• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • Argentina vs Brazil qualifier : খেলবেন না নেইমার, ঘরের মাঠে ব্রাজিলকে হারাতে মরিয়া মেসির আর্জেন্টিনা

Argentina vs Brazil qualifier : খেলবেন না নেইমার, ঘরের মাঠে ব্রাজিলকে হারাতে মরিয়া মেসির আর্জেন্টিনা

লড়াইয়ের ময়দানে দেখা হচ্ছে না মেসি এবং নেইমারের

লড়াইয়ের ময়দানে দেখা হচ্ছে না মেসি এবং নেইমারের

Argentina vs Brazil qualifier Messi Argentina looking for win against Brazil. ইনজুরির কারণে আর্জেন্টিনার বিপক্ষে সুপার ক্লাসিকো ম্যাচে খেলতে পারছেন না ব্রাজিলের তারকা ফরোয়ার্ড নেইমার জুনিয়র।

  • Share this:

    #সান হুয়ান: কোপা আমেরিকার ফাইনালের পর ব্রাজিল-আর্জেন্টিনার (Argentina vs Brazil) আবার দেখা হয়েছিল সাও পাওলোতে। লিওনেল মেসি, নেইমার, তিতে, লিওনেল স্কালোনি—সবাই খুব চেয়েছিলেন ম্যাচটা যেন হয়। কিন্তু ব্রাজিলের স্বাস্থ্য বিভাগের ‘অদ্ভুত’ প্রতিবাদে পাঁচ মিনিট পরই বন্ধ হওয়া সেই সুপারক্লাসিকো (Super Clasico) এখন হিমাগারে। তবে ভারতীয় সময় আগামীকাল ভোর ৫টা আর্জেন্টিনার মাঠে ফের দেখা হচ্ছে দুই দলের। ইনজুরির কারণে আর্জেন্টিনার বিপক্ষে সুপার ক্লাসিকো ম্যাচে খেলতে পারছেন না ব্রাজিলের তারকা ফরোয়ার্ড নেইমার (Neymar) জুনিয়র। ঊরু ও তলপেটের আশপাশে তীব্র ব্যথার কারণে আর্জেন্টিনার বিপক্ষে দলে রাখা হয়নি তাকে।

    আরও পড়ুন - Italy draw vs Ireland : গোলশূন্য ড্র, এবার বিশ্বকাপের টিকিট পাওয়ার পথে ধাক্কা খেল ইউরো চ্যাম্পিয়ন ইতালি

    ব্রাজিল এরই মধ্যে বিশ্বকাপের টিকিট নিশ্চিত করে ফেলেছে। তাই দলের সেরা তারকা কে মাঠে নামিয়ে ঝুঁকি বাড়াতে রাজি নয় ব্রাজিল। বরং বিশ্রাম নিলে দ্রুত সুস্থ হয়ে উঠবেন নেইমার। আর মেসিদের সুযোগ আছে ব্রাজিলকে হারিয়ে তাদের সঙ্গী হওয়ার। যদিও অন্য ম্যাচগুলোর ফলও মেসিদের পক্ষে আসতে হবে। সেটি না হলেও পরের পাঁচ ম্যাচে কাতার যেতে আর ১টি পয়েন্ট যথেষ্ট হবে তাদের।

    চোটের কারণে মেসির এই আন্তর্জাতিক বিরতিতে আর্জেন্টিনার হয়ে খেলাটা পছন্দ করেনি তাঁর ক্লাব পিএসজি। তবে উরুগুয়ের বিপক্ষে আর্জেন্টিনার ১-০ গোলে জেতা ম্যাচে শেষ ১৫ মিনিটে বদলি হয়ে মাঠে নেমেছেন। সেটাই ব্রাজিল ম্যাচের প্রস্তুতি ছিল বলে জানিয়েছিলেন কোচ স্কালোনি।অপেক্ষার আর মাত্র কয়েকটা ঘণ্টা। তারপরেই বিশ্বকাপের বাছাই পর্বে মুখোমুখি চিরপ্রতিদ্বন্দ্বী দুই দেশ ব্রাজিল এবং আর্জেন্তিনা। স্বাভাবিকভাবেই ফুটবলপ্রেমীদের প্রত্যাশার পারদ ক্রমশই চড়ছে। গুরুত্বের বিচারে ব্রাজিলের কাছে এটা নিছকই নিয়মরক্ষার ম্যাচ।

    কোপা আমেরিকা ফাইনালের হারের বদলাটা যে নেওয়া বাকি আছে তাঁদের। তাই চিরপ্রতিদ্বন্দ্বীদের হারাতে প্রস্তুত সেলেকাওরা। পক্ষান্তরে, বিশ্বকাপের যোগ্যতা অর্জন করার জন্য একটি জয় প্রয়োজন আর্জেন্তিনার। ঘরের মাঠে ব্রাজিলকে হারিয়ে শুভকাজ সম্পন্নেই পাখির চোখ থাকবে লিওদের। সম্প্রতি দুর্দান্ত ছন্দে রয়েছে আর্জেন্তিনা। সব প্রতিযোগিতা মিলিয়ে শেষ ২৬টি ম্যাচে অপরাজেয় তারা।

    আক্রমণভাগে রীতিমতো আলো ছড়াচ্ছেন মেসি, লাওতারো মার্তিনেজ, ডি মারিয়ারা। মাঝমাঠে ভরসা ডি পল-লো সেলসো জুটি। তবে কোচ স্কালোনিকে সবচেয়ে নিশ্চিন্ত করছে দলের রক্ষণভাগ। পাঁচ ম্যাচে কোনও গোল হজম করেননি ক্রিশ্চিয়ান রোমেরোরা। দুর্গপ্রহরী এমিলিয়ানো মার্তিনেজও স্বপ্নের ফর্মে রয়েছেন। ব্রাজিলের লুকাস প্যাকেটা, রাফিনহা, জেসুস আক্রমণভাগের ভরসা। ড্যানিলো, মারকিউনসদের নিয়ে তৈরি ডিফেন্স বেশ মজবুত। তবে আর্জেন্টিনার ঘরের মাঠে খেলা। সেটা কিছুটা সুবিধা হতে পারে মেসিদের।

    Published by:Rohan Chowdhury
    First published: