Home /News /sports /
PSG Messi Freekick : ফ্রিকিকের দেওয়ালের নীচে শুয়ে মেসি, নিন্দা চারিদিকে

PSG Messi Freekick : ফ্রিকিকের দেওয়ালের নীচে শুয়ে মেসি, নিন্দা চারিদিকে

বিপক্ষের ফ্রিকিক আটকাতে এভাবেই শুয়ে পড়েছিলেন মেসি

বিপক্ষের ফ্রিকিক আটকাতে এভাবেই শুয়ে পড়েছিলেন মেসি

Lionel Messi laying on the ground for PSG against Manchester City is disrespectful. চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ ম্যাচে ম্যান সিটির বিরুদ্ধে ফ্রিকিক দেওয়ালে মেসিকে বল আটকানোর জন্য নীচে শুয়ে থাকতে দেখা যায়। ব্রিটিশ কিংবদন্তি রিও ফার্দিনান্দ এই ঘটনাকে মেসির কাছে অসম্মানজনক বলেন

আরও পড়ুন...
  • Share this:

    #প্যারিস: ক্রিশ্চিয়ানো রোনাল্ডো যখন পুরনো ক্লাব ম্যাঞ্চেস্টার ইউনাইটেড ফিরে পরপর গোল করে যাচ্ছিলেন, তখন পিএসজি জার্সিতে গোল পাচ্ছিলেন না লিওনেল মেসি। কিন্তু প্রাক্তন গুরু পেপ গার্দিওলার দল ম্যান সিটির বিরুদ্ধে দুরন্ত গোল করে যাবতীয় সমালোচনার জবাব দিয়েছেন। কিন্তু তাতেও তৈরি হয়েছে নতুন বিতর্ক। না মেসিকে নিয়ে নয়, পিএসজির আর্জেন্টাইন কোচ মরিসিও পোচেত্তিনোকে নিয়ে। বুধবার চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ ম্যাচে ম্যান সিটির বিরুদ্ধে ফ্রিকিক দেওয়ালে মেসিকে বল আটকানোর জন্য নীচে শুয়ে থাকতে দেখা যায়।

    ব্রিটিশ কিংবদন্তি রিও ফার্দিনান্দ এই ঘটনাকে মেসির কাছে অসম্মানজনক বলেন। তিনি বললেন পোচেত্তিনো ট্রেনিং এর সময় যখন এই সিদ্ধান্ত নিল তখনই কারোর আটকানো উচিত ছিল। তিনি বললেন তার দলে এরম সিদ্ধান্ত নিলে তিনি নিজে ওয়ালের পিছনে শুয়ে পড়তেন, মেসিকে দিতেন না, মেসির স্থান এটা নয় বলে মনে করছেন তিনি। পিএসজির হয়ে মেসির প্রথম গোল আসে বুধবার ম্যান সিটির বিরুদ্ধে।

    মেসির গোলের পর ২-০ ব্যবধানে ইউ সি এলের গ্রুপ পর্বের দ্বিতীয় ম্যাচ জেতে প্যারিস সা জা। তার বাঁ পায়ের অসাধারণ কার্ল শটের এই গোলটি ছিল ৬৭৩ তম ক্লাব গোল এবং প্যারিসের জার্সিতে প্রথম। ম্যানচেস্টার সিটির ম্যানেজার পেপ গুয়াদিওয়ালা ম্যাচের পর তিনি জানালেন মেসিকে আটকে রাখা সম্ভব নয়। তিনি বললেন পি এস জিকে আটকাতে পারলেও, লিওকে ৯০ মিনিট আটকে রাখা অসম্ভব।

    ম্যানচেস্টার সিটি ২০১৮ সাল থেকে একবারও চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বের ম্যাচ হারেনি, কিন্তু এবার পি এস জির মুখোমুখি হতেই পরাজয় স্বীকার করতে হল তাদের। সেই ম্যাচেরও অন্যতম নায়ক লিওনেল মেসি। পেপ বললেন লিও বেশি বলের ছোঁয়া পাননি, অবশ্য সে সবে চোট সারিয়ে উঠেছে এবং ছন্দের দরকার ছিল। কিন্তু তিনি স্বীকার করলেন তিনি জানতেন কখন মেসি দৌড়াতে পারে এবং প্রতিপক্ষের বক্সের কাছে কতটা মারাত্মক হতে পারে।

    আরও পড়ুন - Hardik T20 World Cup : ক্রমশ সেরা ছন্দ খুঁজে পাচ্ছি, বলছেন হার্দিক পান্ডিয়া

    ২০০৮ সালে বার্সেলোনার কোচ হয়ে এসেছিলেন পেপ। তখন সবে মাত্র লিও মেসির নাম বিশ্ব শুনেছে কিন্তু সর্বকালের সেরা লিও মেসিকে তখনও চিনতো না কেউ। ৫ বছরের মধ্যে বার্সা এবং মেসি উভয়কেই খ্যাতি এবং শ্রেষ্ঠত্বের শিখরে নিয়ে গেছিলেন তিনি। গুরু শিষ্যের সম্পর্ক পেপ এবং লিওর। গুরু যখন শিষ্যকে আটকাতে তার ব্যর্থতা স্বীকার করছে, সেটি একটি অসম্ভব সন্মানের ব্যাপার।

    গুরুকে হারিয়ে গুরুদক্ষিণা দিয়েছেন তিনি। কিন্তু লিওনেল মেসির মতো ফুটবলার মাটিতে শুয়ে বিপক্ষের ফ্রিকিক আটকাবেন, এটা মেনে নিতে পারছেন না অনেকেই। তবে আবার অনেক ফুটবল পন্ডিত বলছেন দলের প্রয়োজনে নিজের তারকা ইমেজ ভুলে এই কাজ করে মেসি তার স্পোর্টসম্যান স্পিরিটের পরিচয় দিয়েছেন।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Lionel Messi, PSG

    পরবর্তী খবর