Home /News /sports /
দফায় দফায় বৃষ্টিতেও মাঠ ও পিচ অক্ষত, ইডেনে নায়ক মাঠকর্মীরাই

দফায় দফায় বৃষ্টিতেও মাঠ ও পিচ অক্ষত, ইডেনে নায়ক মাঠকর্মীরাই

Photo: PTI

Photo: PTI

  • Share this:

    #কলকাতা: বৃষ্টির ভ্রুকুটি টেস্ট শুরুর আগের থেকেই ছিল। সকাল থেকেই আকাশের মুখ ভার। বৃহস্পতিবার টেস্টের প্রথম দিন সেসব সত্ত্বেও খেলার জন্য মাঠ তৈরি তিন ঘণ্টায়। মাঝে আরও কয়েক দফা বৃষ্টি। কিন্তু তাতেও পিচের কোনও ক্ষতি হয়নি। বল গড়াল ইডেনে। দিনের শেষে আসল হিরো কিন্তু সিএবি-র মাঠকর্মীরাই।

    প্রকৃতির সঙ্গে অসম লড়াই। খামখেয়ালি বৃষ্টি। তা সত্ত্বেও দিনের শেষে নায়ক মাঠকর্মীরাই। সৌজন্যে উন্নত ড্রেনেজ ব্যবস্থা ও মাঠ শুকনো করার উপায়। প্রথম দিনে বল গড়ানোর কোনও সম্ভাবনাই ছিল না ৷ কিন্তু ১১.৫ ওভার হলেও , খেলা হয়েছিল প্রথম দিন ৷ আজ দ্বিতীয় দিন ফের বৃষ্টিতে লাঞ্চের আগেই খেলা বন্ধ হয়ে যায় ৷ কিন্তু মাঠ এবং পিচের যাতে কোনও ক্ষতি না হয়, সেব্যাপারে যথেষ্ট সচেতন ইডেনের গ্রাউন্ডসম্যানরা ৷

    পিচ কিউরেটর সুজন মুখোপাধ্যায় বলেছিলেন, খটখটে দেড়ঘণ্টা পেলে ইডেন রেডি করে দেবেন। বৃহস্পতিবার টেস্টের প্রথম দিন সকাল থেকে খটখটে রোদ পাননি। আকাশ মেঘলাই ছিল। কিন্তু মাঠ রেডি করতে প্রাণপাত পরিশ্রম করলেন মাঠকর্মীরা। খেলায় বারবার বৃষ্টি বাধা দিলেও দিনের শেষে নায়ক তারাই।

    বৃহস্পতিবার প্রথম দিনে দেখা গিয়েছিল  বৃষ্টি কমার পরেই ইডেনের ২২ গজ থেকে সরিয়ে দেওয়া হয় গ্রাউন্ড কভার। মাঠে নেমে পড়ে সুপার সপার। প্রথমে দুই দফায় মাঠ পরিদর্শন দুই ইংরেজ আম্পায়ারের। শেষ পরিদর্শনটা হয় পৌনে ১টায়। তখনই আম্পায়াররা জানান, দেড়টায় খেলা শুরু হবে। বৃষ্টির আশঙ্কা সামলেই ইডেনেই খানিক গা ঘামাল টিম ইন্ডিয়া।টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত শ্রীলঙ্কান অধিনায়ক দীনেশ চান্দিমলের। কিন্তু সেখানেও বিধি বাম। খেলা শুরু হল কোথায়! আবার বরুণদেবের দাপট। অগত্যা ড্রেসিংরুমবন্দি। আবার প্রকৃতির সঙ্গে লড়াই। সাময়িকভাবে ডাকা হয় ২২ গজ। কাজ শুরু করে দেন মাঠকর্মীরা। তবে আর বৃষ্টি না হওয়ায় খেলা শুরু হয় খানিক পরেই। সকাল থেকে ৩ ঘণ্টার টানা লড়াইয়ে আসল ম্যান অব দ্য ম্যাচ কিন্তু সিএবির মাঠকর্মীরাই।

     e5df54baa2ac481dbc5c30de4b91ce5c-e5df54baa2ac481dbc5c30de4b91ce5c-0

    First published:

    Tags: CAB Groundsmen, Eden Gardens, Groundsmen, Kolkata, Pitch Curator

    পরবর্তী খবর