Home /News /sports /
India vs West Indies Match In Eden: লড়াই করে জিতল ইডেন, ফেব্রুয়ারিতে কলকাতায় ভারত-ওয়েস্ট ইন্ডিজ সিরিজের তিনটি ম্যাচ

India vs West Indies Match In Eden: লড়াই করে জিতল ইডেন, ফেব্রুয়ারিতে কলকাতায় ভারত-ওয়েস্ট ইন্ডিজ সিরিজের তিনটি ম্যাচ

India vs West Indies Match In Eden In February: ইডেনে ভারত-ওয়েস্ট ইন্ডিজ সিরিজের ম্যাচ হচ্ছে, আপাতত এটাই সব থেকে বড় সুখবর।

  • Share this:

    #কলকাতা: ফেব্রুয়ারিতে ভারত-ওয়েস্ট ইন্ডিজ সিরিজের তিনটি ম্যাচ হবে ক্রিকেটের নন্দন কাননে। বলতে গেলে একপ্রকার লড়াই করে অধিকার ছিনিয়ে নিল ইডেন। সিএবি ও বিসিসিআই-এর ট্যুর অ্যান্ড ফিক্সচার কমিটির অন্যতম সদস্য প্রবীর চক্রবর্তী ইডেনকে সিরিজের তিনটি ম্যাচ পাইয়ে দেওয়ার ব্যাপারে অগ্রণী ভূমিকা নিয়েছিলেন।

    আপাতত দক্ষিণ আফ্রিকা সফরে রয়েছে ভারতীয় দল। সেখান থেকে ফিরলে ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে খেলতে নামবেন বিরাট কোহলিরা। মনে করা হচ্ছে, ওয়েস্ট ইন্ডিজ সিরিজ থেকেই একদিনের ক্রিকেটে ক্যাপ্টেন রোহিত শর্মার আবির্ভাব হবে। সেই প্রেক্ষিতে ভাবলে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ঘরের মাঠেই এই সিরিজ গুরুত্বপূর্ণ হয়ে উঠতে পারে। আর কে না জানে, ইডেন বরাবর রোহিতকে দুহাত উপুড় করে দিয়েছে। ফলে বুধবার ইডেনে ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজ (India vs West Indies) সিরিজের ম্যাচের খবর রোহিত শর্মার কানে গেলে তাঁর মুখে মুচকি হাসি থাকার কথা।

    আরও পড়ুন- লজ্জা! আইসিসির সেরা এগারোয় নেই কোনও ভারতীয়, নেতা বাবর আজম

    ৬ ফেব্রুয়ারি থেকে ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ভারতের সিরিজ শুরু। তবে দেশজুড়ে এখন করোনা আবহ। বিশেষজ্ঞরা বলছেন, করোনার তৃতীয় ঢেউ এখন শিখর ছোঁয়নি। ফলে বোঝাই যাচ্ছে, ফেব্রুয়ারিতে করোনা পরিস্থিতির তেমন কোনও উন্নতি হবে না। এমন পরিস্থিতিতে সিরিজ আয়োজন সিএবি কর্তৃপক্ষের কাছে অবশ্যই চ্যালেঞ্জের। তবে অভিষেক ডালমিয়া অ্যান্ড কোং সেই চ্যালেঞ্জ নিতে তৈরি। দীর্ঘদিন পর আবার আন্তর্জাতিক ক্রিকেটের আসর বসছে শহরে, ইডেনে। এমন খবর নিশ্চয়ই বাংলার ক্রিকেটপ্রেমীদের মুখে হাসি ফোটাবে।

    ১২ ফেব্রুয়ারি ইডেন একটি একদিনের ম্যাচ হওয়ার কথা ছিল। সিরিজে মোট তিনটি ওডিআই ও তিনটি টি-২০ ম্যাচ হওয়ার কথা। তবে পরিস্থিতি যা তাতে বোঝা যাচ্ছিল, আলাদা আলাদা ভেনুতে সিরিজ আয়োজন সম্ভব নয়। তাতে ক্রিকেটার ও সাপোর্ট স্টাফদের এই করোনা পরিস্থিতিতে অনেক বেশি সফর করতে হবে। আর সেটা ঝুঁকিপূর্ণ। ফলে সিরিজ হবে মূলত দুটি ভেনতুতে। আহমেদাবাদ ও ইডেন। একটিতে একদিনের ম্যাচ, অন্যটিতে টি-২০ হবে। তবে ইডেনে কোনটা হবে তা এখনও চূড়ান্ত নয়।

    আরও পড়ুন- বাভুমা, ডুসেনের জোড়া শতরানে ভারতের সামনে বড় টার্গেট প্রোটিয়াদের

    আহমেদাবাদ মানে বোর্ড সচিব জয় শাহর ভেনু। পরিস্থিতি যেদিকে গড়াচ্ছিল তাতে আহমেদাবাদের মোতেরা স্টেডিয়ামে একদিনের ও টি-২০ সিরেজ হতে পারত। তবে এখানেই লড়াই করে অধিকার ছিনিয়ে নিল ইডেন। এদিন বিসিসিআই-এর ট্যুরস অ্যান্ড ফিক্সচার্স কমিটির বৈঠক ছিল।সেখানে সিএবি-র প্রাক্তন সহ-সচিব ও বর্তমানে  সিএবি ও বিসিসিআই-এর ট্যুর অ্যান্ড ফিক্সচার কমিটির অন্যতম সদস্য প্রবীর চক্রবর্তী ইডেনে ম্য়াচ আয়োজন করার জন্য় সওয়াল করেন। করোনা পরিস্থিতিতে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজ হওয়া নিয়েই অনিশ্চয়তা তৈরি হয়েছিল। তবে শেষমেশ ভেনু বদলে মুশকিল আসান। কোন ভেনুতে কোন ফরম্যাটের ম্যাচ হবে, সেই সিদ্ধান্ত নেবেন বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় ও সচিব জয় শাহ। তবে ইডেনে ম্যাচ হচ্ছে, আপাতত এটাই সব থেকে বড় সুখবর।

    Published by:Suman Majumder
    First published:

    Tags: BCCI, BCCI President Sourav Ganguly, Eden Gardens, India vs West indies

    পরবর্তী খবর