Home /News /sports /
Asia Cup cricket : শ্রীলঙ্কা থেকে সরতে পারে এশিয়া কাপ ক্রিকেট! তৈরি থাকতে বলা হল বাংলাদেশকে

Asia Cup cricket : শ্রীলঙ্কা থেকে সরতে পারে এশিয়া কাপ ক্রিকেট! তৈরি থাকতে বলা হল বাংলাদেশকে

লঙ্কায় অস্থিরতার জন্য সরে যেতে পারে এশিয়া কাপ

লঙ্কায় অস্থিরতার জন্য সরে যেতে পারে এশিয়া কাপ

Economic and political crisis in Sri Lanka may force Asia Cup Cricket in Bangladesh. শ্রীলঙ্কা থেকে সরতে পারে এশিয়া কাপ ক্রিকেট! তৈরি থাকতে বলা হল বাংলাদেশকে

  • Share this:

    #ঢাকা: জীবনের ঝুঁকি নিয়ে এই মুহূর্তে শ্রীলংকা যেতে রাজি নয় এশিয়ার অধিকাংশ দেশের ক্রিকেটার। যদিও শ্রীলঙ্কা প্রশাসন আশাবাদী তাদের দেশে এশিয়া কাপ আয়োজন নিয়ে, তবুও ব্যাক আপ হিসেবে তৈরি থাকতে বলা হয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে। শোনা যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট প্রধান নাজমুল হাসান পাপন এশিয়া কাপ হলে চ্যালেঞ্জ নিতে তৈরি।

    অস্ট্রেলিয়া ক্রিকেট দল এখন খেলছে শ্রীলঙ্কায়। হরমনপ্রীত কৌর, স্মৃতি মন্ধানাদের ভারতীয় মহিলা দলও দিব্যি খেলছে শ্রীলঙ্কায়। কিন্তু তা সত্ত্বেও শ্রীলঙ্কার তুমুল রাজনৈতিক অস্থিরতার জেরে সে দেশে আসন্ন এশিয়া কাপ ক্রিকেট হওয়া নিয়ে অনিশ্চয়তা তৈরি হল। পরিবর্ত দেশ হিসেবে তৈরি রাখা হয়েছে বাংলাদেশকে।

    আগামী অগস্টে শ্রীলঙ্কায় এশিয়া কাপ হওয়ার কথা। একটি সূত্রে পাওয়া খবরে জানা গিয়েছে, এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি) বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে তৈরি থাকতে বলেছে। কয়েক দিন আগেও শ্রীলঙ্কা থেকে এশিয়া কাপ সরিয়ে নেওয়ার কথা ভাবেনি এসিসি। কিন্তু শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপক্ষে ও প্রধানমন্ত্রী রনিল বিক্রমসিংহের বাসভবন বিক্ষোভকারীদের দখলে চলে যাওয়ার পরেই আর ঝুঁকি নিতে চাইছে না এসিসি।

    জানা গিয়েছে, ক্রিকেটাররাও এই মুহূর্তে একেবারেই শ্রীলঙ্কায় গিয়ে খেলতে চাইছেন না। তাঁরা তাঁদের আপত্তির কথা নিজেদের দেশের বোর্ডকে জানিয়ে দিয়েছে। সব থেকে বড় কথা, শ্রীলঙ্কার ক্রিকেট বোর্ডও বর্তমান পরিস্থিতিতে এশিয়া কাপের মতো বহুদেশীয় প্রতিযোগিতা আয়োজন করার ব্যাপারে খুব একটা আত্মবিশ্বাসী নয়।

    এশিয়া কাপ আয়োজনের ব্যাপারে এখন বাংলাদেশই এগিয়ে রয়েছে। তবে এশিয়া কাপ শ্রীলঙ্কা থেকে সরে যাবে কিনা সেই সিদ্ধান্ত আগামী এক সপ্তাহের মধ্যে চূড়ান্ত হয়ে যাবে বলা যায়। বাংলাদেশে খেলা হলে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে ম্যাচ হবে। প্রয়োজনে ব্যবহার করা হতে পারে চট্টগ্রামের মাঠ।

    তবে চূড়ান্ত সিদ্ধান্ত অনেকটা নির্ভর করছে বিসিসিআইয়ের ওপর। সৌরভ গঙ্গোপাধ্যায় এবং জয় শাহ তাড়াতাড়ি সিদ্ধান্ত নেবেন মনে করা হচ্ছে। পাকিস্তান ক্রিকেট বোর্ড কি সিদ্ধান্ত নেবে সেটা জানা যায়নি।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Asia Cup, Sri Lanka Crisis

    পরবর্তী খবর