Copa America : মেসি - সুয়ারেজের দীর্ঘক্ষন ফোনালাপ, টুর্নামেন্ট খেলতে চান দুজনেই

কোপা আমেরিকার আগে মেসি এবং সুয়ারেজের বিশেষ ফোনালাপ

জানা গিয়েছে প্রাক্তন বার্সেলোনা সতীর্থ তথা প্রিয় বন্ধু লুইস সুয়ারেজের সঙ্গে ফোনে কথা বলেছেন লিওনেল মেসি। কোপা নিয়ে যে পরিস্থিতি তৈরি হয়েছে, সেটা নিয়েই নাকি দুই তারকা দীর্ঘক্ষণ কথা বলেছেন

  • Share this:

    #বুয়েনোস আয়ার্স: দুজনের বন্ধুত্ব নতুন নয়। বহুদিনের। বার্সেলোনা ক্লাবে থাকার সময় থেকে শুরু করে আজও দুজনের বন্ধুত্বে কোনও ছেদ পড়েনি। লিওনেল মেসি এবং লুইস সুয়ারেজ। দ্বিতীয়জন বার্সেলোনা ছাড়লেও নিয়মিত কথা হয় দুজনের। আর কয়েকদিন পরই ব্রাজিলে শুরু হতে যাচ্ছে কোপা আমেরিকার আসর। তবে খোদ ব্রাজিল দলই এই আসরে খেলতে চায় না বলে খবর। যে কারণে কোপা আমেরিকা নিয়ে ইতিমধ্যেই তৈরি হয়েছে অনিশ্চয়তা।

    আয়োজক ব্রাজিলকে ঘিরে এমন খবর পেয়ে স্বাভাবিকভাবেই ফুটবলপ্রেমীরা আর্জেন্টিনা এবং উরুগুয়ের দিকে তাকিয়ে ছিল তাঁদের সিদ্ধান্ত জানার জন্য। আন্তর্জাতিক গণমাধ্যম বলছে, মেসি-সুয়ারেজের দেশ হয়তো নাম প্রত্যাহার করবে না। জানা গিয়েছে প্রাক্তন বার্সেলোনা সতীর্থ তথা প্রিয় বন্ধু লুইস সুয়ারেজের সঙ্গে ফোনে কথা বলেছেন লিওনেল মেসি। কোপা নিয়ে যে পরিস্থিতি তৈরি হয়েছে, সেটা নিয়েই নাকি দুই তারকা দীর্ঘক্ষণ কথা বলেছেন। সেই ফোনালাপে উরুগুয়ের তারকা জানিয়েছেন, ব্রাজিলে কোপা আয়োজনের বিরোধিতা করবে না উরুগুয়ে।

    দলের ড্রেসিংরুমে সুয়ারেজ বেশ প্রভাবশালী ফুটবলার। তাই তাঁর কথা কেউ অমান্য করবেন বলে মনে হয় না। মেসি অবশ্য এক্ষেত্রে কৌশল অবলম্বন করেছেন। আর্জেন্টাইন ফুটবল জাদুকর কোপা অংশগ্রহণ নিয়ে এখনও নিজের সিদ্ধান্ত নিয়ে কিছু জানাননি। বরং তিনি সামনের পরিস্থিতির ওপর নজর রাখতে চান। এদিকে ব্রাজিল থেকে নাকি বাকি দলগুলির সঙ্গে যোগাযোগ করা হচ্ছে। চিলি, উরুগুয়ে, ভেনেজুয়েলার মত দলগুলোকে নাকি অনুরোধ করা হয়েছে টুর্নামেন্ট থেকে নাম প্রত্যাহার করার।

    ব্রাজিলের ফুটবলারদের একাংশের ধারণা, প্রতিযোগিতা হওয়ার পর করোনায় দেশের পরিস্থিতি আরও খারাপ হলে তখন তাঁদেরই কাঠগড়ায় তোলা হবে। তাই জেনে শুনে দোষের ভাগিদার কেই বা হতে চায়? নিজেদের প্রাণের মায়া ফুটবল টুর্নামেন্টের জন্য কে ছাড়তে চাইবে ? আগে প্রাণ, বাঁচলে তবেই তো খেলা। তবে আর্জেন্টিনা এবং উরুগুয়ে পরিস্থিতি হাতের বাইরে চলে না যাওয়া পর্যন্ত খেলতে চায়। ফুটবল ফেডারেশনের সঙ্গেও দুই সিনিয়র ফুটবলার কথা চালাচ্ছেন। এখন দেখার কোথাকার জল, কোথায় গড়ায় !

    Published by:Rohan Chowdhury
    First published: