• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • FOOTBALL FIND OUT WHEN LIONEL MESSI FINALLY MAKING HIS DEBUT FOR PSG IN LIGUE ONE RRC

Messi PSG : নতুন জার্সিতে কবে মাঠে নামছেন লিওনেল মেসি ? জানুন

নেইমার, এমবাপেদের সঙ্গে অনুশীলনে লিও

Find out when Lionel Messi making his debut for PSG. মনে করা হচ্ছে ২১ আগস্ট ব্রেস্টের বিরুদ্ধে নতুন দলের হয়ে নামতে পারেন লিও মেসি। এমনটাই ইঙ্গিত দিয়েছেন ম্যানেজার পচেত্তিনো

  • Share this:

    #প্যারিস: প্যারিস এখন তার নতুন ঠিকানা। বার্সেলোনা অতীত। প্রেমের শহরে ঘাঁটি গেড়েছেন লিও মেসি। তিনি আসার পর থেকে মিউজিক ক্লাব এর ব্যবসা এক লাফে দ্বিগুণ বেড়েছে। আর্থিক দিকের পাশাপাশি জার্সি বিক্রি এবং সোশ্যাল মিডিয়ায় ফরাসি ক্লাবের ভক্ত সংখ্যা রাতারাতি দ্বিগুণ হয়ে গিয়েছে। প্রথম ম্যাচে স্ট্রাসবোরের বিরুদ্ধে তিনি মাঠে নামেননি। ভিআইপি বক্সে বসে দলের জয় দেখেছেন। কিন্তু এরপর পিএসজি জার্সিতে মাঠে নামার জন্য মুখিয়ে আছেন তিনি।

    মনে করা হচ্ছে ২১ আগস্ট ব্রেস্টের বিরুদ্ধে নতুন দলের হয়ে নামতে পারেন তিনি। এমনটাই ইঙ্গিত দিয়েছেন ম্যানেজার পচেত্তিনো। আর্জেন্টাইন ম্যানেজার পরিষ্কার জানিয়েছেন, মেসিকে মানিয়ে নেওয়ার সময় দিতে চান তারা। এই প্রথম স্প্যানিশ লিগের বাইরে খেলতে দেখা যাবে লিওকে। স্বাভাবিকভাবে প্রত্যেকে দেখতে উৎসুক ফ্রান্সে মেসি ম্যাজিক বজায় থাকে কিনা? প্র্যাকটিসে চুটিয়ে খেলছেন আর্জেন্টাইন জাদুকর। গোল করেছেন।

    এমবাপে, নেইমার, ডি মারিয়া আগে থেকেই ছিলেন। এবার মেসি যোগ দেওয়ায় ফরাসি ক্লাবের আক্রমণভাগ দ্বিগুণ শক্তিশালী। ক্লাবের সভাপতি নাসির আল খেলাফি স্পষ্ট জানিয়েছেন, এবার ইউরোপ সেরা হওয়ার স্বপ্ন দেখছেন তাঁরা। নতুন ক্লাবে সই করার পর মেসিও জানিয়েছিলেন তাঁর প্রাথমিক লক্ষ্য পিএসজি- র হয়ে চ্যাম্পিয়ন্স লিগ জয়। যেরকম তারকাখচিত দল বানিয়েছে পিএসজি, তাতে এবার চ্যাম্পিয়ন হতে না পারলে, আর কিছু বলার থাকবে না।

    মেসি জানেন তাঁর কাছে কতটা প্রত্যাশা। বার্সেলোনা তাঁর হৃদয়। সেই জায়গা হয়তো কাউকে দিতে পারবেন না। কিন্তু এটাও ঠিক, সেই বার্সেলোনা নিজেদের ইতিহাসের শ্রেষ্ঠ ফুটবলারকে যেভাবে বিদায় জানিয়েছে, সেটা প্রাপ্য ছিল না মেসির। তাই নতুন ক্লাবে ট্রফি জিতে বার্সেলোনার কর্তাদের জবাব দিতে চাইবেন লিও।

    প্রতিটি মুহূর্তে তিনি কতটা সিরিয়াস সেটা বোঝা যাচ্ছে অনুশীলনে। যে ফরমেশনে পিএসজি খেলে, বার্সেলোনার থেকে সেটা আলাদা। তাই আর্জেন্টাইন মহাতারকা নতুন সিস্টেমে মানিয়ে নেওয়ার চেষ্টা করছেন। ফিটনেস একটু বাড়াতে হবে। মাঝে তিনটি দিন সময়। তারপর শনিবার হয়তো ক্লাব ফুটবলের ইতিহাসে অন্যতম মাহেন্দ্রক্ষণ দেখতে চলেছেন ফুটবলপ্রেমীরা।

    Published by:Rohan Chowdhury
    First published: