Home /News /sports /
IND vs ENG : হজ করতে যাবেন আরবে! ভারতের বিপক্ষে খেলতে পারবেন না এই ইংলিশ স্পিনার

IND vs ENG : হজ করতে যাবেন আরবে! ভারতের বিপক্ষে খেলতে পারবেন না এই ইংলিশ স্পিনার

কোহলি, রোহিতদের বিরুদ্ধে নেই ইংল্যান্ডের নামী স্পিনার

কোহলি, রোহিতদের বিরুদ্ধে নেই ইংল্যান্ডের নামী স্পিনার

Adil Rashid will miss series against India as he will be going for Hajj Pilgrimage. কোহলি, রোহিতদের বিরুদ্ধে নেই ইংল্যান্ডের নামী স্পিনার

  • Share this:

    #লন্ডন: ইংল্যান্ড ক্রিকেট দলের অত্যন্ত গুরুত্বপূর্ণ সদস্য তিনি। বিশেষ করে সাদা বলের ক্রিকেট স্পিনার হিসেবে তার দিকে তাকিয়ে থাকে ইংরেজরা। একার কৃতিত্বে বহু ম্যাচে জয় এনে দিয়েছেন ইংল্যান্ডকে। আধুনিক ক্রিকেটে অন্যতম সেরা লেগস্পিনার আদিল রশিদ। হজ করতে যাবেন আদিল রশিদ। সেই কারণে ভারতের বিরুদ্ধে সাদা বলের সিরিজে পাওয়া যাবে না তাঁকে।

    রশিদের ক্লাব ইয়র্কশায়ারের হয়েও কিছু ম্যাচ খেলতে পারবেন না তিনি। ইংরেজ ক্রিকেট বোর্ডের তরফে রশিদকে হজ যাত্রার জন্য ছুটি দেওয়া হয়েছে। হজ করে রশিদের ইংল্যান্ডে ফিরতে জুলাইয়ের মাঝামাঝি। ইংরেজ স্পিনার বলেন, বেশ কিছু দিন ধরেই ভাবছিলাম হজে যাব। কিছুতেই সময় পাচ্ছিলাম না।

    এই বছর মনে হল, আমাকে যেতেই হবে। বোর্ডের সঙ্গে কথা বলি, ক্লাবের সঙ্গে কথা বলি। ওরাও রাজি আমাকে ছাড়তে। দু’সপ্তাহের জন্য আমি এবং আমার স্ত্রী যাব। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজের আগে ফিরবেন রশিদ। তাঁর কাছে হজ করতে যাওয়া খুবই গুরুত্বপূর্ণ বলে জানিয়েছেন রশিদ।

    তিনি বলেন, আমার কাছে এটা বিরাট মুহূর্ত। প্রতিটা ধর্মেই কিছু বিশ্বাস থাকে। ইসলাম ধর্মে মুসলিমদের জন্য হজ একটা বিরাট জিনিস। বয়স থাকতে থাকতে, শরীরে জোর থাকতে থাকতে হজ করে নেওয়া উচিত। আমি নিজের কাছে দায়বদ্ধ হজ করতে যাওয়ার বিষয়ে। ভারতের বিরুদ্ধে এক দিনের এবং টি-টোয়েন্টি সিরিজে পাওয়া যাবে না রশিদকে।

    ৭ থেকে ১৭ জুলাই পর্যন্ত চলবে এই দু’টি সিরিজ। অনেকেই বলছেন, ভারতের মতো কঠিন সিরিজের সময়ই রশিদের হজ করতে যাওয়ার সিদ্ধান্ত ঠিক হয়নি। রশিদ বলেন, আমার কখনও মনে হয়নি যে, ভারতের বিরুদ্ধে খেলা রয়েছে, এখন হজ করতে যাব না। আমার সব সময় মনে হয়েছে আমার যাওয়া উচিত। কোন দলের বিরুদ্ধে সিরিজ রয়েছে সেটা নিয়ে ভাবিনি।

    আমি ক্লাব এবং বোর্ডের সঙ্গে কথা বলেছি। ওরা খুব সহজেই বুঝেছে। দেশ এবং ক্লাবকে যখন পাশে পেয়েছি, তখন তো আর চিন্তা নেই। রশিদ জানিয়েছেন তিনি না থাকলেও ভারতের বিরুদ্ধে লিমিটেড ওভার ক্রিকেটে সিরিজ জয়ের ক্ষমতা রাখে ইংল্যান্ড। হজে গিয়ে তিনি সেই প্রার্থনা করবেন।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Hajj 2022, Ind vs Eng

    পরবর্তী খবর