• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • মোহনবাগানের জার্সি কেন কালো! ক্ষোভের কারণ রয় কৃষ্ণদের অ্যাওয়ে জার্সি

মোহনবাগানের জার্সি কেন কালো! ক্ষোভের কারণ রয় কৃষ্ণদের অ্যাওয়ে জার্সি

Photo -File

Photo -File

মোহনবাগান ক্লাবে বিক্ষোভ দেখানোর পরিকল্পনা সমর্থকদের...

  • Share this:

#কলকাতা : ক্ষোভ বাড়ছে সমর্থকদের। পরিস্থিতি ক্রমশ নিয়ন্ত্রণের বাইরে যাচ্ছে। আশু সমাধান না মিললে আগামী রবিবার অর্থাৎ ২৪ জানুয়ারি ক্লাবের সামনে জড়ো হয়ে বিক্ষোভ দেখানোর পরিকল্পনা রয়েছে সবুজ মেরুন সমর্থকদের একাধিক সংগঠনের। ক্ষোভের সূত্রপাত, হাবাসের দলের কালো জার্সি। যা এটিকে-মোহনবাগানের তৃতীয় কিট বলেই সবুজ-মেরুনে পরিচিত।

সাতের আইএসএলে শেষ কয়েকটি ম্যাচ এই থার্ড কিট বা কালো জার্সি পড়েই মাঠে নেমেছিলেন রয় কৃষ্ণ, এডু গার্সিয়া, প্রবীর দাসরা। জার্সিতে মোহনবাগানের ঐতিহ্যের সবুজ-মেরুন রঙের চিহ্ন নেই। আর তাতেই ক্ষোভ ছড়িয়েছে মোহনবাগানের সদস্য, সমর্থকদের মধ্যে। এটিকে সঙ্গে সংযুক্তিকরণের  আগে বা পরে মোহনবাগান কর্তারা বারেবারেই বলে এসেছিলেন, শতাব্দী প্রাচীন ক্লাবের লোগো পাল-তোলা নৌকা ও ঐতিহ্যের সবুজ-মেরুন জার্সির রঙের কোন পরিবর্তন হবে না।

আইএসএলের শুরুর দিকে সবুজ-মেরুন জার্সি পরেই ম‍্যাচ খেলতে নামছিলেন হাবাসের দলের ছেলেরা। কিন্তু তাল কাটে শেষ কয়েকটি ম্যাচে। যেখানে এটিকে-মোহনবাগান ফ্র্যাঞ্চাইজির থার্ড কিট অর্থাৎ বিতর্কিত কালো জার্সি পড়ে মাঠে নামতে দেখা যায় রয় কৃষ্ণ, ডেভিড উইলিয়ামসদের। আর তার ফলেই ক্ষোভ ছড়ায় সাবেকি সদস্য সমর্থকদের মধ্যে।

মোহনবাগানের ফ্যান ক্লাব গুলোর বক্তব্য, এই কালো জার্সি আদতে এটিকে-র গত মরশুমের থার্ড কিট। সেটাই এখন এটিকে-মোহনবাগানের তৃতীয় জার্সি বলে চালানোর চেষ্টা হচ্ছে। এই থার্ড কিট ফ্র‍্যাঞ্চাইজির পক্ষ থেকে অফিসিয়ালি রিলিজ করা হয়নি বলেও অভিযোগ সমর্থকদের বড় অংশের। ফ‍্যান ক্লাবগুলোর ক্ষোভ বেড়েছে, এই থার্ড কিটে  সাবেকি মোহনবাগানের ঐতিহ্যের সবুজ-মেরুন রঙের কোন চিহ্ন না থাকায়।

আগামী রবিবার এই ইস্যুতে ক্লাবের সামনে বিক্ষোভ দেখানোর কর্মসূচি নিয়েছেন মোহনবাগানের সর্মথকরা। ইতিমধ্যেই দলের থার্ড কিট নিয়ে সমর্থকদের ক্ষোভের  খবর পৌঁছেছে মোহনবাগান সচিব সৃঞ্জয় বোস ও অর্থসচিব দেবাশিষ দত্তের কানে। সমস্যার আশু সমাধান বার করতে ফ্র্যাঞ্চাইজির বোর্ড মিটিংয়ে বিষয়টি নিয়ে আলোচনা করবেন বলেও সিদ্ধান্ত নিয়েছেন মোহনবাগানের দুই শীর্ষ কর্তা।

তবে এটিকে-মোহনবাগানের বোর্ড মিটিংয়ে সমস্যার সমাধান সূত্র না মিললে রবিবার শতাব্দী প্রাচীন ক্লাবের সামনে যে সমর্থকদের বিক্ষোভ চরম আকার নেবে, সেটা আগাম হুঁশিয়ারি দিয়ে রেখেছেন ফ‍্যান সংগঠনগুলো। প্রসঙ্গত আইএসএলে মোহনবাগানের পরের ম্যাচ সোমবার চেন্নাইয়িন এফসির বিরুদ্ধে। এই মুহূর্তে ১১ ম্যাচে ২১ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের দুই নম্বরে রয়েছে এটিকে-মোহনবাগান।

PARADIP GHOSH

Published by:Debalina Datta
First published: