• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • FOOTBALL LIONEL MESSI LED ARGENTINA UP AGAINST COLOMBIA LOOKING FORWARD TO SEAL FINAL BIRTH RRC

রাত পোহালেই সামনে কলম্বিয়া, ফাইনালের টিকিট নিশ্চিত করতে পারবে আর্জেন্টিনা ?

আর্জেন্টিনা এবং ফাইনালের মাঝে দাঁড়িয়ে কলম্বিয়া

কলম্বিয়ার বিপক্ষে মাঠে নামছে ১৪ বারের চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। ব্রাজিলের এস্তাদিও ন্যাসিওনাল দ্যো ব্রাসিলিয়ায় ম্যাচটি শুরু হবে বুধবার সকাল ৬;৩০ টায়

  • Share this:

    #ব্রাসিলিয়া: নিজের দেশের মাটিতে কোপা আমেরিকার ফাইনালে পৌঁছে গিয়েছে ব্রাজিল। দুর্দান্ত ছন্দ রয়েছে সেলেকাও দলে। সাম্বার ছন্দ মধুর মনে হচ্ছে। নেইমার শেষ দুটো ম্যাচে গোল করতে পারেননি, কিন্তু করিয়েছেন। অন্যদিকে মেসির আর্জেন্টিনা ফাইনালে ব্রাজিলের মুখোমুখি হবে কিনা তার উত্তর পাওয়া যাবে কয়েক ঘণ্টার ব্যবধানে। নীল-সাদা জার্সির সামনে কলম্বিয়া। সেরা ফুটবলার জেমস রদ্রিগেজ নেই দলটায়। তবুও মিনা, জাপাতা, কুয়ারদাদো, বারিওসদের হালকা করে দেখতে নারাজ আর্জেন্টাইন কোচ স্কালোনি। সাবধানতা বজায় রেখেই জিতে ফেরা লক্ষ্য আর্জেন্টিনার।

    কোপা আমেরিকার সেমিফাইনালে কলম্বিয়ার বিপক্ষে মাঠে নামছে ১৪ বারের চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। ব্রাজিলের এস্তাদিও ন্যাসিওনাল দ্যো ব্রাসিলিয়ায় ম্যাচটি শুরু হবে বুধবার সকাল ৬;৩০ টায়। সাম্প্রতিক সময়ে দুর্দান্ত ফর্মে রয়েছে মেসির আর্জেন্টিনা। গত দুই বছর ধরে হার না পাওয়া আর্জেন্টিনা টানা ১৮ ম্যাচে অপরাজিত। অতীত পরিসংখ্যানও মেসিদের পক্ষে। এখন পর্যন্ত ৪০ বার মুখোমুখি হয়েছে দুদল। এর মধ্যে আর্জেন্টিনা জিতেছে ২৩ বার, কলম্বিয়া জিতেছে ৯টি ম্যাচে। বাকি ৮টি ম্যাচ ড্র হয়েছে। ১৯৪৫ সালে কলম্বিয়াকে ৯-১ গোলে হারিয়েছিল আর্জেন্টিনা।

    রেকর্ড ১৫ বারের কোপা চ্যাম্পিয়ন উরুগুয়েকে টাইব্রেকারে হারিয়ে শেষ চারে আসে কলম্বিয়া। অন্যদিকে, আর্জেন্টিনা সেমিফাইনালে উঠেছে ইকুয়েডরকে ৩-০ গোলে হারিয়ে। লিওনেল মেসি, রদ্রিগো, লাউতারো মার্টিনেজ, ডি মারিয়ারা রয়েছেন দুর্দান্ত ফর্মে। লিওনেল স্কালোনির শিষ্যদের চোখ এখন শিরোপায়। কলম্বিয়া ধারেভারে পিছিয়ে থাকলেও তাঁরা ফিজিক্যাল ফুটবল খেলে আর্জেন্টিনার ছন্দ নষ্ট করতে চাইবে। মেসিদের লক্ষ্য হবে বলের দখল নিজেদের পায়ে রাখা।

    শেষ দুটো ম্যাচে একটি গোল হজম করলেও, সাত গোল করেছে আর্জেন্টিনা। মেসি গোল করছেন, করাচ্ছেন। ফ্রি ফুটবলার হিসেবে সারা মাঠ জুড়ে খেলছেন। যদিও এই ম্যাচে আর্জেন্টিনা পাবে না নির্ভরযোগ্য ডিফেন্ডার রোমেরোকে। তবে ওটামেন্ডির নেতৃত্বে পেজেলা, মোলিনা, আকুনারা যথেষ্ট ভরসা দিয়েছেন। মিডফিল্ড সামলাবেন ডি পল, পারেদেস। ডি পল নিজের জাত চিনিয়েছেন। তবে স্ট্রাইকার গঞ্জালেস এবং মার্টিনেজ প্রচুর গোল মিস করছেন। এই পর্যায়ে এসে আর মিস করলে হবে না।

    শোনা যাচ্ছে ড্রেসিংরুমে লিওনেল মেসি ফুটবলারদের বিশেষ বার্তা দিয়েছেন। ফাইনাল নিয়ে চিন্তা না করে ফোকাস শুধুমাত্র কলম্বিয়া ম্যাচের রাখতে বলেছেন। দু'বছর আগে ব্রাজিলের কাছে বিতর্কিত হারে বিদায় নিতে হয়েছিল আর্জেন্টিনাকে। মেসির বিতর্কিত মন্তব্য নিয়ে কম জলঘোলা হয়নি। নিশ্চয়ই ভুলে যাননি আর্জেন্টাইন মহাতারকা। ব্রাজিলের সঙ্গে পুরনো হিসেব মেটানো বাকি আছে। কিন্তু তার আগে সামনে কলম্বিয়া।

    Published by:Rohan Chowdhury
    First published: