Home /News /sports /
মোহনবাগান থেকে  ইস্টবেঙ্গলে অঙ্কিত, কোয়ারান্টাইন পর্ব শেষে মাঠে নামার অপেক্ষা ব্রাইটের

মোহনবাগান থেকে  ইস্টবেঙ্গলে অঙ্কিত, কোয়ারান্টাইন পর্ব শেষে মাঠে নামার অপেক্ষা ব্রাইটের

ডিফেন্সের দুর্বলতা এবারের আইএসএলে ফাওলারের দলের খারাপ পারফরম্যান্সের অন্যতম কারণ।

  • Last Updated :
  • Share this:

#কলকাতা : কোয়ারান্টিন পর্ব শেষ। এবার অনুশীলনে নেমে পড়ার পালা। মঙ্গলবার কিংবা বুধবার থেকেই মাঠে নেমে পড়ছেন ইস্টবেঙ্গলের নতুন বিদেশি ব্রাইট। ২২ বছর বয়সী নাইজেরিয়ান ফরোয়ার্ড দলে ঢুকলে রবি ফাওলার দলের স্ট্রাইকার সমস্যা অনেকটাই কমবে বলে মনে করছে ফুটবল মহল।

৫ ফুট ১০ ইঞ্চি উচ্চতার ব্রাইট এনবাখোরে নাইজেরিয়ার অনূর্ধ্ব ২৩ জাতীয় দলের হয়ে প্রতিনিধিত্ব করেছেন। খেলেছেন উইগান অ্যাথলেটিক, কোভেন্ট্রি সিটির মত বিখ‍্যাত ক্লাবে। কোয়ারান্টিন পর্বে থাকাকালীন ভারতীয় ফুটবল ও আইএসএলের ম্যাচ দেখেছেন ব্রাইট। ঘনিষ্ঠ মহলে জানিয়েছেন, ভারতীয় ফুটবলের সর্বোচ্চ মানে মানিয়ে নিতে অসুবিধা হবে না  তাঁর। পিলকিংটন, মাঘোমা, স্টেনম‍্যানদের সঙ্গে নাইজেরিয়ার যুব দলছর স্ট্রাইকার ব্রাইটের রসায়ন কতোটা জমাট বাঁধবে তার ওপরেই অনেকাংশে নির্ভর করছে আইএসএলে ইস্টবেঙ্গলের সাফল্য। সাত ম্যাচে দুই পয়েন্ট নিয়ে আপাতত পয়েন্ট টেবিলের তলানিতে লাল হলুদ।

টুর্নামেন্টের শুরুর দিন থেকে স্ট্রাইকার সমস্যায় জেরবার ফাওলারের দল। জেনুইন বক্স স্ট্রাইকার না থাকায় প্রথম চার ম্যাচে গোলের খাতা খুলতে পারেনি লাল-হলুদ। ব্রাইট দলে এলে সেই সমস্যা কতটা দূর হয়, দেখার এখন সেটাই।

অন্যদিকে সোমবার 'নো অবজেকশন সার্টিফিকেট' নিয়ে এটিকে-মোহনবাগান থেকে এসসি ইস্টবেঙ্গলে যোগ দিলেন অঙ্কিত মুখোপাধ্যায়। অঙ্কিতের স্বাভাবিক পজিশন রাইট ব্যাক। ডিফেন্সের দুর্বলতা এবারের আইএসএলে ফাওলারের দলের খারাপ পারফরম্যান্সের অন্যতম কারণ। শেষ ম্যাচেও চেন্নাইয়ান এফসি-র সিলভেস্টার, রহিম আলিরা নাস্তানাবুদ করে ছেড়েছে লাল-হলুদ রক্ষণকে। রানা ঘরামি, সামাদ আলি মল্লিক, এরশাদদের খারাপ পারফর্ম‍্যান্সের যুক্তিতে ছেড়ে দিয়েছেন কোচ রবি ফাওলার। পরিবর্তে এটিকে-মোহনবাগানের প্রথম দলে সুযোগ না পাওয়া ধীরজ সিং, সালাম রঞ্জন সিং, অঙ্কিত মুখোপাধ্যায়দের মত ফুটবলারদের দলে চাওয়া হয়েছিল। সালাম রঞ্জন বা ধীরজদের ব্যাপারে সবুজ-মেরুন শিবির থেকে এখনও কোনও সংকেত না মিললেও সোমবার পুরানো ক্লাব থেকে এনওসি নিয়ে ইস্টবেঙ্গলে যোগ দিলেন অঙ্কিত মুখোপাধ্যায়।

PARADIP GHOSH

Published by:Debalina Datta
First published:

Tags: ISL, ISL 2020, SC East Bengal