Euro 2020: এর থেকে খারাপ ফ্রি-কিক জীবনে মেরেছেন রোনাল্ডো! দেখুন তো

বছরের পর বছর ধরে অসাধারণ সব ফ্রি-কিক নিয়েছেন রোনাল্ডো। এমনকী দেখার মতো কিছু পেনাল্টি শট রয়েছে তাঁর। কিন্তু এদিন কী হল!

বছরের পর বছর ধরে অসাধারণ সব ফ্রি-কিক নিয়েছেন রোনাল্ডো। এমনকী দেখার মতো কিছু পেনাল্টি শট রয়েছে তাঁর। কিন্তু এদিন কী হল!

  • Share this:

    #লন্ডন:

    ৩৬ বছর বয়সেও তাঁর ফিটনেস-এর কোনো সমস্যা নেই। বরং ফিটনেসের প্রসঙ্গ উঠলে তিনিই যেন আদর্শ উদাহরণ। আর সেই ফিটনেসের জন্যই তিনি যে কোনও মঞ্চে এমন পারফরম্যান্স দিতে পারেন। বিশ্ব ফুটবলের মহাতারকা তিনি। ক্লাব হোক বা দেশের জার্সি, তিনি সমান তালে পারফর্ম করে চলেছেন। তবে ইউরো কাপে এবারই হয়তো ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে শেষ বার দেখা যাবে। চার বছর পর ইউরো কাপে তাঁর নামার সম্ভাবনা কম। গত ইউরো কাপের চ্যাম্পিয়ন পর্তুগাল। তবে রোনাল্ডোর ট্রফি জয়ের খিদে এখনো রয়েছে। তাই এবারও যে তিনি দেশকে ট্রফি জেতানোর জন্যই মাঠে নামবেন তা আর বলার অপেক্ষা রাখে না। ইউরো কাপ শুরু হতে আর কয়েক ঘন্টা বাকি। তার আগে বিভিন্ন দেশে একের পর এক প্রস্তুতি ম্যাচ খেলছে। এদিন যেমন ইসরায়েলের বিরুদ্ধে ওয়ার্ম আপ ম্যাচ খেলল পর্তুগাল। আর সেই ম্যাচে ইজরায়েলকে ৪-০ গোলে উড়িয়ে দিল রোনাল্ডোর পর্তুগাল। তিনি এদিন একটি গোল করলেন। তবে তাঁর সেই গোলের থেকেও বেশি কথা হল একটি ফ্রি-কিক নিয়ে। অনেকেই বলছেন, এর আগে জীবনে কখনো এতটা খারাপ ফ্রি কিক মারেন নি সিআরসেভেন।

    বছরের পর বছর ধরে অসাধারণ সব ফ্রি-কিক নিয়েছেন রোনাল্ডো। এমনকী দেখার মতো কিছু পেনাল্টি শট রয়েছে তাঁর। বিপক্ষ বক্সে গোলকিপারকে বোকা বানিয়ে বল জালে জড়ানোয় তাঁর জুড়ি মেলা ভার। হিল করেও রোনাল্ডোর গোল রয়েছে। তবে এদিন তাঁর খারাপ ফ্রি-কিক নিয়ে কথা হল প্রচুর। পর্তুগালের জার্সি গায়ে অসাধারণ সব ফ্রি কিকে গোল করেছেন রোনাল্ডো। কিন্তু এদিন ইজরায়েলের বিরুদ্ধে ম্যাচে তাঁর সেই সব দুর্দান্ত ফ্রি-কিক এর নমুনা পাওয়া গেল না। বরাবরই ফ্রি কিক নেওয়ার আগে প্রচন্ড মনোযোগী হয়ে ওঠেন রোনাল্ডো। জোরে শ্বাস-প্রশ্বাস নেন। তার পর বলের দিকে তাকিয়ে একাগ্র হন। এদিনও সেই পুরনো স্টাইলে দেখা গেল তাঁকে। কিন্তু ফ্রি কিক মারার পর রোনাল্ডো নিজেই ভীষণ হতাশ হয়ে পড়লেন

    এই নিয়ে ১০৪ টি আন্তর্জাতিক গোল করলেন রোনাল্ডো। তাঁর ফর্ম এবারও পর্তুগালকে চ্যাম্পিয়ন করে কিনা সেটাই এখন দেখার। যদিও এবার ইউরোতে গ্রুপ অফ ডেথে রয়েছে পর্তুগাল। জার্মানি, ফ্রান্স ও হাঙ্গেরির মতো দলগুলোর বিরুদ্ধে খেলতে হবে রোনাল্ডোর দেশকে। তবে যেহেতু রোনাল্ডো রয়েছেন দলে তাই ভাল কিছু করতেই পারে পর্তুগাল। তবে মেগা টুর্নামেন্ট শুরুর আগে রোনাল্ডোর এমন জঘন্য ফ্রি-কিক শট অবশ্যই পর্তুগাল শিবিরকে কিছুটা হলেও ভাবিয়ে তুলবে।

    Published by:Suman Majumder
    First published: