• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • FOOTBALL FC BARCELONA UP AGAINST BAYERN MUNICH IN CHAMPIONS LEAGUE GROUP STAGE MATCH AT CAMP NOU RRC

Barcelona faces Bayern : বায়ার্নের বিরুদ্ধে আজ বদলার ম্যাচ বার্সেলোনার

দুই দলের দুই তারকা ডিপে এবং লেভান্দস্কি

FC Barcelona up against Bayern Munich. বার্সেলোনা ডিফেন্সের বড় পরীক্ষা এই ম্যাচে। পিকে, লেঙ্গেলট, আরাউজোরা লেভানদোস্কিকে, মুলার, সানেদের জার্মান মেশিনারিকে আটকাতে পারে কিনা সেটাই দেখার

  • Share this:

    #বার্সেলোনা: জার্মানি বনাম স্পেন। শক্তি বনাম শিল্প। অভিজ্ঞতা বানান তারুণ্য। আর কীভাবে ব্যাখ্যা করা যেতে পারে এই লড়াইকে ? ২০১৯-২০ মরশুমের সেই কোয়ার্টার ফাইনালের স্মৃতিটা ন্যু ক্যাম্পে ফিরে আসবে আজও। এবার আর নক আউট নয়, চ্যাম্পিয়ন্স লিগের (Champions League) গ্রুপ পর্বেই মুখোমুখি ইউরোপের দুই শক্তি। তবে বায়ার্নকে ( Bayern Munich) এবার বার্সা কোচ রোনাল্ড কোম্যান (Ronald Koeman) দিয়ে রাখলেন প্রচ্ছন্ন হুমকি, ‘বছর খানেকের বেশি হয়ে গিয়েছে সেই ম্যাচ। আমাদের এখন ভাল একটা দল আছে, যারা ভোগাতে পারে বায়ার্নকে। নিজেদের চেনা খেলাটা খেলেই প্রতিপক্ষকে কঠিন সময় দিতে পারি আমরা' - বলেছেন ডাচ ম্যানেজার।

    ৮-২ গোলে হারের ক্ষত এখনো শুকায়নি। লিওনেল মেসি, লুই সুয়ারেসদের মতো তারকাদের নিয়েও বায়ার্ন মিউনিখের কাছে বিধ্বস্ত হয়েছিল বার্সেলোনা। ক্যাটালান ক্লাবের ইতিহাসে যা ছিল অন্যতম দুঃস্বপ্নের দিন। অর্থনৈতিক টানাপড়েনে প্রাণভোমরা লিওনেল মেসি, আন্তোয়ান গ্রিয়েজমান সহ ক্লাব ছেড়েছেন ১০ জনের বেশি খেলোয়াড়। ইনজুরিতে ১০ নম্বর জার্সি পাওয়া আনসু ফাতি (Ansu Fati), উসমান দেম্বেলে, মার্টিন ব্রাথওয়েট ও সের্হিয়ো আগুয়েরো।

    তাই ফরোয়ার্ড হিসেবে ফিলিপ্পে কৌতিনিয়োর সঙ্গে সেভিয়া থেকে আসা লুক ডি ইয়ংকে খেলাবেন কোম্যান। এ ছাড়া মেমফিস দেপেই (Memphis Depay) , পেদ্রি, ফ্রাংকি ডি ইয়ং, জেরার্দ পিকে, টের স্টেগেনদের নিয়ে সমীহ করার মত দলই বার্সেলোনা। ৮ -২ গোলের ঐতিহাসিক সেই ম্যাচের একাদশে থাকা সাতজন থাকবেন আজ ন্যু ক্যাম্পেও (Camp Nou) । গত মরশুমে রেকর্ড ৪১ গোল করা রবার্ত লেভানদোস্কিকে আটকাতে না পারলে ভুগতে হবে বার্সাকে।

    তাছাড়া ইউলিয়ান নাগেলসমানের দলের অন্যরাও ছন্দে। জার্মান কাপে তারা ১২-০ গোলে বিধ্বস্ত করেছে ব্রেমারকে। বুন্দেসলিগার (Bundesliga) সর্বশেষ দুই ম্যাচে হার্থাকে ৫-০ আর লিপজিগকে উড়িয়ে দিয়েছে ৪-১ গোলে। সব মিলিয়ে এই ম্যাচে বার্সেলোনার ঘরের মাঠে খেলা হলেও ফেভারিট হিসেবে শুরু করবে জার্মান জায়ান্টরা। বার্সেলোনা ডিফেন্সের বড় পরীক্ষা এই ম্যাচে। পিকে, লেঙ্গেলট, আরাউজোরা লেভানদোস্কিকে (Robert Lewandowski), মুলার, সানেদের জার্মান মেশিনারিকে আটকাতে পারে কিনা সেটাই দেখার।

    লিওনেল মেসি ক্লাব ছাড়ার পর থেকে এমনিতেই বার্সেলোনা সমর্থকদের মনে একটা দুঃখ রয়ে গিয়েছে। ক্লাবের টিকিট বিক্রি আগের থেকে অর্ধেক হয়ে গিয়েছে। কিন্তু মঙ্গলবার রাতে যদি জার্মান দলকে হারিয়ে দিতে পারে বার্সেলোনা, তাহলে হয়তো সমর্থকরা আবার মাঠ মুখী হবে।

    বার্সেলোনা বনাম বায়ান মিউনিখ আজ রাত - ১২:৩০
    Published by:Rohan Chowdhury
    First published: