CWC 2019: জেসন রয়কে আউট দিয়ে বিতর্কে জড়ালেও লর্ডসে ফাইনালে আম্পায়ার সেই ধর্মসেনাই

Bangla Editor | News18 Bangla
Updated:Jul 13, 2019 08:10 AM IST
CWC 2019: জেসন রয়কে আউট দিয়ে বিতর্কে জড়ালেও লর্ডসে ফাইনালে আম্পায়ার সেই ধর্মসেনাই
Photo Source: Twitter
Bangla Editor | News18 Bangla
Updated:Jul 13, 2019 08:10 AM IST

#লন্ডন: লর্ডসে বিশ্বকাপ মেগা ফাইনালের আম্পায়ার থাকছেন শ্রীলঙ্কার কুমার ধর্মসেনা। সঙ্গে আরেক অন ফিল্ড আম্পায়ার দক্ষিণ আফ্রিকার মরিয়াস এরাসমাস। রবিবার ফাইনালে নামার আগে বিরল নজিরের সামনে ধর্মসেনা। প্রাক্তন শ্রীলঙ্কার অফ স্পিনার বিশ্বের প্রথম ক্রিকেটার, যিনি বিশ্বকাপ ফাইনালে খেলছেন ও আম্পায়ারিংও করাবেন। তবে নজির ছোঁয়ার আগে কোথাও ধর্মসেনাকে ঘিরে বিতর্ক শুরু হয়েছে।

দ্বিতীয় সেমি ফাইনালে জেসন রয়কে আউট দিয়ে বিতর্কে জড়িয়েছিলেন শ্রীলঙ্কান আম্পায়ার কুমার ধর্মসেনা। সেই ম্যাচও ছিল ঘটনাবহুল। আম্পায়ারিং সিদ্ধান্তে অখুশি হওয়ায় রিভিউয়ের সিদ্ধান্ত নেন রয়। কিন্তু জনি বেয়ারস্টোর জন্য ততক্ষণে ব্যাটিং রিভিউ নিয়ে ফেলেছে ইংল্যান্ড। তাও রিভিউয়ের ইশারা করেন কুমার ধর্মসেনা। প্রতিবাদ জানায় অস্ট্রেলিয়া। তারপরই ভুল বুঝতে পারেন শ্রীলঙ্কান আম্পায়ার। মাঠেই ধর্মসেনার সিদ্ধান্তে অখুশি হয়ে ক্রিজ ছাড়তে অস্বীকার করেন রয়। যদিও পরে নিজের আচরণর জন্য ক্ষমা চান ইংরেজ ওপেনার। সেমি ফাইনালের আম্পায়ারিং করা ধর্মসেনা লর্ডসের ফাইনালের দায়িত্বে থাকায় ক্ষুব্ধ ক্রিকেট ভক্তরা।

সোশাল মিডিয়ায় আইসিসির সমালোচনায় সরব তাঁরা। খারাপ আচরণের জন্য রয়ের ফাইন হলেও ধর্মসেনার বিরুদ্ধে কেন ব্যবস্থা নয়? সেই নিয়েও সরব অনেকে।

তবে এরই মধ্যে অনন্য নজির ছুঁতে চলেছেন প্রাক্তন শ্রীলঙ্কান অফ স্পিনার। ক্রিকেটার হিসেবে বিশ্বকাপ ফাইনাল খেলার পর এবার আম্পায়ার হিসেবেও বিশ্বকাপ ফাইনালের দায়িত্বে থাকবেন তিনি। যে নজির বিশ্ব ক্রিকেটের ইতিহাসে আর কারোর নেই। একজন বাদ দিয়ে দ্বিতীয় সেমি ফাইনালের ম্যাচ অফিশিয়ালরাই থাকবেন দায়িত্বে। মাঠে ধর্মসেনার সঙ্গী মরিয়াস এরাসমাস। ম্যাচ রেফারি রঞ্জন মদুগলে। থার্ড আম্পায়ার নিউজিল্যান্ডের ক্রিস গ্যাফনির বদলে অস্ট্রেলিয়ার রড টাকার।

২৩ বছর পর নতুন বিশ্ব চ্যাম্পিয়ন পাবে ক্রিকেট বিশ্ব। কিন্তু তার আগে কোথাও গিয়ে আলোচনায় কুমার ধর্মসেনাই।

Loading...

First published: 07:54:40 AM Jul 13, 2019
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर