Euro 2020 : চ্যাম্পিয়ন হবে ইংল্যান্ড, বিশ্বাস করেন রাশফোর্ড

চ্যাম্পিয়ন হওয়ার স্বপ্ন দেখছেন ইংলিশ ফরওয়ার্ড

ম্যানচেস্টার ইউনাইটেড ফরোয়ার্ড মার্কোস রাশফর্ড বর্তমানে ইংল্যান্ড দলের সঙ্গে রয়েছেন। শেষ ম্যাচে তিনি ইংল্যান্ড দলের অধিনায়কত্ব করেন।মূলত তাঁর গোলই রোমানিয়াকে ১-০ গোলে হারায় ইংল্যান্ড

  • Share this:

    #লন্ডন: প্রতিবার বড় টুর্নামেন্ট এর আগে ইংলিশ ফুটবল দলকে নিয়ে মাতামাতি স্বাভাবিক ব্যাপার। ইংলিশ মিডিয়াম এর পেছনে বিরাট ভূমিকা থাকে। কিন্তু সেই ১৯৬৬ বিশ্বকাপ ছাড়া ইংলিশদের সাফল্যের নজির সেভাবে নেই। কিন্তু এই প্রথমবার এমন একটা দল নিয়ে ইউরো খেলতে যাচ্ছে ইংল্যান্ড, যাঁদের নিয়ে বাজি ধরা যায়। ইংল্যান্ড ফরোয়ার্ড মার্কোস রাশফর্ড মনে করেন গ্যারেথ সাউথগেটের ইংল্যান্ড দল ইউরো জেতার অন্যতম দাবিদার।

    তিনি বিশ্বাস করেন যে প্রতিটি ফুটবলারের ইউরো ২০২০ জেতার ব্যাপারে যথেষ্ট ভূমিকা থাকবে। ম্যানচেস্টার ইউনাইটেড ফরোয়ার্ড মার্কোস রাশফর্ড বর্তমানে ইংল্যান্ড দলের সঙ্গে রয়েছেন। শেষ ম্যাচে তিনি ইংল্যান্ড দলের অধিনায়কত্ব করেন।মূলত তাঁর গোলই রোমানিয়াকে ১-০ গোলে হারায় ইংল্যান্ড। কিন্তু তিনি কী আদৌ ইংল্যান্ডের হয়ে প্রথম এগারোতে শুরু করবেন? গ্যারেথ সাউথগেটের কাছে অ্যাটাকিং ফুটবলার প্রচুর আছে।রাশফর্ড নিজেও এই ব্যাপারটি সম্পর্কে অবগত।

    রহিম স্টারলিং, সঞ্চো, গ্রিলিশ, কেনদের মত আক্রমনাত্মক ফুটবলারের ছড়াছড়ি দলে। ২৬ জনের দলের সবার ভূমিকা আছে বলে মনে করেন তিনি।যদি ইংলিশ দল প্রতিযোগিতায় সাফল্য পায় তাহলে প্রতিটি প্লেয়ারই সেই সাফল্যের অংশীদার হবে। এদিন তিনি বলেন "টুর্নামেন্ট জেতার আমরা একটি দল হিসেবে যাচ্ছি।কেউ যদি প্রথম ১১ তে নাও থাকে তবুও তাঁর ভূমিকা থাকবে এই টুর্নামেন্ট জেতার ব্যাপারে।" "আমাকে ভুল বুঝবেন না। কিন্তু সবাই খেলোয়াড় হিসেবে প্রথম দলে খেলতে চায়।আমরা অভিজ্ঞতা বলে যে এই টুর্নামেন্টের জন্য একটি দল প্রয়োজন যেখানে এমন প্লেয়ার থাকবে যারা ম্যাচের যেকোনো মুহূর্তে মাঠে নেমে খেলা ঘুরিয়ে দিতে পারে।"

    ব্রিটিশ সংবাদমাধ্যমকে একটি সাক্ষাৎকারে বলেন তিনি। রাশফর্ডকে ইউরো কাপে খেলতে দেখা যাবে কিনা প্রশ্ন করা হলে তিনি উত্তর দেন "আমাদের টিমে মাঠের সর্বত্র খেলার প্লেয়ার আছে। তাই দলে নিজের জায়গা নিয়ে আমি চিন্তিত নই। আমি নিজের খেলার দিকে মন দিতে চাই।"

    আগামী ১৩ই জুন নিজেদের ইউরো অভিযান শুরু করবে ইংল্যান্ড। প্রতিপক্ষ ক্রোয়েশিয়া। এবার ইউরোতে গ্রুপ ডি - তে আছে ইংল্যান্ড। তাঁদের সঙ্গে একই গ্রুপে আছে স্কটল্যান্ড,ক্রোয়েশিয়া এবং চেক রিপাবলিক। কাগজে-কলমে ইংলিশ ফুটবল দল যতটা দক্ষ, তার কিছুটা তুলে ধরতে পারলেও কমপক্ষে সেমিফাইনালে যাওয়া উচিত থ্রি লায়ন্সদের।

    Published by:Rohan Chowdhury
    First published: