Cristiano Ronaldo record: পেলেকে টপকে শীর্ষে সি আর সেভেন

Cristiano Ronaldo record: পেলেকে টপকে শীর্ষে সি আর সেভেন

ফুটবল সম্রাট পেলের রেকর্ড ভাঙলেন রোনাল্ডো

হ্যাটট্রিকের সুবাদে রোনাল্ডো পেলের রেকর্ড ভেঙে দিলেন। ক্রিশ্চিয়ানোর মোট গোল হল ৭৭০, ক্লাব ও দেশ মিলিয়ে। পেলের ছিল ৭৬৭

  • Share this:

    #তুরিন: মন ভাল নেই ফুটবল সম্রাট পেলের। দিন কয়েক আগে সোশ্যাল মিডিয়ায় করোনা ভ্যাকসিন নেওয়ার ছবি পোস্ট করে দেশবাসীকে একই পথে হাঁটতে অনুরোধ করেছিলেন। কিন্তু গত বছর ২৫ নভেম্বর দিয়েগো মারাদোনা মারা যাওয়ার পর থেকে ভেঙে পড়েছেন ফুটবল সম্রাট। এর মধ্যে হঠাৎ করেই এমন একটি ঘটনা ঘটেছে যাতে মন ভাল হয়ে গিয়েছে পেলের। ইতালিয়ান লিগে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো হ্যাটট্রিক করেছেন ক্যাগলিয়ারির বিপক্ষে। এটা আর এমন কী উল্লেখ করার মত ঘটনা? রোনাল্ডোর মত ফুটবলার হ্যাটট্রিক করবেন এটা নতুন করে মানুষকে আশ্চর্য করে না।

    কিন্তু ঘটনা হল এই হ্যাটট্রিকের সুবাদে রোনাল্ডো পেলের রেকর্ড ভেঙে দিলেন। ক্রিশ্চিয়ানোর মোট গোল হল ৭৭০, ক্লাব ও দেশ মিলিয়ে। পেলের ছিল ৭৬৭। এই ম্যাচের আগে দুজনেই ছিলেন এক বিন্দুতে। ৬৬৮ গোল করেছেন রোনাল্ডো, ক্লাবের হয়ে। পর্তুগালের জার্সিতে ১০২ গোল। ক্লাবের হিসাব আলাদা করে ধরলে – ৫ গোল স্পোর্তিং লিসবন-এর হয়ে, ম্যানচেস্টার ইউনাইটেড-এ ১১৮, রিয়াল মাদ্রিদে জীবনের সেরা সময়ে ৪৫০ এবং এখনকার ক্লাব জুভেন্তাসে ৯৫ গোল।

    এমনিতে বলা হয় সব মিলিয়ে ব্রাজিলীয় কিংবদন্তি নাকি হাজারের ওপর গোল করেছেন। যদিও ফিফা সরকারি হিসেবে তা মান্য করেনি। তাই পেলের গোল সংখ্যা পেশাদার জীবনে ৭৬৭ এই নিয়ে দ্বিধা নেই কোনও। রোনাল্ডোর এই রেকর্ডের দিনে ফুটবল সম্রাট শুভেচ্ছা জানাতে ভোলেননি। পর্তুগিজ মহাতারকার খেলা দেখতে তিনি পছন্দ করেন জানিয়েছেন তিন বারের বিশ্বকাপ জয়ী পেলে।

    পাল্টা সৌজন্যে দেখিয়েছেন রোনাল্ডো। পেলের রেকর্ড এবং কৃতিত্বের কথা শুনে তিনি বড় হয়েছেন, কোনও দিন স্বপ্নেও ভাবেননি আজ এই জায়গায় পৌঁছাবেন। ফুটবলার এবং মানুষ হিসেবে পেলে সকলের আইকন মনে করিয়ে দিয়েছেন সিআর সেভেন। তাই রেকর্ডের বিচারে তিনি শীর্ষে থাকলেও পেলের শ্রেষ্ঠত্ব প্রশ্নাতীত জানিয়েছেন রোনাল্ডো।

    Published by:Rohan Chowdhury
    First published:

    লেটেস্ট খবর