Euro 2020 : অস্ত্রোপচার সেরে ফিরছেন বেলজিয়ামের ' ইঞ্জিন '

বেলজিয়ামের মাঝমাঠ কাঁপাতে তৈরি ডি ব্রুইন

কেভিন ডি ব্রুইন আধুনিক ফুটবলের অন্যতম সেরা মিডফিল্ডার। কমপ্লিট মিডফিল্ড খেলোয়াড় বললেও ভুল হবে না। যেমন পাস বাড়াতে পারেন, তেমন গোল করতেও দক্ষ

  • Share this:

    #ব্রাসেলস: বছর তিনেক আগে রাশিয়া বিশ্বকাপের সেমিফাইনালে পৌঁছেছিল বেলজিয়াম। ফ্রান্সের কাছে হেরে গেলেও ফুটবলপ্রেমীদের মন কেড়েছিল রেড ডেভিলস ব্রিগেডের দুর্দান্ত ফুটবল। গত কয়েক বছর ধরে ফিফা ক্রমতালিকায় শীর্ষস্থানে ধরে রেখেছে মধ্য ইউরোপের দেশটি। প্রচন্ড ধরাবাহিক বেলজিয়াম। কোয়ালিফায়ার পর্বে কোনও হার নেই দলটার। ৪০ গোল করে হজম করতে হয়েছে মাত্র তিনটি গোল। এমন দল চ্যাম্পিয়ন হবে আশা করেন অনেকে।

    কেভিন ডি ব্রুইন আধুনিক ফুটবলের অন্যতম সেরা মিডফিল্ডার। কমপ্লিট মিডফিল্ড খেলোয়াড় বললেও ভুল হবে না। যেমন পাস বাড়াতে পারেন, তেমন গোল করতেও দক্ষ। বেলজিয়ামের সোনালী প্রজন্মের অন্যতম সেরা ফুটবলার। কেভিন ডি ব্রুইনার মুখে একটি ছোট অস্ত্রোপচার সম্পন্ন হয়েছে এবং সোমবার তিনি বেলজিয়াম দলে যোগ দিচ্ছেন বলে নিশ্চিত করেছেন জাতীয় দলের কোচ রবার্তো মার্টিনেজ।

    ম্যানচেস্টার সিটির এই প্লেমেকার সপ্তাখানেক আগে চ্যাম্পিয়নস লিগের ফাইনালে চেলসির এন্টোনিও রুডিগারের সাথে ধাক্বা লেগে নাকে ও বাম চোখে আঘাত পান। স্প্যানিশ কোচ মার্টিনেজ ক্রোয়েশিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচের আগে এক সংবাদ সম্মেলনে বলেছেন, 'আমরা শেষ পর্যন্ত ডি ব্রুইনার ছোট একটি অস্ত্রোপচারের পক্ষে মত দিয়েছি এবং এটা আজই সম্পন্ন হয়েছে। আগামী সোমবার সে জাতীয় দলে যোগ দিচ্ছে। ভবিষ্যতের জন্য এই অস্ত্রোপচারটা প্রয়োজন ছিল। অস্ত্রোপচারে সময় লেগেছে মাত্র ২০ মিনিট। এখন সে ভাল আছে।'

    মার্টিনেজ আরো জানিয়েছেন ইউরোতে খেলতে তার আর কোনো সমস্যা নেই। এজন্য তাকে বাড়তি কোনো মাস্কও ব্যবহার করতে হবে না। তবে আগামী ১২ জুন রাশিয়ার বিপক্ষে ইউরোর প্রথম ম্যাচে ডি ব্রুইনাকে পাওয়া যাবেনা বলে নিশ্চিত করেছেন মার্টিনেজ। কবে নাগাদ তিনি ফিরতে পারেন সেটা নিয়েও নিশ্চিত করে কিছু বলতে পারেননি বেলজিয়ান কোচ। ডি ব্রুইনা ছাড়াও এই মুহূর্তে ইনজুরির বিরুদ্ধে লড়ছেন আরো দুই মিডফিল্ডার। তাঁদের মধ্যে অন্যতম হলেন এডেন হ্যাজার্ড, অপরজন হলেন এ্যাক্সেল উইটসেল।

    Published by:Rohan Chowdhury
    First published: