করোনাকে বুড়ো আঙুল দেখিয়ে বারবিকিউ পার্টি মেসির!

নিয়ম ভেঙে পার্টি করে বিড়াম্বনা বাড়ল মেসির

করোনা মহামারির মধ্যে স্বাস্থ্য বিধিনিষেধ ভেঙে বিপদে পড়লেন লিওনেল মেসি। গত সোমবার নিজ বাড়িতে সতীর্থদের নিয়ে পার্টি করে পুলিশি তদন্তের মুখে বার্সা অধিনায়ক

  • Share this:

    #বার্সেলোনা: তিনি ফুটবল আইকন। সর্বকালের অন্যতম সেরা ফুটবলার। অনেক মানুষের বেঁচে থাকার অনুভূতি। আপাত বিতর্কহীন জীবনে হাতে গোনা কয়েকবার ছাড়া বিতর্কে জড়াতে দেখা যায়নি লিওনেল মেসিকে। কিন্তু এবার করোনা মহামারির মধ্যে স্বাস্থ্য বিধিনিষেধ ভেঙে বিপদে পড়লেন লিওনেল মেসি। গত সোমবার নিজ বাড়িতে সতীর্থদের নিয়ে পার্টি করে পুলিশি তদন্তের মুখে বার্সা অধিনায়ক। সোমবার লা লিগার ম্যাচে ভ্যালেন্সিয়ার বিপক্ষে উত্তেজনাপূর্ণ ম্যাচে জয় পায় বার্সেলোনা। সেই ম্যাচের পর নিজ বাড়িতে পার্টির আয়োজন করেন জোড়া গোল করা মেসি।

    সতীর্থদের মনোবল বাড়ানোর উদ্দেশেই আর্জেন্টাইন সুপারস্টারের এই আয়োজন ছিল। আসলে লা লিগায় বার্সাকে আরও চার ম্যাচ খেলতে হবে। তবে তার আগে আগামী শনিবার অ্যাটলেটিকোর বিপক্ষে মাঠে নামবে তারা। মনে করা হচ্ছে ওই ম্যাচেই লা লিগার শিরোপা ভাগ্য নির্ধারণ করা হবে। যার কারণে পুরো দলের ওপর মারাত্মক চাপ রয়েছে। সতীর্থদের চাঙ্গা করতেই মেসি নিজের বাড়িতে পার্টি আয়োজন করেছিলেন।

    বারবিকিউ পার্টিতে আমন্ত্রিত ছিলেন বার্সেলোনার প্রথম দলের প্রায় সব ফুটবলার। তাদের সঙ্গে স্ত্রী বা বান্ধবীরাও ছিলেন। যা নজরে এসেছে কাতালুনিয়া রাজ্য সরকারের। স্থানীয় প্রশাসনের কোভিড আইনে ঘরের বাইরে কিংবা ভেতরে একই সময়ে একসঙ্গে ছয় জন ব্যক্তি মিলিত হতে পারবেন। না হয় স্বাস্থ্যবিধি লঙ্ঘন করা হবে। মেসির বাড়িতে বার্সেলোনার খেলোয়াড়দের নিয়ে অনুষ্ঠিত এই পার্টির তদন্ত করবে কাতালান সরকার, আর লা লিগা কর্তৃপক্ষ এরই মধ্যে বিষয়টি নিয়ে তদন্ত শুরু করে দিয়েছে।

    তারা খতিয়ে দেখবে বারবিকিউ পার্টিতে যে সমাবেশ হয়েছে, সেটি কোভিড-১৯ আইনের পরিপন্থী কি না। মেসিদের পার্টি নিয়ে কাতালুনিয়ার প্রেসিডেন্ট আরাগোনেস বলেছেন, ‘এটা নিয়ে যা করার প্রয়োজন, সেটাই করব। এই মুহূর্তে তদন্ত চলছে। আমি বলতে চাই, এটা শুধু আইন মেনে চলার বিষয়ই নয়। আমরা সবাইকে সচেতন করতে চাই। আমরা চাই যাদের পরিচিতি আছে, তারা যেন এটা কঠিনভাবে মেনে চলে। কারণ, তারা উদাহরণ হিসেবে কাজ করে’ মেসি অবশ্য জানিয়েছেন তিনি নিয়ম মেনে চলতে পছন্দ করেন। যদি তাঁর এই পার্টি শাস্তিযোগ্য অপরাধ হয়ে থাকে তাহলে তিনি মাথা পেতে নেবেন।

    Published by:Rohan Chowdhury
    First published: