• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • FOOTBALL ASHUTOSH MEHTA SIGNS FOR ATK MOHUN BAGAN FROM NORTHEAST UNITED FOR UPCOMING SEASON RRC

নতুন মরশুমে আশুতোষ মেহতাকে সই করিয়ে নিল এটিকে মোহনবাগান

সবুজ মেরুনে ফিরলেন আশুতোষ

খুশির খবর মোহনবাগান সমর্থকদের জন্য। এদিন এটিকে মোহনবাগান দলে ফিরে এলেন সবুজ মেরুনের পুরনো যোদ্ধা আশুতোষ মেহেতা। বেশ কিছুদিন ধরেই শোনা যাচ্ছিল তাঁকে পেতে ইচ্ছুক হাবাস ব্রিগেড

  • Share this:

    #কলকাতা: খুশির খবর মোহনবাগান সমর্থকদের জন্য। এদিন এটিকে মোহনবাগান দলে ফিরে এলেন সবুজ মেরুনের পুরনো যোদ্ধা আশুতোষ মেহেতা। বেশ কিছুদিন ধরেই শোনা যাচ্ছিল তাঁকে পেতে ইচ্ছুক হাবাস ব্রিগেড। ধারাবাহিকতার দিক থেকে দেশের অন্যতম সেরা ফুটবলার তিনি। গত মরসুমে আইএসএল-এ নর্থ ইস্ট ইউনাইটেড এফসি-র হয়ে দারুণ ফুটবল খেলেছিলেন তিনি। এরপর ডাক পান জাতীয় দলে। ফের সবুজ মেরুন জার্সি পরে খেলার সুযোগ পেয়ে দারুণ খুশি আশুতোষ।

    তিনি বলেন, ‘‘আন্তোনিয়ো লোপেজ হাবাস স্যারের ফুটবল দর্শন আর হার না মানা মনোভাব আমার খুব প্রিয়। তা ছাড়া এই দলটার মধ্যে দারুণ একাত্মতা রয়েছে। এই ক্লাবে সই করতে পেরে আমি গর্বিত।’’ কলকাতা ফুটবল নিয়ে ধারনা রয়েছে তাঁর। মোহনবাগানকে আই লিগ চ্যাম্পিয়ন করার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল এই সাইড ব্যাকের। সবুজ-মেরুন জনতা সেই সময় তাঁকে নিয়ে স্লোগানও তৈরি করে ফেলেছিল। ‘‘কৌন বাঁচায়ে হামারা নাইয়া/ আশু ভাইয়া আশু ভাইয়া।’’ কল্যাণী হোক বা যুবভারতী এই স্লোগানে গলা মেলাতেন মোহন জনতা।

    স্প্যানিশ কোচ আশুতোষকে পেয়ে খুশি। হাবাস জানিয়েছেন আশুতোষ অভিজ্ঞ ফুটবলার। একই সঙ্গে একাধিক পজিশনে খেলতে পারে। শারীরিক দক্ষতা বেশ ভাল। হেডে বল দখল করার ক্ষমতায় অনেকের থেকে এগিয়ে। তাঁকে পেয়ে দল শক্তিশালী হল। ক্রোয়েশিয়ার কিংবদন্তি স্ট্রাইকার মারিও মানজুকিচ সম্পর্কে খবর শোনা যাচ্ছিল তিনি নাকি আসতে চলেছেন সবুজ মেরুনে। তবে এই খবরের সত্যতা এখনও জানা যায়নি।

    রয় কৃষ্ণ থাকছেন মোটামুটি নিশ্চিত। ডেভিড উইলিয়ামস, জাভি হার্নান্দেজকে ছেড়ে দিয়েছে দল। নিয়ে আসা হয়েছে সদ্য ইউরো কাপে খেলা ফিনল্যান্ডের জনি কাওকোকে। তবে বাকি বিদেশি কারা হতে চলেছেন এখনও কোনও ইঙ্গিত পাওয়া যায়নি। তবে ভেতর ভেতর ভাল মানের দুজন বিদেশি ফুটবলারের খোঁজ চলছে। সূত্রের খবর কয়েকদিন পর নাম জানা যেতে পারে।

    Published by:Rohan Chowdhury
    First published: