজরায়েলি আগ্রাসন থামাতে শুরু থেকেই সরব বিশ্ব ফুটবল তারকারা। তাঁরা বিভিন্ন সময় সামাজিক যোগাযোগ মাধ্যমে গাজায় ইজরায়েলের হামলার নিন্দা ও প্রতিবাদ জানিয়ে আসছেন।

    এরই ধারাবাহিকতায় এবার খেলা শেষে মাঠে প্যালেস্টাইনের পতাকা ওড়ালেন ম্যানচেস্টার ইউনাইটেডের তারকা ফুটবলার পল পগবা ও আমাদ দায়ালো। মরশুমের শেষ হোম ম্যাচের খেলা শেষে খেলোয়াররা মাঠ প্রদক্ষিণ করার সময় ম্যানচেস্টারের এক ভক্ত পগবাকে এই পতাকাটি দেন। এরপর তিনি এবং আমাদ দায়ালো সেটি ওড়ান। প্রিমিয়ার লিগে স্থানীয় সময় মঙ্গলবার (১৮ মে) ফুলহামের সঙ্গে ম্যানচেস্টার ইউনাইটেডের এই ম্যাচটি অনুষ্ঠিত হয়। খেলাটি ১-১ গোলে ড্র হয়।

    এর আগে এক টুইটে পগবা বলেছিলেন, ‘পৃথিবীর প্রয়োজন শান্তি ও ভালোবাসা। অতি দ্রুত সহায়তা পৌঁছাবে। সবাইকে একে অপরকে ভালোবাসতে হবে।’ ওই টুইটে প্যালেস্টাইনের জন্য প্রার্থনা চেয়েছেন ফ্রান্সের হয়ে বিশ্বকাপ জয়ী এই তারকা। পল বরাবর শান্তির বার্তা দিয়ে এসেছেন। তিনিও মনে করেন ধর্ম দেখে নয়, কাতর মানুষের পাশে দাঁড়ানো উচিত। যেভাবে গাজায় প্রতিদিন অসংখ্য শিশু এবং মহিলা মারা যাচ্ছেন ইজরায়েলি আক্রমণে, তাতে মানবতার অস্তিত্ব নিয়ে সওয়াল করছেন ম্যানচেস্টার ইউনাইটেড তারকা।

    তবে তিনি আশাবাদী মানুষের বোধোদয় হবে। মানুষ বুঝতে শিখবে সকলেই ঈশ্বরের সন্তান। ব্যক্তিগতভাবে প্যালেস্তিনীয় মানুষদের সাহায্য করতেও ইচ্ছাপ্রকাশ করেছেন পগবা। আর্থিক দিক দিয়ে হোক বা অন্য কোনওভাবে, অসহায় মানুষের পাশে দাঁড়াতে চান পল।

    Published by:Rohan Chowdhury
    First published: