• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • FOOTBALL ITALIAN MANAGER FABIO CAPELLO SAYS ITALY SHOULD NOT FALL IN THE SPANISH TRAP OF SLOW FOOTBALL RRC

স্প্যানিশদের 'হিপনোটাইজ ফুটবলের' থেকে ইতালিকে সাবধান করলেন কাপেলো

স্পেনের পাতা ফাঁদে পা না দিতে ইতালিকে সাবধান করলেন কাপেলো

স্পেন চেষ্টা করবে যত বেশি সম্ভব খেলাটা শ্লথ করে দিতে। এর ফলে ইতালি বাধ্য হবে বল দখলের জন্য মরিয়া হতে। নিজেদের পজিশন ছেড়ে বেরোবেন ভেরত্তি, বারেলা, জর্জিনহোরা। আর ঠিক সেই অপেক্ষাতেই থাকবে স্পেন

  • Share this:

    #মাদ্রিদ: আধুনিক ফুটবল ম্যানেজারদের মধ্যে তিনি অন্যতম সেরা। দীর্ঘদিন রিয়েল মাদ্রিদ দলের কোচিং করেছেন। সাফল্যের সঙ্গে সঙ্গে সামলেছেন ইংলিশ জাতীয় দলের দায়িত্ব। ঠান্ডা মাথা এবং ম্যাচ রিডিং দক্ষতার জন্য নাম আছে ফ্যাবিও কাপেলোর। ইউরো কাপের ফাইনালে ওঠার প্রথম টিকিট কে পাবে ? স্পেন না ইতালি ? বিশ্ব ফুটবলের এটাই এখন সবচেয়ে বড় প্রশ্ন। ইতালিয়ান ম্যানেজার কাপেলো মনে করেন ম্যাচটা দুই দলের পক্ষে কঠিন হতে যাচ্ছে।

    নিজে ইতালিয়ান বলে স্বাভাবিকভাবেই নিজের দেশকে সমর্থন করবেন। কিন্তু দীর্ঘদিন স্পেনে ম্যানেজার থাকার সুবাদে জানেন স্প্যানিশদের শক্তি এবং দুর্বলতা কোথায়।  কী ফরমেশনে আজ তিনবারের ইউরো চ্যাম্পিয়নদের মোকাবিলা করবে ইতালি ? কোন কোন পরিবর্তন করা উচিত মানচিনির ? ইত্যাদি বিভিন্ন প্রশ্ন রাখা হয়েছিল তাঁর সামনে। প্রাক্তন রিয়েল মাদ্রিদ ম্যানেজার পরিষ্কার জানিয়ে দিয়েছেন স্পেনের সবচেয়ে বড় সুবিধে অসাধারণ টেকনিক্যাল দক্ষতা এবং বল পজিশন ধরে রাখার ক্ষমতা।

    স্পেন চেষ্টা করবে যত বেশি সম্ভব খেলাটা শ্লথ করে দিতে। এর ফলে ইতালি বাধ্য হবে বল দখলের জন্য মরিয়া হতে। নিজেদের পজিশন ছেড়ে বেরোবেন ভেরত্তি, বারেলা, জর্জিনহোরা। আর ঠিক সেই অপেক্ষাতেই থাকবে স্পেন। ফাঁকা জায়গা কাজে লাগিয়ে গোল তুলে নিতে চাইবে লা রোজা। ফ্যাবিও মনে করেন স্পেনের শ্লথ ফুটবলের জালে পা দিলে বিপদ হতে পারে ইতালির। তাই ইনসিগনে, ইমমোবাইলদের উচিত নিজেদের স্বাভাবিক গতিময় এবং ফিজিক্যাল ফুটবল বজায় রাখা।

    ইতালির গতি এবং শক্তি স্পেনের থেকে বেশি। সেটাকেই অস্ত্র করা উচিত বলে মনে করেন কাপেলো। তবে চোটের কারণে এই ম্যাচে নেই ইতালির দুর্ধর্ষ ফর্মে থাকা লেফট ব্যাক লিওনার্দো স্পিনজলা। ফ্যবিও মনে করেন এই ফুটবলারটি যেভাবে রক্ষণ সামলানোর পাশাপাশি আক্রমণে উঠে বিপক্ষ দলের ডিফেন্সকে ভাঙার চেষ্টা করত সেটা মিস করবে ইতালি। তবে পরিবর্ত ফুটবলার এমারসন যথেষ্ট দক্ষ মনে করেন তিনি। সব মিলিয়ে স্পেনের হিপনোটাইজ করা ফুটবলে পা না দিতে ইতালিকে সাবধান করে দিয়েছেন স্বনামধন্য এই ম্যানেজার।

    Published by:Rohan Chowdhury
    First published: