Copa America : প্যারাগুয়েকে হারিয়েই কোপা বয়কটের ডাক দিতে পারেন নেইমাররা

প্যারাগুয়ে ম্যাচের পরেই বড় সিদ্ধান্ত নিতে চলেছে ব্রাজিল

বিস্ফোরণ ঘটানোর অপেক্ষায় ব্রাজিলের ফুটবলাররা। একটি নয়, দুটি। প্রথম বিস্ফোরণটা মাঠের ভেতর প্যারাগুয়েকে হারিয়ে হলে, দ্বিতীয় বিস্ফোরণটা কোপা আমেরিকা বয়কট করার ডাক হতে পারে

  • Share this:

    #রিও ডি জেনিরো: বিস্ফোরণ ঘটানোর অপেক্ষায় ব্রাজিলের ফুটবলাররা। একটি নয়, দুটি। প্রথম বিস্ফোরণটা মাঠের ভেতর প্যারাগুয়েকে হারিয়ে হলে, দ্বিতীয় বিস্ফোরণটা কোপা আমেরিকা বয়কট করার ডাক হতে পারে। প্রাণের বিনিময়ে ফুটবল খেলবে না সাম্বা ব্রিগেড। হয়তো এই ঘোষণা আসতে চলেছে এই ম্যাচের পর। ফুটবলাররা সকলে এককাট্টা। শাস্তি পেতে হলেও রাজি। কিন্তু কিছুতেই ঘরের মাঠে ভাইরাসের দাপটের মাঝখানে টুর্নামেন্ট খেলবেন না তাঁরা।

    গ্রুপে শীর্ষ স্থান ধরে রাখাই লক্ষ্য ব্রাজিলের। ২০২২ কাতার বিশ্বকাপ ফুটবলে যোগ্যতা নির্ধারণ পর্বে নিজেদের গ্রুপে শীর্ষে আছে ব্রাজিল। ২০২২ বিশ্বকাপে খেলা তাদের প্রায় নিশ্চিত।এমত অবস্থায় আজ ভারতীয় সময় ভোর ৬টায় প্যারাগুয়ের মুখোমুখি হবে ব্রাজিল।শেষ ৫ ম্যাচে ৫টি তেই জয় লাভ করেছে ব্রাজিল।গ্রুপে শীর্ষ স্থান ধরে রেখেছে বহুদিন ধরে।তাই এই ম্যাচে তাদের একমাত্র লক্ষ্য থাকবে লীগ শীর্ষে থেকে ২০২২ কাতার বিশ্বকাপে যোগ্যতা অর্জন করা।

    অন্যদিক থেকে দেখতে গেলে ব্রাজিল কোচ তিতের কাছে এই ম্যাচ কোপা আমেরিকা প্রতিযোগিতার প্রস্তুতি হিসেবে গুরুত্বপূর্ণ।পরের সপ্তাহেই সাউথ আমেরিকার সবচেয়ে বড় টুর্নামেন্ট কোপা আমেরিকা শুরু হচ্ছে। গতবারের চ্যাম্পিয়ন ব্রাজিলের কাছে তাই এই প্যারাগুয়ে ম্যাচ নিছকই প্রস্তুতি ম্যাচ হিসেবে গুরুত্ব পাচ্ছে।তবে গোটা ব্রাজিল দল এই ম্যাচে জয় নিয়ে যথেষ্ট আশাবাদী। কিন্তু প্যারাগুয়ের কাছে এই ম্যাচের গুরুত্ব অনেকটাই বেশি।কারণ তাঁরা গ্রুপে চতুর্থ স্থানে আছে।তাই তাঁদের লক্ষ্য শুধু মাত্র জয়।

    এই ম্যাচে জয়লাভ করলে তাঁরা ১০ পয়েন্ট নিয়ে গ্রুপে ইকুয়েডরকে সরিয়ে তৃতীয় স্থানে উঠে আসবে।গত ম্যাচে শক্তিশালী উরুগুয়ের বিরুদ্ধে ড্র করেছে তাঁরা। পাঁচ ম্যাচে একটি ম্যাচে জিতেছে। ব্রাজিলের চেয়ে অনেক কম শক্তিশালী তাঁরা। তারুণ্যের ওপর ভিত্তি করে তাঁরা দল নামাবে ব্রাজিলের বিরুদ্ধে। গত ম্যাচে ঘরের মাঠে ইকুয়েডরকে ২ গোলে হারিয়ে অ্যাওয়ে ম্যাচে খেলতে যাচ্ছে তিতের ব্রাজিল।

    নেইমার ম্যাচের শেষ মুহূর্তে পেনাল্টি মিস করলেও পরে গোল করে সেই খামতি পুষিয়ে নেন।গত ম্যাচে রিচার্লিসন এবং ফ্রেড নজর কারেন।এদিন প্যারাগুয়ের বিরুদ্ধেও তাঁরা শুরু করবেন আশা করা যায়।এই দুই দল মোট ৫ বার একে অপরের মুখোমুখি হয়েছে এর আগে। ব্রাজিল মাত্র একবারই হারাতে পেরেছিল প্যারাগুয়েকে।বাকি চারবার ম্যাচ ড্র হয়।খাতায় কলমে,আগের প্রতিপক্ষের থেকে অনেক শক্তিশালী দল প্যারাগুয়ে।তাই তাঁদের বিরুদ্ধে দলে তেমন কোনও পরিবর্তন আনবেন না হয়তো তিতে।

    প্যারাগুয়ের বনাম ব্রাজিল খেলা : ভারতীয় সময় বুধবার সকাল ৬টা

    Published by:Rohan Chowdhury
    First published: