হোম /খবর /খেলা /
রোনাল্ডো-কোচ মনোমালিন্য প্রধান বাধা পর্তুগালের, সুযোগ নিতে তৈরি সুইজারল্যান্ড

রোনাল্ডো-কোচ মনোমালিন্য প্রধান বাধা পর্তুগালের, সুযোগ নিতে তৈরি সুইৎজারল্যান্ড

বিশ্বকাপের প্রি কোয়ার্টার ফাইনালে আজ দুই ইউরোপীয় শক্তির লড়াই। একদিকে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর পর্তুগাল। অপরদিকে সাকেরির সুইজারল্যান্ড। শেষ আটের টিকিট পাকা করতে মরিয়া দুই দল।

  • Share this:

#লুসেইল স্টেডিয়াম: বিশ্বকাপের প্রি কোয়ার্টার ফাইনালের শেষ ম্যাচে মঙ্গলবার মধ্যরাতে মুখোমুখি হতে চলেছে পর্তুগাল ও সুইৎজারল্যান্ড। ঘানা ও উরুগুয়ের বিরুদ্ধে জয় দিয়ে কাতারে অভিযান শুরু করেছিল ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর দল। কিন্তু শেষ ম্যাচে দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধে হারতে হয়েছে পর্তুগীজদের। যদিও সেই হার গ্রুপ চ্যাম্পিয়ন নকআউটে যাওয়া আটকাতে পারেনি পর্তুগালের।

তবে নকআউটে নামার আগে কোরিয়ার বিরুদ্ধে হারের ধাক্কা সামলে কীভাবে সুইসদের হারানো যায় সেটা প্রধান বিষয় নয়। প্রি কোয়ার্টারে নামার আগে পর্তুগালের প্রধান সমস্যা কোচ ফেরান্দো স্যান্টোস ও ক্রিশ্চিয়ানো রোনাল্ডের মধ্যে সমস্যা। এই একই সমস্যার কারণে মাঝ মরসুমে ম্যান ইউ ছেড়ে দিয়েছে সিআরসেভেনকে।

কোরিয়ার বিরুদ্ধে ম্যাচের ৬৫ মিনিটে রোনাল্ডোকে তুলে নেওয়ায় রেগে গিয়েছিলেন পর্তুগীজ মহাতারকা। ম্যাচের আগে সাংবাদিক বৈঠকে সেই ঘটনা যে তিনি ভালোভাবে নেননি সেই কথাও জানিয়েছেন ফেরান্দো স্যান্টোস। তবে সেই ঘটনার সেখানেই ইতি হয়েছে বলে জানিয়েছেন পর্তুগাল কোচ।

তবে, সুইৎজারল্যান্ড দলকে যে কোনওভাবেই হাল্কা নিচ্ছে পর্তুগাল সেই কথাও জানিয়েছেন রোনাল্ডোদের হেডস্যার। বিতর্ক নিয়ে না ভেবে তার দল শুধু ম্যাচ নিয়ে ফোকাস করছে। সাকেরি, জাকা, এমবোলোদের রুখতে তার রণনীতি তৈরি বলে জানিয়েছেন স্যান্টোস। এখন বিতর্কের পর ম্যাচে রোনাল্ডোর কী ভূমিকা দেখা যায় সেদিকেই নজর ফুটবল বিশ্বের।

ব্রাজিলের বিরুদ্ধে হারলেও গ্রুপ পর্বের প্রথম ও শেষ ম্যাচে ক্যামেরুন ও সার্বিয়াকে হারিয়ে নকআউটে পৌছেছে সুইৎজারল্যান্ড। এর আগে চলতি বছরে দুবার পর্তুগালের মুখোমুখি হয়েছে সুইসরা। একটিতে জয় ও একটিকে হারের মুখ দেখতে হয়েছে। তবে বিশ্বকাপের ম্যাচের আগে রোনাল্ডোদের রীতিমত চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছেন সাকেরি।

আরও পড়ুনঃ প্রকাশ্যে ঠোটে-ঠোট থেকে মদ্যপান, কাতারের নিয়মকে 'নকআউট' করল ইংল্যান্ড

রোনাল্ডো, বার্নার্ডো সিলভা, উইলিয়াম কার্ভালহোদের রোখার জন্য অনুশীলনে দলের রক্ষণে আলাদা করে জোর দিয়েছেন সুই কোচ মুরাত ইয়াকিন। দলের আক্রমণ বিভাগে সাকেরি, জাকা, এমবোলোদের ফর্ম ভরসা দিচ্ছে সুইস কোচকে। সব মিলিয়ে ২০০৬ বিশ্বকাপের পর ফের একবার শেষ আটে পৌছতে বদ্ধপরিকর সুইজারল্যান্ড।

Published by:Sudip Paul
First published:

Tags: Cristiano Ronaldo, Fifa world Cup 2022, Portugal, Switzerland