হোম /খবর /খেলা /
'ব্যাট জিনিসটা প্রতিবেশীর স্ত্রীর মতো...', দীনেশ কার্তিকের মন্তব্যে শোরগোল

Dinesh Karthik Criticized: 'ব্যাট জিনিসটা প্রতিবেশীর স্ত্রীর মতো...', দীনেশ কার্তিকের মন্তব্যে শোরগোল

ধারাভাষ্যকার হিসাবে সবে কেরিয়ার শুরু করেই এমন মন্তব্য! সমালোচনা শুরু হয়েছে দীনেশ কার্তিকের।

  • Last Updated :
  • Share this:

#সাউদাম্পটন: তাঁর এখন ভূমিকা বদল হয়েছে। নতুন ভূমিকায় শুরুর দিকেই নাম করেছিলেন। তবে সেই নাম-যশ এক সপ্তাহের বেশি রাখতে পারলেন না দীনেশ কার্তিক। সাতদিনের মধ্যেই বিতর্কে জড়িয়ে পড়লেন। আসলে সবেমাত্র ধারাভাষ্যকার হিসাবে কেরিয়ার শুরু করেচেন। তাই ভেবেছিলেন, শুরুতেই ছক্কা হাঁকাবেন। সেইমতো স্টেপ-আউট করে খেলছিলেন ডিকে। তাঁর ধারাভাষ্য অনেকের ভাল লাগছিল। কিন্তু একটা বেফাঁস মন্তব্য সমস্ত পরিশ্রমে জল ঢেলে দিল। ইংল্যান্ড-শ্রীলঙ্কা সিরিজে ধারাভাষ্য দিচ্ছিলেন কার্তিক। আর সেই সময় মুখ ফস্কে একটি নারীবিদ্বেষী মন্তব্য করে ফেলেন তিনি। তাতেই ব্যাপক বিতর্ক।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল (World Test Championship Final) থেকে ধারাভাষ্য দিচ্ছেন ডিকে। ইতিমধ্যেই বেশ নামডাক হয়েছে তাঁর। ক্রিকেট বিশ্লেষক হিসাবেও তাঁর বিশ্লেষণ অনেকের বেশ পছন্দ হয়েছে। কিন্তু শেষ পর্যন্ত ডিকে এমন একখানা মন্তব্য করলেন যে ব্যাপারটা এখন বিতর্কের কেন্দ্রে। আসলে ইংল্যান্ড-শ্রীলঙ্কা ম্যাচে ব্যাট সম্পর্কে বলতে গিয়ে বেফাঁস মন্তব্য করে ফেলেন তিনি। কার্তিক বলেন, বেশিরভাগ ব্যাটসম্যানেরই ব্যাট পছন্দ হওয়া নিয়ে খুতখুতে মনোভাব রয়েছে। এই ব্যাপারটা নতুন কিছু নয়। সব সময়ই নিজের থেকে অন্যের ব্যাট বেশি পছন্দ হয় ব্যাটসম্য়ানদের। আসলে ব্যাট জিনিসটা প্রতিবেশীর স্ত্রীর মতো।

এমন একখানা কথা বলার পর ডিকে এখন সোস্যাল মিডিয়ায় ব্যাপক সমালোচনার শিকার। অনেকেই বলছেন, ধারাভাষ্যকার হিসাবে সবে কেরিয়ার শুরু করেই এমন মন্তব্য! কেউ আবার বলছেন, প্রকাশ্যে এই ধরণের নারীবিদ্বেষী কথা বলে তিনি আসলে নিজের দুঃসাহস দেখাতে চেয়েছেন। অনেকে বলেছেন, ক্রিকেটার হওয়ার পর এলিট ক্লাসে মেলামেশা করেও ডিকের মানসিকতার কোনও উন্নতি হয়নি। ডিকে অবশ্য এমন মন্তব্যের জন্য এখনও ক্ষমা-টমা চাননি। তবে তাঁর সচেতন বক্তব্য ব্যাপক ঝড় তুলেছে। ব্য়াটের সঙ্গে প্রতিবেশির স্ত্রীর অকারণ তুলনা মোটেও ভালভাবে নেননি বেশিরভাগ মানুষ। ব্যাপারটাকে নেহাত মজার ছলে নিতেও রাজি নন কেউ। জল যে অনেকদূর গড়াবে তা এখন থেকেই বেশ আন্দাজ করা যাচ্ছে।

Published by:Suman Majumder
First published:

Tags: Dinesh Karthik, Sexism, Southampton