• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • ENGLAND CAPTAIN EOIN MORGAN BELIEVES CONSISTENCY IS THE BIGGEST STRENGTH OF HIS SIDE IN T20 WORLD CUP RRC

Morgan T20 World Cup : মর্গান বলছেন ইংল্যান্ড তৈরি চ্যালেঞ্জ নিতে

ইংল্যান্ডের শক্তি ধারাবাহিকতা বলছেন মরগ্যান

Eoin Morgan believes consistency is the biggest strength of his side in T20 World Cup. ইয়ন মর্গান সম্প্রতিক সাক্ষাৎকারে জানিয়েছেন ইংল্যান্ড দলের সবচেয়ে বড় সুবিধা এবং শক্তি তাঁদের ধারাবাহিকতা। গত দু বছর ধরে ধারাবাহিক পারফর্ম করে আসছে দল

  • Share this:

    #লন্ডন: সেই ২০১৬ সালে ভারতের মাটিতে টি টোয়েন্টি বিশ্বকাপে ফাইনালে উঠেও হারতে হয়েছিল। ইডেন গার্ডেন্স সেদিন দেখেছিল কার্লোস ব্রেথওয়েট নামক এক ক্যারিবিয়ান ক্রিকেটারের ব্যাট হাতে তান্ডব। বেন স্টোকসের শেষ ওভারে সেদিন চারটি ছক্কা হাঁকান ব্রেথওয়েট। চ্যাম্পিয়ন হয় ওয়েস্ট ইন্ডিজ। তারপর অবশ্য নিজেদের ঘরের মাঠে ইতিহাসে প্রথমবারের জন্য একদিনের ক্রিকেটে বিশ্ব জয় করেছে ইংল্যান্ড। ইয়ন মর্গানের নেতৃত্বে।

    আবার সেই অধিনায়ক প্রস্তুতি নিচ্ছেন দেশকে টি টোয়েন্টি বিশ্বকাপে নেতৃত্ব দেওয়ার জন্য। দুবাইতে আগে আইপিএলের বাকি থাকা অংশ। তারপর আরবেই শুরু হবে টি টোয়েন্টি বিশ্বকাপের আসর। ইয়ন মর্গান সম্প্রতিক সাক্ষাৎকারে জানিয়েছেন ইংল্যান্ড দলের সবচেয়ে বড় সুবিধা এবং শক্তি তাঁদের ধারাবাহিকতা। গত দু বছর ধরে ধারাবাহিক পারফর্ম করে আসছে দল। এটা আধুনিক ক্রিকেটের জনপ্রিয় ফরম্যাট। এত তাড়াতাড়ি ম্যাচের রঙ বদলাতে পারে, এত দ্রুত ভাগ্য নির্ণয় হতে পারে, তাই মানুষ এই ফরম্যাট এত পছন্দ করেন।

    ইংলিশ অধিনায়ক মনে করেন টেস্ট ক্রিকেট যেমন ক্রিকেটের সবচেয়ে বড় মঞ্চ, তেমনই টি টোয়েন্টি হল আধুনিক ক্রিকেটের বেঞ্চমার্ক। কঠিন চ্যালেঞ্জ। ছোট করে দেখার জায়গা নেই। অলিম্পিকে যদি ক্রিকেট প্রবেশ করে, তবে তা করবে এই টি টোয়েন্টির হাত ধরে। ওয়েস্ট ইন্ডিজ ছাড়াও ইংল্যান্ডের গ্রুপেই রয়েছে অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকা। তাই অত্যন্ত সাবধানে এগোতে হবে তাঁদের।

    ব্যাটিং ইউনিট হিসেবে ইংল্যান্ড অত্যন্ত শক্তিশালী দল। জেসন রয়, জনি বেয়ারস্টো, বাটলার, মালান, মরগ্যান নিজে। এছাড়া লিভিংস্টোন বড় ভূমিকা পালন করতে পারেন। বোলিং ইউনিট খারাপ নয়। জর্ডান, আদিল রশিদ, আর্চের ( সুস্থ হয়ে ফিরলে), বেন স্টোকস। সব মিলিয়ে ইংল্যান্ড চ্যাম্পিয়ান হওয়ার মত দল।

    কিন্তু খাতায়-কলমে শক্তিশালী দল থাকা, আর মাঠে নেমে পারফর্ম করা দুটো আলাদা। মরগ্যান সেটা বিলক্ষণ জানেন। তবে নিজের ব্যাটে শেষ কয়েকটা টুর্ণামেন্টে রান নেই। আরবে বিশ্বকাপে নামার আগে নিজের ফর্ম খুঁজে পাওয়া সবচেয়ে বড় চ্যালেঞ্জ হতে চলেছে ইংলিশ অধিনায়কের।

    Published by:Rohan Chowdhury
    First published: