গোল পেলেন মেসি, কিন্তু চিলির বিরুদ্ধে আটকে গেল আর্জেন্টিনা

গোল করেও আর্জেন্টিনাকে জেতাতে ব্যর্থ মেসি

বিশ্বকাপের যোগ্যতা অর্জন ম্যাচে পুরনো শত্রু চিলির বিরুদ্ধে নেমেছিল আর্জেন্টিনা। কিন্তু জয় পেল না দু'বারের বিশ্বকাপ চ্যাম্পিয়নরা।লাতিন আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ে শুক্রবারের ম্যাচ ১-১ ড্র হয়েছে

  • Share this:

    আর্জেন্টিনা -১ চিলি -১

    #রোজারিও: বার্সেলোনায় তিনি থাকছেন কিনা সে প্রশ্নের উত্তর ভবিষ্যতের গর্ভে লুকিয়ে। কিন্তু আপাতত ব্রাজিলের মাঠে কোপা আমেরিকার জন্য আর্জেন্টিনার ভরসা সেই লিও মেসি। এদিন অবশ্য কোপা আমেরিকা নয়, বিশ্বকাপের যোগ্যতা অর্জন ম্যাচে পুরনো শত্রু চিলির বিরুদ্ধে নেমেছিল আর্জেন্টিনা। কিন্তু জয় পেল না দু'বারের বিশ্বকাপ চ্যাম্পিয়নরা।লাতিন আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ে শুক্রবারের ম্যাচ ১-১ ড্র হয়েছে। দুটি গোলই হয় প্রথমার্ধে।

    পেনাল্টি থেকে দলকে এগিয়ে দেন মেসি। কিছুক্ষণ পর সমতা ফেরান আলেক্সিস সানচেস। সান্তিয়াগাতো দেল এস্ত্রোর ইউনিক স্টেডিয়ামে প্রথম সুযোগ পায় চিলি। পঞ্চদশ মিনিটে এদুয়ার্দো ভারগাসের শট একটুর জন্য থাকেনি লক্ষ্যে। আক্রমণ-প্রতি আক্রমণে ম্যাচ জমে উঠলেও দুই দলই ভুগছিল প্রতিপক্ষের রক্ষণে গিয়ে। এর মধ্যেই ২৪তম মিনিটে ঠাণ্ডা মাথায় সফল স্পট কিকে আর্জেন্টিনাকে এগিয়ে দেন মেসি। পাঁচবারের ফিফা বর্ষসেরা ফুটবলারের দেশের হয়ে এটি ৭২তম গোল। লাউতারো মার্তিনেসকে চিলির ডিফেন্ডার গিলের্মো মারিপান ফাউল করায় ভিএআরের সাহায্য নিয়ে পেনাল্টি দেন রেফারি।

    ৩৬তম মিনিটে সমতা ফেরায় চিলি। চার্লেস আরানগেসের ফ্রিকিকে গেরি মেদেলের দারুণ কাট ব্যাকে বল পান সানচেস। অরক্ষিত এই স্ট্রাইকার ফাঁকা জালে বল পাঠানোর কাজটা সারেন অনায়াসে। বিশ্বকাপ বাছাইয়ে আর্জেন্টিনার বিপক্ষে তার প্রথম গোল। যোগ করা সময়ে মেসির চমৎকার ফ্রিকিক ঠেকিয়ে চিলির ত্রাতা ব্রাভো। দ্বিতীয়ার্ধের শুরুতে দুই দলই ছিল সাবধানী। রক্ষণে ছিল বাড়তি মনোযোগ। কমে যায় খেলার গতি। কোনো গোলরক্ষককেই খুব একটা পরীক্ষা দিতে হয়নি এই সময়ে।

    শেষের দিকে আক্রমণের গতি বাড়ায় আর্জেন্টিনা। এই সময়ে যেন চিনের প্রাচীর হয়ে দাঁড়ান ব্রাভো।৮০তম মিনিটে কিছুই করার ছিল না তারও। বল ছিল নাগালের বাইরে। কিন্তু পোস্টে লেগে ব্যর্থ হয়ে যায় মেসির ফ্রিকিক। দুই মিনিট পর বিপজ্জনক একটি ক্রসে একটুর জন্য পা ছোঁয়াতে পারেননি মার্তিনেস। ৮৭তম মিনিটে ডি বক্সের বাইরে থেকে মেসির শট ঝাঁপিয়ে ঠেকিয়ে দেন ব্রাভো। ফিরতি বল কাজে লাগাতে পারেননি নীল সাদা জার্সির কেউ।

    পরের বুধবার কলম্বিয়ার মাঠে খেলবে আর্জেন্টিনা। দেখে বোঝাই যাচ্ছিল এদিন ম্যাচ জয়ের জন্য অতিরিক্ত ঝুঁকি নেননি দুই দলের ফুটবলাররা। আসলে এক সপ্তাহের মধ্যেই শুরু হতে চলা কোপা আমেরিকার জন্য নিজেদের বাঁচিয়ে রাখছেন ফুটবলাররা।

    Published by:Rohan Chowdhury
    First published: