প্রায় এক বছর পর নতুন হেয়ার স্টাইলে আইপিএলের প্রস্তুতি শুরু ধোনির, দেখুন

প্রায় এক বছর পর নতুন হেয়ার স্টাইলে আইপিএলের প্রস্তুতি শুরু ধোনির, দেখুন

এখনও টাটকা ধোনির ক্রিকেট ভবিষ্যৎ নিয়ে ওঠা প্রশ্ন। তার মধ্যেই আইপিএল প্রস্তুতি শুরু প্রাক্তন ভারত অধিনায়কের। রবিবার চেন্নাাই পৌ?

  • Share this:

#কলকাতা: ধোনি..ধোনি..ধোনি। স্টেডিয়ামে কান পাতা দায়। না, ২০১১ সালে বিশ্বকাপ জেতার রাতের ওয়াংখেড়ে স্টেডিয়াম নয়। ৯ বছর পর ২ মার্চ, ২০২০ চিপক স্টেডিয়ামের ঘটনা। কিন্তু সেই একই চিৎকার। মাহি সমর্থকদের সেই চেনা উৎসাহ। কে বলবে গত ৮-৯ মাস ক্রিকেট মাঠের বাইরে রয়েছেন প্রাক্তন ভারত অধিনায়ক। গতবছর ৯ জুলাই ম্যানচেস্টারে নিউজিল্যান্ডের বিরুদ্ধে শেষ ম্যাচ খেলেছিলেন ভারতীয় জার্সিতে। তারপর থেকে কোনও প্রতিযোগিতামূলক টুর্নামেন্টের খেলেননি ধোনি। অবসর ঘোষণা করেননি। মাঝের সময় ভারতীয় আর্মির সঙ্গে কাজ করেছেন। পরিবার ও বন্ধুদের সঙ্গে সময় কাটিয়েছে। ভারতীয় দলে ফেরা নিয়ে কোনও প্রশ্নের উত্তর দেননি। ক্যাপ্টেন কুলের ক্রিকেট ভবিষ্যত প্রশ্নের সামনে রয়েছে। এরমধ্যেই আবার ক্রিকেটারদের সঙ্গে বোর্ডের বার্ষিক চুক্তি থেকে বাদ পড়েছেন। সেই ধোনি আইপিএল প্রস্তুতিতে নেমে পড়লেন চেন্নাই সুপার কিংসের জার্সিতে।

রবিবার চেন্নাই পৌঁছে যান মাহি। নতুন হেয়ারস্টাইলে ধোনি ধরা দেন ক্যামেরা সামনে। কানের দুদিকে স্ক্রু কাট। মাথার চামড়া দেখা যাচ্ছে। মাথার উপরে হালকা স্পাইক ছাঁট। চেন্নাই অধিনায়ককে নিয়ে বিমানবন্দর থেকে টিম হোটেল উৎসাহ ছিল চোখে পড়ার মতোন। ধোনির সিএসকে শিবিরে যোগ দেওয়া থেকে অনুশীলনে নামা। একের পর এক ধোনিকে নিয়ে ছবি ও ভিডিও সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা হয় চেন্নাই দলের তরফে। যে ছবি ইতিমধ্যেই ভাইরাল।

শেষ কয়েক মাসে মাত্র বার কয়েক ব্যাট হাতে দেখা গেছে বিশ্বকাপ জয়ী অধিনায়ককে। ঝাড়খণ্ড রঞ্জি টিমের সঙ্গে অনুশীলন করতে দেখা গিয়েছিল ধোনিকে। বাকি সময়ে ক্রিকেট থেকে বহুদূরে থেকেছেন মাহি। ক্রিকেট নিয়ে একটা প্রশ্নের উত্তর দেননি। এমনকি বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় প্রাক্তন অধিনায়ক নিয়ে বেশ কয়েকবার বার্তা দিলেও মুখ খোলেননি ক্যাপ্টেন কুল।

এরমধ্যেই সোমবার রাতে নেটে দেখা গেল সিএসকে অধিনায়ককে। ঘরোয়া এবং আন্তর্জাতিক ক্রিকেট থেকে বাইরে থাকা প্লেয়ারদের নিয়ে প্রায় একমাস আগেই আইপিএল প্রস্তুতি শুরু করল চেন্নাই। সেই অনুশীলনের মধ্যমণি শুধু মাহি। প্রথমে শারীরিক কসরতের পর জোড়া ব্যাট নিয়ে নেটে ব্যাট করতে গেলেন ধোনি। প্রথম বল থেকেই চেনা ছন্দে ধরা পড়লেন। অনুশীলনে দেখে বোঝার উপায় নেই প্রায় এক বছর হতে চলল ক্রিকেটের সঙ্গে কোনও সম্পর্কই নেই ধোনির। প্রত্যেকটা বল সোজা ব্যাটে খেললেন। আলোচনা করে নিলেন কোচ ও সাপোর্ট স্টাফদের সঙ্গে। সেই সময় চিপক স্টেডিয়ামে উপস্থিত ছিলেন কয়েক হাজার সমর্থক। যারা গোটা অনুশীলন জুড়ে শুধু ধোনির নামে জয়ধ্বনি দিয়ে গেলেন। কয়েকশো সমর্থক বাইক মিছিল করে ধোনির অনুশীলন দেখতে উপস্থিত হয়েছিলেন। কারণ মাহি সমর্থকদের বিশ্বাস, ধোনি আছেন ধোনিতেই। আইপিএলে দুরন্ত খেলে সিএসকেকে ফের চ্যাম্পিয়ন করবেন। আর রাজকীয় কামব্যাক করবেন ভারতীয় দলে। খেলবেন টি-টোয়েন্টি বিশ্বকাপ।

First published: March 2, 2020, 11:29 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर