• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • FOOTBALL INAUGURATION OF DURAND CUP 2021 IN KOLKATA BY CM MAMATA BANERJEE SMJ

Durand Cup 2021: ঐতিহ্যের ডুরান্ড কাপের উদ্বোধন কলকাতায়, ফুটবলে লাথি মেরে 'খেলা শুরু' মুখ্যমন্ত্রীর

Durand Cup Kolkata: ঐতিহ্যের ডুরান্ড কাপে এবার ইস্টবেঙ্গল, মোহনবাগান নেই।

Durand Cup Kolkata: ঐতিহ্যের ডুরান্ড কাপে এবার ইস্টবেঙ্গল, মোহনবাগান নেই।

  • Share this:

    #কলকাতা:

    ১৩০ তম ডুরান্ড কাপের উদ্বোধন হল রবিবার। এদিন যুবভারতী স্টেডিয়ামে উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ত্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস এবং প্রতিমন্ত্রী মনোজ তিওয়ারিও ছিলেন। ঐতিহ্যের ডুরান্ড কাপে এবার ১৬ টি দল খেলবে। ৩ অক্টোবর পর্যন্ত চলবে টুর্নামেন্ট। মহমেডান এবং ভারতীয় বিমান বাহিনী খেলবে প্রথম ম্যাচ। এবার ইস্টবেঙ্গল ও মোহনবাগান অবশ্য ডুরান্ড কাপে খেলবে না। যুবভারতী ছাড়াও এবার কল্যাণী স্টেডিয়াম এবং মোহনবাগান মাঠে খেলা হবে। করোনার জন্য শুরুতে অল্পসংখ্যক দর্শককে মাঠে ঢোকার অনুমতি দেওয়া হবে বলে জানিয়েছিলেন ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস। তবে পরে পরিস্থিতি বিবেচনা করে মাঠে ৫০ শতাংশ দর্শক ঢোকার অনুমতি দেওয়া হতে পারে।

    ১৬টি দল মোট চারটি গ্রুপে রয়েছে।

    গ্রুপ এ- এয়ারফোর্স ফুটবল টিম, মহামেডান স্পোর্টিং, সিআরপিএফ, এবং এফসি বেঙ্গালুরু। গ্রুপ বি- জামশেদপুর এফসি, সুদেভা এফসি, এফসি গোয়া, আর্মি গ্রীন ফুটবল টিম। গ্রুপ সি- দিল্লি ফুটবল ক্লাব, ইন্ডিয়ান নেভি ফুটবল টিম, বেঙ্গালুরু ফুটবল ক্লাব এবং কেরালা ব্লাস্টার্স ফুটবল ক্লাব। গ্রুপ ডি- আসাম রাইফেলস ফুটবল টিম, আর্মি রেড ফুটবল টিম, হায়দরাবাদ ফুটবল ক্লাব এবং গোকুলাম কেরালা ফুটবল ক্লাব।

    ফোর্ট উইলিয়ামে সাংবাদিক বৈঠকে লেফটেন্যান্ট জেনারেল কমল রেপসোয়াল আগেই জানিয়েছিলেন, আগামী পাঁচ বছর ডুরান্ড কাপ কলকাতাতেই হবে। তিনি জানিয়েছেন, ডুরান্ডের আয়োজক কমিটি এমন সিদ্ধান্ত নিয়েছে। রাজ্য সরকারও ডুরান্ড আয়োজনের সমস্ত দায়িত্ব নিতে প্রস্তুত বলে জানিয়েছে। এই প্রতিযোগিতা বরাবর নয়াদিল্লিতে আয়োজন করে সেনাবাহিনী। তবে ২০১৯ সালে ঐতিহ্যবাহী ডুরান্ড কাপ কলকাতায় সরে আসে। কারণ দিল্লিতে এই টুর্নামেন্ট জনপ্রিয়তা হারিয়েছে। এবার ২৩ অক্টোবর থেকে কোয়ার্টার ফাইনাল শুরু হবে। ২৭ ও ২৯ অক্টোবর দুটি সেমিফাইনাল। ফাইনাল ৩ অক্টোবর হবে। যুবভারতীতে ১৪, মোহনবাগান মাঠে ৯ ও কল্যাণী স্টেডিয়ামে ৮টি ম‌্যাচ হবে। এফসি গোয়া, সুদেভা এফসির মতো দলগুলি ডুরান্ড কাপকে আইএসএলের প্রস্তুতি মঞ্চ হিসাবেই দেখছে। এদিন বেশ জাঁকজমকভাবে ডুরান্ড কাপের উদ্বোধন হল। হেলিকপ্টার থেকে পুষ্পবৃষ্টি হল।

    Published by:Suman Majumder
    First published: