দক্ষিণে মোহনবাগান, আইএসএল অভিযান শুরুর আগে বৃহস্পতিবার সবুজ মেরুনে সাজবে দক্ষিণ

দক্ষিণে মোহনবাগান, আইএসএল অভিযান শুরুর আগে বৃহস্পতিবার সবুজ মেরুনে সাজবে দক্ষিণ
শুক্রবার আইএসএল অভিযান শুরু সবুজ মেরুনের। লক্ষ্মীবারে আই লিগ ট্রফি নিয়ে বাইক র‍্যালি

শুক্রবার আইএসএল অভিযান শুরু সবুজ মেরুনের। লক্ষ্মীবারে আই লিগ ট্রফি নিয়ে বাইক র‍্যালি

  • Share this:

#কলকাতা: মাস খানেকের ব্যবধান। ফের একবার সবুজ-মেরুনে মুড়তে চলেছে শহরের রাজপথ। থুড়ি শহরতলী। দক্ষিণ শহরতলী। বৃহস্পতিবার গড়িয়া, কামালগাজি, সোনারপুর, রাজপুর, হরিনাভি সহ দক্ষিণের বিস্তৃত অঞ্চলে আই লিগের চ্যাম্পিয়নশীপ ট্রফি নিয়ে বিজয় উৎসব করবেন সবুজ-মেরুন সমর্থকরা।

এটিকে-র সঙ্গে গাঁটছড়া বেঁধে ২০ নভেম্বর আইএসএল অভিযান শুরু করছে মোহনবাগান। ঠিক তার আগের দিন আই লিগের চ‍্যাম্পিয়নশিপ ট্রফি নিয়ে দক্ষিণ শহরতলীর বিস্তীর্ণ এলাকায় বাগান সমর্থকদের বিজয় উৎসব সেই দিক থেকে তাৎপর্যপূর্ণ। আইএসএল খেলতে সবুজ মেরুন ব্রিগেড এই মুহূর্তে গোয়ায়। আইএসএল শুরুর আগে কোচ, ফুটবলারদের পাশে থাকার বার্তা দিয়ে মনোবল বাড়াতেই শতাব্দী প্রাচীন ক্লাবের সমর্থকদের এই উদ্যোগ।

করোনা অতিমারির মধ‍্যে অক্টোবর মাসে আই লিগ ট্রফি নিয়ে বাগান সমর্থকদের বিশাল জমায়েতে প্রশ্ন উঠেছিল। সেদিকে নজর রেখেই দক্ষিণের বিজয় উৎসবে সমর্থকদের জমায়েত সংখ‍্যা সীমিত রাখার দিকেই নজর দিচ্ছেন ক্লাবের শীর্ষ কর্তারা।


মোহনবাগান সচিব সৃঞ্জয় বোস ও অর্থ-সচিব দেবাশিস দত্ত জানান,"সমর্থকদের আবেগ  স্বতঃস্ফূর্ত। আমরা সমর্থকদের আবেদন করেছি বৃহস্পতিবার যেন স্বাস্থ্যবিধি মেনে বিজয় উৎসব পালন করা হয়।" বৃহস্পতিবার আবার বাগানের অর্থ সচিব দেবাশিস দত্তের জন্মদিন। তবে যাই হোক, বাগান কর্তারা যাই বলুন, ক্লাবের নামটা যখন মোহনবাগান আর জার্সির রং যখন সবুজ-মেরুন, তখন আই লিগ  ট্রফি নিয়ে আরও একবার যে সদস্য সমর্থকদের আবেগের বিস্ফোরণ ঘটবে শহরতলীর রাজপথে সেটা তো সময়ের অপেক্ষা।

PARADIP GHOSH

Published by:Ananya Chakraborty
First published: