• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • FOOTBALL CZECH REPUBLIC PATRIK SCHICK LONG RANGE STRIKE AGAINST SCOTLAND VOTED GOAL OF EURO 2020 RRC

ইউরো কাপের সেরা গোল নির্বাচিত চেক রিপাবলিকের প্যাট্রিক শিকের

স্কটল্যান্ডের বিরুদ্ধে ম্যাচে চেক প্রজাতন্ত্রের ফুটবলার শিক প্রায় নিজের অর্ধ থেকে শট মেরে গোল করেন। স্কটল্যান্ডের গোলকিপার ডেভিড মার্শাল অনেকটা এগিয়ে ছিলেন। সেই সুযোগ নিয়েছিলেন শিক

স্কটল্যান্ডের বিরুদ্ধে ম্যাচে চেক প্রজাতন্ত্রের ফুটবলার শিক প্রায় নিজের অর্ধ থেকে শট মেরে গোল করেন। স্কটল্যান্ডের গোলকিপার ডেভিড মার্শাল অনেকটা এগিয়ে ছিলেন। সেই সুযোগ নিয়েছিলেন শিক

  • Share this:

    #গ্লাসগো: সংখ্যার বিচারে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর সমসাময়িক ( ৫ গোল) করেও গোল্ডেন বুট পাননি তিনি। একটা অ্যাসিস্ট বেশি থাকায় বাজিমাত করেছিলেন রোনাল্ডো। প্যাট্রিক শিক সন্তুষ্ট ছিলেন রুপোর বুট নিয়ে। নিজের প্রতিভার ঝলকানি দেখিয়েছিলেন মাঠে। বা পায়ের এই স্ট্রাইকার লম্বা রেসের ঘোড়া প্রমাণ করে দিয়েছেন। সদ্য শেষ হওয়া ইউরো কাপে মোট ১৪৯টি গোল হয়েছে। তার মধ্যে সেরা গোল হওয়ার দৌড়ে ছিল অনেকগুলিই। তবে সবাইকে পিছনে ফেলে দিল প্যাট্রিক শিকের গোল।

    প্রতিযোগিতার শুরুর দিকেই এই গোল হয়েছিল। স্কটল্যান্ডের বিরুদ্ধে ম্যাচে চেক প্রজাতন্ত্রের ফুটবলার শিক প্রায় নিজের অর্ধ থেকে শট মেরে গোল করেন। স্কটল্যান্ডের গোলকিপার ডেভিড মার্শাল অনেকটা এগিয়ে ছিলেন। সেই সুযোগ নিয়েছিলেন শিক। মার্শাল অনেক চেষ্টা করেও বাঁচাতে পারেননি। বল জালে জড়িয়ে যায়। তখনই অনেকে বলেছিলেন এটি সেরা গোল হওয়ার দাবিদার। শেষ পর্যন্ত সেটাই হল।

    উয়েফা জানিয়েছে, বায়ার লেভারকুসেনের ফুটবলার শিক ৪৯.৭ গজ (৪৫.৪৫ মিটার) দূর থেকে শট মেরেছিলেন। ইউরো সব থেকে বেশি দূর থেকে হওয়া গোলের বিচারে এটিই শীর্ষে। সেরা গোল বেছে নেওয়ার জন্য ভোটাভুটির আয়োজন করেছিল উয়েফা। শিকের গোল ৮ লক্ষেরও বেশি ভোট পেয়েছে। দ্বিতীয় স্থানে রয়েছে পল পোগবার গোল, যেটি তিনি সুইৎজারল্যান্ডের বিরুদ্ধে করেছিলেন। লুকা মদ্রিচ তৃতীয় স্থানে। তিনি ডান পায়ের আউটস্টেপে স্কটল্যান্ডের বিরুদ্ধে গোল করেছিলেন।

    চেক রিপাবলিক লড়াকু ফুটবল খেলে প্রশংসা কুড়িয়েছিল। শক্তিশালী ডাচ দলকে টুর্নামেন্ট থেকে ছিটকে দিয়েছিল তাঁরা। যদিও ডেনমার্কের কাছে হেরে স্বপ্ন শেষ হয়েছিল তাঁদের। শিক জানিয়েছেন তাঁর গোল সেরা হওয়ায় তিনি খুব আনন্দিত। তবে এমন গোল সব সময় করা সম্ভব নয় জানিয়েছেন তিনি। তবে এই পুরস্কার তাঁকে আরও ভাল পারফর্ম করতে সাহায্য করবে মনে করেন তিনি। যখন গোলটা করার সময় শট নিয়েছিলেন তখন সেটা জালে শেষ হবে বুঝতে পারেননি। এই গোলটাকেই নিজের জীবনের সেরা গোল উল্লেখ করেছেন তিনি।

    Published by:Rohan Chowdhury
    First published: