খেলা

corona virus btn
corona virus btn
Loading

মনে এখনও মোহনবাগান, ISL-এর উদ্বোধনী ম্যাচে সেটপিসে বাজিমাতের ভাবনা কেরল কোচ কিবু ভিকুনার

মনে এখনও মোহনবাগান, ISL-এর উদ্বোধনী ম্যাচে সেটপিসে বাজিমাতের ভাবনা কেরল কোচ কিবু ভিকুনার

গোয়ায় আইএসএলের উদ্বোধনী ম্যাচের আগে তাই কিছুটা নস্ট্যালজিক কেরালা ব্লাস্টার্সের চিফ কোচ কিবু ভিকুনা।

  • Share this:

#কলকাতা: এই তো কয়েক মাস আগের ঘটনা। যে দলটাকে হাতে করে ভারত সেরার স্বীকৃতি এনে দিয়েছিলেন, আইএসএল-র উদ্বোধনী ম্যাচে তাদের বিরুদ্ধেই ডাগআউটে কিবু ভিকুনা। প্রতিপক্ষের নাম হতে পারে এটিকে-মোহনবাগান কিন্তু জার্সি তো সেই সবুজ-মেরুন। গোয়ায় আইএসএলের উদ্বোধনী ম্যাচের আগে তাই কিছুটা নস্ট্যালজিক কেরালা ব্লাস্টার্সের চিফ কোচ কিবু ভিকুনা।

হৃদয়ে মোহনবাগানকে রেখেই মাথায় এটিকে-মোহনবাগান বধের রণনীতি তৈরি কেরাল‍া ব্লাস্টার্সের কোচ কিবু ভিকুনার। গত মরশুমে যে মোহনবাগানকে নিয়ে অনেক স্মৃতি জড়িয়ে রয়েছে, সেই দলকে হারাতে আজ, শুক্রবার কেরলের ডাগআউটে কিবু। এই ম্যাচের আগে কি কিছুটা নস্ট্যালজিক? হেসে কিবুর জবাব, "মোহনবাগানকে নিয়ে অনেক স্মৃতি রয়েছে। মোহনবাগান আমার হৃদয়ে। গত মরশুমে ওরা আমাকে আপন করে নিয়েছিল। ওদের ক্লাব সদস্য, সমর্থক, বোর্ড মেম্বারদের মধ্যে অনেকেই আমার ভাল বন্ধু। তবে এখন কেরালাতেও আমি খুব খুশি। এরাও আমাকে দারুণভাবে কাছে টেনে নিয়েছে। ক্লাবকর্মীদের সঙ্গেও ভালভাবে মিশে গিয়েছি।" একটু থেমে কিবু জুড়ে দেন, "উদ্বোধনী ম্যাচে ভাল খেলার চেষ্টা করব। যে কোনও টুর্নামেন্টের প্রথম ম্যাচ ফাইনালের মতো।"

খাতায়-কলমে এবারের আইএসএলের সব থেকে শক্তিশালী দল এটিকে -মোহনবাগান। গতবারের পুরো দলটাকে ধরে রাখার পাশাপাশি সেই দলে তিরি, শেখ সাহিলের মত ফুটবলাররা যোগ হয়েছেন। তাই এটিকে মোহনবাগানকে সমীহ করছেন কিবু। কেরল কোচ বলছেন, "গত মরশুমের প্রায় একই দল ধরে রেখেছে। গতবারের চ্যাম্পিয়ন। গত মরশুমের সেরা দল ছিল। এই মরশুমেও বেশ কয়েকজন ভাল মানের ফুটবলার নিয়েছে। তবে আমাদের দল এবং প্রস্তুতি নিয়ে খুশি। ম্যাচে সেরাটা দেবে ছেলেরা। লড়াইয়ের জন্য প্রস্তুত।"

PARADIP GHOSH 

Published by: Siddhartha Sarkar
First published: November 20, 2020, 11:32 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर