খেলা

corona virus btn
corona virus btn
Loading

ক্রীড়ামন্ত্রীর হস্তক্ষেপে খুলল না জট, পদত‍্যাগী সচিবের সমর্থনে আইএফএ-তে ৩ সহ সভাপতির ইস্তফা

ক্রীড়ামন্ত্রীর হস্তক্ষেপে খুলল না জট, পদত‍্যাগী সচিবের সমর্থনে আইএফএ-তে ৩ সহ সভাপতির ইস্তফা

আইএফএ সচিব পদ থেকে জয়দীপ মুখোপাধ্যায় সরে দাঁড়ানোর পর সমস্যা মেটাতে সোমবার নব মহাকরণে আইএফএ সভাপতি অজিত বন্দোপাধ্যায় ও সচিব জয়দীপ মুখোপাধ্যায়কে নিয়ে বৈঠকে বসতে চেয়েছিলেন রাজ্যের ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস।

  • Share this:

# কলকাতা : মন্ত্রী অরূপ বিশ্বাসের হস্তক্ষেপেও জট খুলল না রাজ্য ফুটবলের সর্বোচ্চ নিয়ামক সংস্থার আইএফএ-র। বরং সচিব জয়দীপ মুখোপাধ্যায় প্রতি আস্থা দেখিয়ে আইএফএ থেকে পদত্যাগের মাধ্যমে সরে দাঁড়ালেন সংস্থার সহ-সভাপতি শ্যামল মিত্র, তনুময় বসু ও পার্থ সারথি গঙ্গোপাধ্যায়। ফলে পরিস্থিতি আরও জটিল হল। পদত্যাগ ইস্যুতে বিপক্ষ শিবিরের ওপর বেশ খানিকটা চাপ বাড়িয়ে রাখতে পারলেন পদত্যাগী সচিব জয়দীপ মুখোপাধ্যায়।

আইএফএ সচিব পদ থেকে জয়দীপ মুখোপাধ্যায় সরে দাঁড়ানোর পর সমস্যা মেটাতে সোমবার নব মহাকরণে আইএফএ সভাপতি অজিত বন্দোপাধ্যায় ও সচিব জয়দীপ মুখোপাধ্যায়কে নিয়ে বৈঠকে বসতে চেয়েছিলেন রাজ্যের ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস। দুজনেই পরস্পরের উপস্থিতি এড়াতে আলাদা ভাবে ক্রীড়ামন্ত্রীর সঙ্গে দেখা করে নিজেদের বক্তব্য জানিয়ে আসেন। আইএফএ-র দুই পদাধিকারীর সঙ্গে সঙ্গে কথা বলার পর ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস জানান,"দুজনের বক্তব্য শুনেছি। চটজলদি কোনও সমাধান সম্ভব নয়। তবে প্রক্রিয়া চলছে। সময় লাগবে।" এদিকে সচিব জয়দীপ মুখোপাধ্যায়ের পদত্যাগ ইস্যুকে কেন্দ্র করে বাকতরজায় জড়িয়ে পড়ল কলকাতা দুই প্রধান। ইস্টবেঙ্গল ও মোহনবাগান। মোহনবাগান সচিব সৃঞ্জয় বোস সভাপতি অজিত বন্দোপাধ্যায়ের একইসঙ্গে আইএফএ ও ইস্টবেঙ্গল ক্লাবের পদে থাকা নিয়ে তীব্র খেদ প্রকাশ করেন। অন্যদিকে ইস্টবেঙ্গলের শীর্ষকর্তা দেবব্রত সরকার পালটা তোপ দেগে বলেছেন, আইএফএ সচিবের অনুরোধেই কন্যাশ্রী কাপের সেমি-ফাইনালে রিপ্লে ম্যাচ খেলতে সম্মত হয়েছিল লাল-হলুদ।

অন্যদিকে সোমবারও নিজের পূর্ববর্তী অবস্থানে অনড় থেকেছেন আইএফএ-র পদত্যাগী সচিব জয়দীপ মুখোপাধ্যায়। তিনি বলেন,"আইএফএ আর আগের মত নেই। স্বাধীন ভাবে নিজের কাজ করতে না পারলে পদ আঁকড়ে থাকার মানে হয় না।"

বিকেলে সুতারকিন স্ট্রিটের রাজ্য ফুটবল সংস্থার দফতরে ভিড় জমান মহামেডান সমর্থকরা। পদত‍্যাগী সচিব জয়দীপ মুখোপাধ্যায়ের সমর্থনে স্লোগান তুলে সাদা-কালো সর্মথকরা জানতে চান সচিবের কাজের পথে বাধা হয়ে দাঁড়াচ্ছেন কোন কর্মকর্তা! যার দিকে অভিযোগের তীর আইএফএ-র সেই সভাপতি অজিত বন্দোপাধ্যায়কে অবশ্য আজ দিনভর আইএফএ দফতরে দেখা যায়নি।

PARADIP GHOSH

Published by: Debalina Datta
First published: December 29, 2020, 10:00 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर