India vs Qatar : গুরপ্রীতের লড়াই, লাল কার্ড আর আক্রমণের ব্যর্থতায় হার ভারতের

কাতারের স্ট্রাইকারকে আটকানোর চেষ্টা প্রিতমের

গুরুত্বপূর্ণ ম্যাচে একটা লাল কার্ড অনেক পার্থক্য গড়ে দেয়। ৬ ম্যাচে ভারতের পয়েন্ট ৩।

  • Share this:

    ভারত- কাতার- (আবদুল্লাজিজ হাতেম-৩৩’)

    #দোহা: ফের ব্যর্থতা আর হতাশা নিয়েই সন্তুষ্ট থাকতে হল। শক্তিশালী কাতারের বিরুদ্ধে ভারত যে জিততে পারবে না সেটা জানার জন্য ফুটবল পন্ডিত হওয়ার দরকার ছিল না। কিন্তু দায়িত্বজ্ঞানহীন ভাবে লাল কার্ড দেখে রাহুল যেভাবে দলকে ডুবিয়েছেন তাতে সমালোচনা প্রাপ্য। এত গুরুত্বপূর্ণ ম্যাচে খেলার শুরুতেই একটা লাল কার্ড অনেক পার্থক্য গড়ে দেয়। ৬ ম্যাচে ভারতের পয়েন্ট ৩। কোনও ম্যাচেই এখনও পর্যন্ত জিততে পারে নি ভারত।

    বৃহস্পতিবার গ্রুপ শীর্ষে থাকা কাতারের বিরুদ্ধে খেলতে নেমেছিলেন ইগর স্তিমাচের ভারতীয় দল। শুরুতেই রাহুল ভেকে লাল কার্ড দেখায় ১৭ মিনিটের মাথায় ১০ জন হয়ে যায় ভারত। শক্তিশালী কাতারের বিরুদ্ধে যা বেশ কিছুটা পিছিয়ে দেয় ভারতকে। তবে সুযোগ পেয়ে গিয়েছিলেন মনবীর সিংহ। সুনীলের পাস থেকে বল চলে আসে তাঁর দিকে। কিন্তু পা ছোঁয়াতে পারেননি তিনি।

    ৩৩ মিনিটের মাথায় আব্দুলাজিজ হাতেমের গোলে এগিয়ে যায় কাতার। গোটা ম্যাচে কখনোই ভয়ঙ্কর হয়ে উঠতে পারেনি ভারতীয় দল। দ্বিতীয়ার্ধের শুরুতেই সুনীলকে তুলে নেন প্রশিক্ষক স্তিমাচ। তাঁর বদলে মাঠে নামেন উদান্ত সিং। আক্রমণ যেন আরও ভোঁতা হয়ে যায় ভারতের। দ্বিতীয়ার্ধে সেই ভাবে সুযোগই তৈরি করতে পারেনি স্তিমাচের দল।

    ৭ ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে গ্রুপ শীর্ষে কাতার। দ্বিতীয় স্থানে রয়েছে ওমান। ৫ ম্যাচে ১২ পয়েন্ট তাদের। স্তিমাচ জানিয়েছেন ম্যাচ ড্র রাখতে না পারলেও ছেলেরা লড়াই করেছে। এশিয়ার অন্যতম শক্তিশালী দলের বিরুদ্ধে এই পারফরম্যান্স মোটেও হতাশ করার মত নয়। এরপর ৭ জুলাই বাংলাদেশ এবং ১১ জুলাই আফগানিস্তানের বিপক্ষে হাতে থাকা দুটো ম্যাচ জয়ের চেষ্টা করবে ভারত।

    Published by:Rohan Chowdhury
    First published: