'যেদিন পড়বে না মোর পায়ের চিহ্ন ' কেন এই রিংটোন বাজছে বার্সেলোনায় ?

স্বপ্নের শেষ ? বার্সায় ইতি টানতে চলেছেন মেসি ?

মেসি মানেই বার্সেলোনা, আর বার্সেলোনা মানেই মেসি। মেনে নিতে কষ্ট হচ্ছে হয়তো। তবুও বার্সা সমর্থকরা হয়তো শেষ বেলায় বলবেন ' বিদায় চ্যাম্পিয়ন '

  • Share this:

    #বার্সেলোনা: পৃথিবীর সব ভাল অনুভূতির একদিন ইতি টানতে হয়। লিওনেল মেসি ফুটবলের শুধুমাত্র বড় প্লেয়ার হিসেবে নন, বিখ্যাত হয়ে থাকবেন একটা অনুভূতি হিসেবে। যে বার্সিলোনায় আর তাঁর নাম একে অপরের সমার্থক, প্রাণাধিক  সেই প্রিয় ক্লাবের সঙ্গে হয়তো সম্পর্ক ছিন্ন হতে চলেছে আর্জেন্টাইন মহাতারকার। আগের মরশুমে এমন সম্ভাবনা তৈরি হলেও শেষপর্যন্ত বাবার কারণেই বার্সেলোনায় থেকে যেতে বাধ্য হন মেসি। কিন্তু আর নয় বোধহয় ! মরশুমের শেষ ম্যাচে মাঠে নামার আগে বড় দুঃসংবাদ ভেসে এল বার্সা সমর্থকদের জন্য। সম্ভবত আর কোনদিন তাঁরা প্রিয় দলের জার্সি গায়ে মাঠে খেলতে দেখতে পারবেন না মতান্তরে বিশ্বের সর্বকালের সেরা ফুটবলার লিওনেল মেসিকে।

    মেসির শেষ ম্যাচ কী এরকম আড়ম্বরহীন হতে দেবে বার্সেলোনা? সমর্থকহীন মাঠ তো বটেই, কেউ জানতেও পারবেন না মেসি কবে শেষ ম্যাচ খেলে ফেললেন! এ রকম হয়তো হতে দেবে না বার্সা। তবে এখনও চুক্তিতে সই না করাও যে ঘোর সত্যি। তাই মেসিকে নিয়ে জল্পনা থেকেই গেল। শুক্রবার মেসিকে বার্সা অনুশীলনে দেখা যায়নি।এর আগে বার্সেলোনার আরেক ফুটবলার পেড্রি বিশ্রাম নেন।বিশেষজ্ঞরা মনে করেন এই মরশুমে টানা খেলে যাওয়া প্লেয়ারদের মধ্যে মেসি অন্যতম।তাই এই বিশ্রাম তার দরকার।

    বিশেষ করে পরবর্তী মাসে কোপা আমেরিকার আগে এই বিশ্রাম তার জন্য লাভদায়ক হবে। মেসির এই বিশ্রাম নেওয়ায় বার্সেলোনার লিগ টেবিলে যেমন কোনো পরিবর্তন আনবে না ঠিক সেরমই লা লিগার সর্বোচ্চ গোলদাতার খেতাবও মেসির থেকে কেউ ছিনিয়ে নিতে পারবে না। ৩৫ ম্যাচে ৩০ গোল করে গোলদাতার তালিকায় শীর্ষে আছেন লিও মেসি।

    তালিকায় দ্বিতীয় স্থানে আছেন কিন্তু বিদায়বেলায় পরিসংখ্যান গুরুত্বপূর্ণ নয়। একটা রোমান্স, একটা অনুভূতি, একটা ভাল লাগা। মেসি মানেই বার্সেলোনা, আর বার্সেলোনা মানেই মেসি। মেনে নিতে কষ্ট হচ্ছে হয়তো। তবুও বার্সা সমর্থকরা হয়তো শেষ বেলায় বলবেন ' বিদায় চ্যাম্পিয়ন ' ।

    Published by:Rohan Chowdhury
    First published: