CWC 2019: স্লো ম্যাঞ্চেস্টারে বলে গতি ঝরালেন শামি, স্ট্রাইক রোটেট করে ম্যাচের সেরা কোহলিই

CWC 2019: স্লো ম্যাঞ্চেস্টারে বলে গতি ঝরালেন শামি, স্ট্রাইক রোটেট করে ম্যাচের সেরা কোহলিই
Photo Courtesy: BCCI/Twitter
  • Share this:

ভারত: ২৬৮/৭ (৫০ ওভার)

ওয়েস্ট ইন্ডিজ: ১৪৩ (৩৪.২ ওভার)

১২৫ রানে জয়ী ভারত

#ম্যাঞ্চেস্টার: স্লো ম্যাঞ্চেস্টারে সুপারহিট শামি। বুমবুম বুমরাহ। ১২৫ রানে জিতে সেমিফাইনালের পথে টিম ইন্ডিয়া। পঞ্চম হারে বিশ্বকাপ থেকে বিদায় ওয়েস্ট ইন্ডিজের। বিরাট-জয়ের দিনেও সংশয় রয়ে গেল মিডল অর্ডারের ব্যাট নিয়ে।

এভাবেই মজার ছলে ক্যারিবিয়ান শিকার বিরাটদের। প্রথমে ব্যাট করে উইনিং স্কোরের কাছাকাছি রানটা পৌঁছে দেওয়া। তারপর শামি-বুমরাহের পেসে ওয়েস্ট ইন্ডিজকে ভেঙে ফেলা। ১২৫ রানে জিতে কার্যত সেমিফাইনালের টিকিট হাতে পেয়েই গেলেন বিরাটরা। রান-রেটে নিউজিল্যান্ডকে টপকে পয়েন্ট টেবলে দু’নম্বরে বিরাটরা। স্লো-পিচে টস জিতে প্রথমে ব্যাট ভারতের। বিরাটের সিদ্ধান্তে ভ্রু কুঁচকেছেন অনেকেই। রান পেলেন না রোহিত। সেই সবেধন নীলমণি বিরাট ব্যাটেই ঘুরে দাঁড়ানো। আবার সেট হয়ে ফিরলেন রাহুল। ২ রানের জন্য ফসকালেন বিশ্বকাপের আরেকটা হাফ সেঞ্চুরি। ভারতের চার নম্বর হিসেবে তাঁকেই ধরা হয়েছিল। কিন্তু ব্যাট হাতে ভরসা দিতে ব্যর্থ বিজয় শঙ্কর। একই অবস্থা কেদার যাদবেরও। কোহলির পাশাপাশি অগত্যা ভরসা সেই বুড়ো ধোনিতেই। বিশ্বকাপে যার স্লো ইনিংস নিয়ে বিস্তর সমালোচনা হয়েছে। ম্যাঞ্চেস্টারে জোড়া রেকর্ড করে কোহলি ফিরলেন ৭২-এ। আর ভারতীয় ইনিংসের শেষটা অ্যাঙ্কর ধোনি ও পাওয়ার হিটার পান্ডিয়ার হাতযশ। তার আগে অবশ্য হোপ স্ট্যাম্পিং মিস করায় জীবন পেলেন। স্লো শুরু করলেও খোলস ছেড়ে বেরোলেন শেষদিকে। আর ইনিংস শেষ করলেন ছয় মেরে। স্কোর সাত উইকেটে ২৬৮। মাহি অপরাজিত ৫৬। পান্ডিয়া ৩৮ বলে ৪৬।

রান তাড়ায় একবারের জন্য সেই পুরনো ওয়েস্ট ইন্ডিজের ছায়া দেখা যায়নি গেইলদের মধ্যে। বুমরাহ-শামির দাপটে প্রথম থেকেই দিশেহারা। যেখান থেকে আর বেরোন হল না ক্যারিবিয়ানদের। তৈরি হল না একটা পার্টনারশিপ। আর হাসতে হাসতে ম্যাচ পকেটে পুরল বিরাট ব্রিগেড। ভুবির বদলি হিসেবে নেমে আফগানিস্তানে ম্যাচে হ্যাটট্রিক-সহ চার উইকেট। আর দ্বিতীয় ম্যাচে গেইলদের নাচিয়ে চার শিকার। দুই ম্যাচ মিলিয়ে আট শিকার। জোড়া শিকার চাহাল-বুমরাহের। তবে চার উইকেট নেওয়া শামি নন। ম্যাঞ্চেস্টারের স্লো পিচে স্ট্রাইক রোটেট করে ম্যাচের সেরা কোহলিই।

আরও দেখুন-

First published: 11:11:40 PM Jun 27, 2019
পুরো খবর পড়ুন
अगली ख़बर